1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
এইচএসসি ও আলিম পরীক্ষায় সন্তোষজনক ফলাফল করতে পারেনি, জগন্নাথুপরের শিক্ষাপ্রতিষ্টানগুলো - জগন্নাথপুর টুয়েন্টিফোর
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৪:১৫ পূর্বাহ্ন
শিরোনাম:
হবিগঞ্জে গোসল করতে নেমে দুই ভাই নিখোঁজ/ একজনের মরদেহ উদ্ধার জগন্নাথপুরে আবদুস সামাদ আজাদের ১৯তম মৃত্যু বার্ষিকী পালিত জগন্নাথপুরে আইডিয়াল কম্পিউটার ইনস্টিটিউটের সার্টিফিকেট বিতরণ অনুষ্ঠিত জাতীয় নেতা আবদুস সামাদ আজাদের মৃত্যু বার্ষিকী আজ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ক্লাস হবে আটটা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত সুনামগঞ্জে বিএনপির তিন প্রার্থী বহিষ্কার সৃষ্টিজগতে আল্লাহর সবচেয়ে বড় নিয়ামত গুচ্ছ ভর্তি: তিন ইউনিটে শাবি কেন্দ্রে পরীক্ষায় বসবে ৯ হাজার ভর্তিচ্ছুক ইসরায়েলবিরোধী বিক্ষোভের জেরে স্নাতক অনুষ্ঠান বাতিল করল সাউদার্ন ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয় রাগ সংবরণে নবীজির পরামর্শ

এইচএসসি ও আলিম পরীক্ষায় সন্তোষজনক ফলাফল করতে পারেনি, জগন্নাথুপরের শিক্ষাপ্রতিষ্টানগুলো

  • Update Time : রবিবার, ৯ আগস্ট, ২০১৫
  • ৪৬০ Time View

আলী আহমদ :: রোববার প্রকাশিত এবারের এইচএসসি ও আলিম পরীক্ষায় জগন্নাথপুরের শিক্ষাপ্রতিষ্টানগুলো সন্তোষজনক ফলাফল করতে পারেনি। এ উপজেলায় উচ্চ মাধ্যমিক ৬টি শিক্ষাপ্রতিষ্টানে মোট ৯৪৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে কৃতকার্য হয়েছে ৭২৬ জন। পাশের হার ৭৬%।
একটি মাত্র জিপিএ-৫ পেয়েছে শাহজালাল মহাবিদ্যালয়ের মানবিক শাখার ছাত্রী রোকেয়া বেগম। আর মাদ্রাসা বোডের্র ৭টি শিক্ষাপ্রতিষ্টানে ২৬৪ জন শিক্ষার্থীদের মধ্যে পাশ করেছে ২১১ জন। কোন শিক্ষার্থী জিপিএ-৫ অর্জন করতে পারেনি। গত বছর এ উপজেলায় এইচএসসি পরীক্ষায় পাশের হার ছিল ৮৩%। জিপিএ-৫ ছিল -৩টি। বছর মাদ্রাসা বোর্ডে পাশের হার ছিল গত বছর ৯৩% । জিপিএ-৫ ছিল ৩টি। সিলেট শিক্ষা বোর্ড উপজেলার সৈয়দপুর শামছিয়া আলিয়া মাদ্রাসায় ৭ম স্থান অর্জন করতে সক্ষম হয়। এ বছর মাদ্রাসা প্রতিষ্টান থেকে কোন শিক্ষার্থী জিপিএ-৫ পায়নি।
জগন্নাথপুর নাগরিক ফোরামের সদস্য সচিব সামান খান জানান, এবারের উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফলে আমরা হতাশ হয়েছি। ৬টি কলেজ প্রতিষ্টান থেকে মাত্র একটি জিপিএ-৫ এসেছে। আর মাদ্রাসা প্রতিষ্টান থেকে কোন জিপিএ-৫ পায়নি। শিক্ষার্থীদেও লেখাপড়ায় মান্নোনয়নে আরো সতেষ্ট হতে হবে।
জগন্নাথপুর ডিগ্রী কলেজের অধ্যক্ষ আব্দুর নুর জানান, জিপিএ-৫ অর্জনে শিক্ষার্থীরা র্ব্যথ হলেও সার্বিক ফলাফল ভাল হয়েছে।
জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হুমায়ুন কবীর ‘জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম’ কে বলেন, জগন্নাথপুরে এবারের এইচ,এস,সি ও আলিম পরীক্ষার ফলাফল আশানুরূপ হয়নি। ভবিষতে শিক্ষার্থীরা যাথে ভাল ফলাফল করতে পারে সে লক্ষ্যে শিক্ষা সংশ্লিষ্ট সকলকে কাজ করার জন্য আমি বলেছি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com