1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৯:১৭ পূর্বাহ্ন

কনোয় যুক্তরাষ্ট্রে প্রাণহানি সাড়ে ৬১ হাজার ছাড়াল

  • Update Time : বৃহস্পতিবার, ৩০ এপ্রিল, ২০২০
  • ২৩৭ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::
প্রাণঘাতী মহামারী কোভিড-১৯ এ সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত যুক্তরাষ্ট্র। প্রথম দিকে করোনাভাইরাসকে গুরুত্ব না দেয়া ট্রাম্পের দেশে প্রতি দিন শয়ে শয়ে মানুষ মারা যাচ্ছেন। ইতিমধ্যে মৃত্যুর মিছিলে যোগ দিয়েছেন সাড়ে ৬১ হাজারের বেশি মানুষ।

বিশ্বব্যাপী করোনাভাইরাসে প্রাণহানি ও আক্রান্তদের পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার দুপুর পর‌্যন্ত যুক্তরাষ্ট্রে ৬১ হাজার ৬৬৯ জন মানুষের মৃত্যু হয়েছে।

কোভিড-১৯ রোগে যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ১০ লাখ ৬৪ হাজার ৫৭২ জন। দেশটিতে করোনার অ্যাক্টিভ কেস ৮ লাখ ৫৫ হাজার ১২৭টি। অপরদিকে এখনও গুরুতর অবস্থায় আছে ১৮ হাজার ৬৭১ জন। সুস্থ হয়েছে এক লাখ ৪৭ হাজার ৪১১ জন।

নিউইয়র্কেই করোনায় মারা গেছে মোট ২৩ হাজার ৪৭৪ জন। নিউজার্সিতে মৃতের সংখ্যা ছয় হাজার ৭৭০ জনে দাঁড়িয়েছে।

অপরদিকে, ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যে করোনায় আক্রান্তের সংখ্যা ৬০ হাজার ২৬৫ এবং মৃত্যু হয়েছে ৩ হাজার ৪০৫ জনের, ইলিনয়েসে আক্রান্তের সংখ্যা ৬০ হাজার ২৬৫ এবং মৃত্যু ৩ হাজার ২ হাজার ২১৫।

ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৪৮ হাজার ৫৬৫। ওই অঙ্গরাজ্যে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ১ হাজার ৯৩৯ জন।

এদিকে স্পেনে করোনায় মোট প্রাণহানি ২৪ হাজার ২৭৫। প্রাণঘাতী এ ভাইরাসে দেশটিতে মোট আক্রান্ত দুই লাখ ৩৬ হাজার ৮৯৯ জন।

ইউরোপের সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ ইতালিতে ২৭ হাজার ৬৮২ জনের করোনায় মৃত্যু হয়েছে এবং দেশটিতে আক্রান্তের সংখ্যা দুই লাখ ৩ হাজার ৫৯১ জন।
অন্যদিকে ফ্রান্সে করোনায় মারা গেছে ২৪ হাজার ৮৭ জন, আক্রান্ত এক লাখ ৬৬ হাজার ৪২০ জন। যুক্তরাজ্যে করোনায় এ পর্যন্ত ২৬ হাজার ৯৭ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছে এক লাখ ৬৫ হাজার ২২১ জন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

google.com, pub-1669374237730295, DIRECT, f08c47fec0942fa0
এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Design & Developed By ThemesBazar.Com