1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
পাকিস্তানে নির্বাচনে কারচুপি স্বীকার করে কমিশনারের পদত্যাগ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৬:৩১ পূর্বাহ্ন

পাকিস্তানে নির্বাচনে কারচুপি স্বীকার করে কমিশনারের পদত্যাগ

  • Update Time : শনিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৮৭ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::

পাকিস্তানের জাতীয় ও প্রাদেশিক পরিষদের নির্বাচনে কারচুপি নিয়ে অভিযোগ প্রতিদিনই জোরদার হচ্ছে। দিন যত সমানে গড়াচ্ছে ততই ভোট কারচুপি নিয়ে নতুন নতুন তথ্য সামনে আসছে। ভোটে অনিয়মের প্রতিবাদে আদালত থেকে রাজপথ—সব জায়গায় প্রতিবাদ-বিক্ষোভ অব্যাহত রেখেছে বিরোধীরা। এমন পরিস্থিতিতে কারচুপির অভিযোগ মাথায় পেতে নিয়ে পদত্যাগের ঘোষণা দিয়েছেন পাকিস্তানের রাওয়ালপিন্ডির কমিশনার লিয়াকত আলি চাথা। খবর জিও নিউজের।

 

শনিবার লিয়াকত আলি বলেন, রাওয়ালপিন্ডির জাতীয় ও প্রাদেশিক পরিষদের ভোটে কারচুপি হয়েছে। এ কাজে তিনি সহায়তা করেছেন। এ জন্য বিবেকের তাড়নাবোধ থেকে পদত্যাগ করেছেন।

রাওয়ালপিন্ডি বিভাগে ১৩টি জাতীয় পরিষদ আসন এবং ১৭টি প্রাদেশিক পরিষদ আসন রয়েছে। এসব আসনের মধ্যে জাতীয় পরিষদে পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএল-এন) প্রার্থীরা ১১টি আসনে নির্বাচিত হয়েছেন। বাকি দুটির একটিতে একজন স্বতন্ত্র এবং অন্যজন পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) প্রার্থী নির্বাচিত হয়েছেন। অন্যদিকে প্রাদেশিক পরিষদের ২৭টি আসের মধ্যে ১৫টি পিএমএল-এন এবং ১১টি আসনে স্বতন্ত্র প্রার্থী নির্বাচিত হয়েছেন।

লিয়াকত আলি বলেন, এই অন্যায়ের পেছনে কে জড়িত, তা কারও অজানা নয়। জাতীয় পরিষদের ১৩ জন প্রার্থী হেরে যান। কিন্তু তাদের ৭০ হাজার ভোটের ব্যবধানে জয়ী ঘোষণা করতে আমাদের বাধ্য করা হয়েছে।

তবে রাওয়ালপিন্ডির কমিশনারের এমন দাবি প্রত্যাখ্যান করেছে পাকিস্তানের নির্বাচন কমিশন (ইসিপি)। সংস্থাটি বলছে, কমিশনের কোনো কর্মকর্তা নির্বাচনের ফল পরিবর্তনের কোনো নির্দেশ দেননি।

 

 

এ ছাড়া এমন বিস্ফোরক ঘোষণা দেওয়ার পর পরই লিয়াকত আলিকে গ্রেপ্তারের কথা জানায় পাকিস্তান পুলিশ। পরে অবশ্য এই অবস্থান থেকে সরে এসে তাকে হেফাজতে নেওয়ার কথা জানায় তারা।

গত ৮ ফেব্রুয়ারি পাকিস্তানে জাতীয় ও প্রাদেশিক পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ভোটগ্রহণের তিন দিন পর সব আসনের ফল ঘোষণা করে ইসিপি। এমন বিলম্ব দেশটিতে নজিরবিহীন বলছেন বিশ্লেষকরা। এ ছাড়া প্রধান বিরোধী দল পিটিআইসহ বিভিন্ন দল ভোট কারচুপি ও ফল পরিবর্তনের অভিযোগে বিক্ষোভ করে আসছে।

 

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com