1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
সাংবাদিক আ স ম মাসুম বিবিসি ওয়ার্ল্ড সার্ভিসে কন্ট্রিবিউটর হিসাবে কাজ শুরু করেছেন - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ১১:১২ পূর্বাহ্ন

সাংবাদিক আ স ম মাসুম বিবিসি ওয়ার্ল্ড সার্ভিসে কন্ট্রিবিউটর হিসাবে কাজ শুরু করেছেন

  • Update Time : শুক্রবার, ৭ অক্টোবর, ২০২২
  • ২৪৯ Time View

ব্রিটেন প্রবাসী সাংবাদিক আ স ম মাসুম বিবিসি ওয়ার্ল্ড সার্ভিসে কন্ট্রিবিউটর হিসাবে কাজ শুরু করেছেন। গত ২৩ সেপ্টেম্বরে তাকে এই কাজের কন্ট্রাক্ট বা চুক্তি পাঠানো হয়।
সাংবাদিক আ স ম মাসুম সুনামগঞ্জ শহরের বলাকা আ/এ এর বাসিন্দা মরহুম আব্দুস সাত্তার ও মরহুমা আলেয়া খানমের একমাত্র সন্তান। মাসুম ২০০০ সালে দৈনিক প্রথম আলোতে প্রদায়ক প্রতিবেদক হিসাবে কাজ শুরু করেন। এরপর ২০০৪ সালে ব্রিটেনভিত্তিক এশিয়ান টেলিভিশন নেটওয়ার্ক চ্যানেল এসের বাংলাদেশ অফিসে প্রযোজক ও বার্তা প্রধান হিসাবে কাজ করেন। ২০০৭ সালে তিনি যোগ দেন একই প্রতিষ্ঠানের লন্ডন হেড অফিসে। এরপর বিভিন্ন সময় ব্রিটেনের মূলধারার টেলিভিশন ও এনজিওতে কাজ করেন। সাংবাদিক ও মানবাধিকার কর্মী হিসাবে বিশ্বের ৬০ এর অধিক দেশে কাজ করার সুযোগ হয়েছে মাসুমের । নেপাল ভূমিকম্প, সিরিয়ান রিফিউজি ক্রাইসিস, হাইতি ভূমিকম্প, ইন্দোনেশিয়ায় সাইক্লোন, ইউক্রেন—রাশিয়া যুদ্ধে কাভারের অভিজ্ঞতা রয়েছে মাসুমের।
বর্তমানে দৈনিক বাংলাদেশ প্রতিদিন পত্রিকার ইউরোপ ব্যুরো চীফ হিসাবে কর্মরত ও পত্রিকার সাপ্তাহিক ৩২ পৃ্ষ্ঠার ইউরোপ সংস্করন বের করেন। একই সাথে ২০১৩ সালে ব্রিটেনের এথনিক কমিউনিটির প্রথম ডিজিটাল মাধ্যমের সংবাদ রানার মিডিয়া প্রতিষ্ঠা করেন। বর্তমানে রানার মিডিয়ার ডিজিটাল প্লাটফর্ম রানার টিভি, রানার মিডিয়া টুয়েন্টিফোরডট কম প্রতি মাসে ৫০ লক্ষ পাঠক ও দর্শকের চাহিদা মেটায়। একই সাথে রানার মিডিয়া ব্রিটিশ মূলধারার বেশকিছু মাধ্যমের সাথে পার্টনারশিপে কাজ করছে। (সূত্র সুনামগঞ্জের খবর)

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২১
Design & Developed By ThemesBazar.Com