1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
অজ্ঞাত রোগে সীতাকুণ্ডে ৯ শিশুর মৃত্যু - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৪৫ অপরাহ্ন

অজ্ঞাত রোগে সীতাকুণ্ডে ৯ শিশুর মৃত্যু

  • Update Time : বুধবার, ১২ জুলাই, ২০১৭
  • ১৯৮ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: চট্টগ্রামের সীতাকুণ্ডের পাহাড়ি এলাকা ত্রিপুরা পাড়ায় অজ্ঞাত এক রোগে বুধবার একদিনে চার শিশুর মৃত্যু হয়েছে। এ নিয়ে গত এক সপ্তাহে সেখানে অন্তত ৯ শিশু মারা গেছে। তাদের মধ্যে একই পরিবারের দুই শিশু রয়েছে।

বুধবার বিকেল পর্যন্ত ওই পাড়ার রোগাক্রান্ত ৪৬ শিশুকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমুল ইসলাম ভূঁইয়া। তাদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা।

উপজেলার ছলিমপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের মধ্যম সোনাইছড়ি এলাকার ত্রিপুরা পাড়ায় বেশিরভাগ শিশুই ওই রোগে আক্রান্ত হয়েছে। নিহত ও রোগাক্রান্ত সবাই শিশু; তাদের বয়স এক থেকে ১২ বছর।

বিকেলে ঘটনাস্থলে চট্টগ্রামের সিভিল সার্জন আজিজুর রহমান সিদ্দিকী সাংবাদিকদের বলেন, ‘রোগটি অজ্ঞাত ভাইরাসজনিত হতে পারে। ঢাকা থেকে রোগতত্ত্ব, রোগ নির্ণয় ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) একটি প্রতিনিধি দল আসছে। তারা রোগের আলামত সংগ্রহ করে এই রোগ সম্পর্কে বলতে পারবে। আক্রান্ত রোগীদের চট্টগ্রাম মেডিকেলে পাঠানো হচ্ছে। তাদের জন্য আলাদা একটি ইউনিট খোলা হয়েছে।’

এদিকে, ওই এলাকার সব শিশুকে এলাকা ছেড়ে অন্য স্থানে যেতে নিষেধ করা হয়েছে। একইসঙ্গে এলাকার স্কুলপড়ুয়া সব শিক্ষার্থীর জন্য বাধ্যতামূলক ছুটি ঘোষণা করেছে উপজেলা প্রশাসন।

ইউএনও নাজমুল ইসলাম ভূঁইয়া বলেন, ‘ত্রিপুরা পল্লীর সুস্থ ও রোগাক্রান্ত সকল শিশুকে এলাকার বাহিরে যেতে নিষেধ করা হয়েছে। ওই এলাকার যে সকল শিশু স্কুলে লেখাপড়া করে তাদের বাধ্যতামুলক ছুটি দেয়া হয়েছে। রোগ নির্ণয় করতে বিশেষজ্ঞ টিম আ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com