1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
মিয়ানমারে ব্যাপক সংঘর্ষ, সেনা কর্মকর্তাসহ ৩ সদস্য পালিয়ে বাংলাদেশে - জগন্নাথপুর টুয়েন্টিফোর
সোমবার, ০৬ মে ২০২৪, ০৭:৪৫ পূর্বাহ্ন

মিয়ানমারে ব্যাপক সংঘর্ষ, সেনা কর্মকর্তাসহ ৩ সদস্য পালিয়ে বাংলাদেশে

  • Update Time : শনিবার, ৩০ মার্চ, ২০২৪
  • ৪৪ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার তুমব্রু সীমান্ত দিয়ে কর্মকর্তাসহ মিয়ানমার সেনাবাহিনীর তিন সদস্য বাংলাদেশে আশ্রয় নিয়েছেন। তাদের নিরস্ত্র করেছে বাংলাদেশ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

শনিবার (৩০ মার্চ) ভোর ৫টার দিকে মিয়ানমার সেনাবাহিনীর এই তিন সদস্য সীমান্ত দিয়ে বাংলাদেশের অভ্যন্তরে লোকালয়ে এসে আশ্রয় নেন। তাদের নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবি জোন সদরে নিয়ে আসা হচ্ছে বলে সংশ্লিষ্টরা জানিয়েছে।

মিয়ানমারের রাখাইনে আরাকান আর্মির সঙ্গে সংঘর্ষের জেরে টিকতে না পেরে দেশটির জান্তা সরকারের সেনা সদস্যরা বাংলাদেশে এসে আশ্রয় নিচ্ছেন। এ নিয়ে গত তিন সপ্তাহে মিয়ানমার থেকে ১৭৭ জন বিজিপি ও তিন সেনাবাহিনীর সদস্য বাংলাদেশে এসে আশ্রয় নিলেন।

নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জাকারিয়া বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, ভোরে মিয়ানমার সেনাবাহিনীর তিন সদস্য বাংলাদেশ অভ্যন্তরে আশ্রয় নিলে বিজিবি সদস্যরা তাদের নিরস্ত্রীকরণ করে হেফাজতে নিয়েছে।

ইতোপূর্বে আশ্রয় নেওয়া বিজিপি সদস্যদের সবাইকে নাইক্ষ্যংছড়ির ১১ বিজিবি জোন সদরের স্কুল ভবনে রাখা হয়েছে। খুব শিগগিরই তাদের মিয়ানমারে ফেরত পাঠানো হবে বলে জানিয়েছেন বিজিবি কর্মকর্তারা।

 

এদিকে সীমান্ত এলাকায় বসবাসকারী স্থানীয় জনসাধারণ থেকে প্রাপ্ত তথ্যে জানা গেছে, বাংলাদেশ সীমান্তে মিয়ানমারের সীমান্ত ক্যাম্পগুলো ইতোমধ্যে আরাকান আর্মি দখল করে নিয়েছে।

 

উল্লেখ্য আরাকান আর্মির সঙ্গে চলমান সংঘাতে টিকতে না পেরে এর আগেও বাংলাদেশে এসে আশ্রয় নিয়েছিল মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী (বিজিপি), সেনা সদস্যসহ বিভিন্ন বিভাগের ৩৩০ কর্মকর্তা। গত ১৫ ফেব্রুয়ারি দুই ধাপে সমুদ্রপথে তাদের মিয়ানমারে ফেরত পাঠানো হয়।
সুত্র কালবেলা

 

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com