1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
অশ্লীলভাবে চলল মিলিটারি প্রশিক্ষণ, ভিডিও নিয়ে ঝড় - জগন্নাথপুর টুয়েন্টিফোর
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৫:৪৫ অপরাহ্ন

অশ্লীলভাবে চলল মিলিটারি প্রশিক্ষণ, ভিডিও নিয়ে ঝড়

  • Update Time : শনিবার, ৩০ সেপ্টেম্বর, ২০১৭
  • ২৬৮ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক ::
কঠোর মিলিটারি প্রশিক্ষণে টপকাতে হয় নানা বাধা। কিন্তু এমন প্রশিক্ষণ সেনা শিবিরে সচরাচর দেখা যায় কিনা তা নিয়ে সন্দেহ রয়েছে।
আর সেই প্রশিক্ষণের ভিডিওই এখন সোশ্যাল মিডিয়ার অন্যতম চর্চার বিষয়ে পরিণত হয়েছে। কেমন প্রশিক্ষণ? মাটিতে চিত হয়ে শুয়ে রয়েছেন তরুণীরা। তাদের শরীরের উপর পুশ-আপ করতে হচ্ছে শিক্ষানবিশদের।

ঘটনা চীনের। কাসি মিলিটারি অ্যাডুকেশন স্কুলে এমন প্রশিক্ষণ চলছিল বলে জানা গেছে। যদিও এই প্রশিক্ষণের সঙ্গে চীনা সেনাবাহিনী ট্রেনিং প্রোগ্রাম সরাসরি যুক্ত কিনা তা নিয়ে মুখ খোলেনি চীনা মিডিয়া।

ভিডিওতে দেখা যাচ্ছে, বেশ কয়েকজন তরুণ পুশ-আপ করছেন এবং তাদের নিচে চিৎ হয়ে শুয়ে রয়েছেন তরুণীরা। সকলেই রয়েছেন সেনা পোশাকে। এক প্রশিক্ষককে নির্দেশ দিতেও শোনা যাচ্ছে। গোটা বিষয়টি যে তরুণীদের কাছে বেশ অস্বস্তিকর ছিল, তা বলাইবাহুল্য। প্রত্যেকেই হাত দিয়ে নিজেদের মুখ ঢেকে রেখেছেন। শুধু তরুণীরাই নয়, অনেক শিক্ষানবিশও এমন প্রশিক্ষণে ইতস্ততই বোধ করছেন। কিন্তু তাতে কী, প্রশিক্ষকের নির্দেশ যে পালন করতেই হবে।
ইতোমধ্যেই ভিডিওটি নিয়ে নেটদুনিয়ায় শোরগোল পড়ে গেছে। অনেকেই এমন কাণ্ডকে অশালীন আখ্যা দিয়েছেন। একে রতিক্রিয়ার পজিশনের সঙ্গেও তুলনা করেছেন অনেকে। এভাবে ট্রেনিংয়ের কারণও ব্যাখ্যা করা হয়নি কোথাও।

সেনাবাহিনীতে সাধারণত সৈন্যদের পেশি শক্ত করার জন্য পুশ-আপ ট্রেনিং দেওয়া হয়ে থাকে। কিন্তু সেক্ষেত্রে তরুণীদের কোনো ভূমিকা থাকে না। আর সেই কারণেই এমন প্রশিক্ষণ নিয়ে উঠছে প্রশ্ন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com