শুক্রবার, ২৩ অগাস্ট ২০১৯, ০৯:০৪ পূর্বাহ্ন

অনুষ্ঠিত হল ব্রিটেনের কারি ক্যাপিটাল খ্যাত ব্রিকলেইনে ’কারি ফেস্টিভ্যাল’

Reporter Name
  • Update Time : সোমবার, ৩১ অক্টোবর, ২০১৬
  • ১৮ Time View

আমিনুল হক ওয়েছ:: কারি ক্যাপিটাল হিসেবে সারা বিশ্বে পরিচিত ব্রিকলেইনে রোববার অনুষ্ঠিত হল কারি ফেস্টিভ্যাল। এতে বিপুল সংখ্যক দর্শনার্থী ও কারি প্রিয় বিভিন্ন পেশার মানুষ উপস্থিত ছিলেন। টাওয়ার হ্যামলেটস’ কাউন্সিলের উদ্যোগে আয়োজিত বর্ণাঢ্য এই কারি উ্সব এবং পারিবারিক আনন্দ দিবসের কার্যক্রম শুরু হয় বেলা ১.৩০টায় এবং শেষ হবে ৬.৩০টায়।

হ্যালোউইন থিমকে উপজীব্য করে আয়োজিত বিনোদন কর্মসূচির মধ্যে ছিল বিশালাকৃতির রণপা ডাইনীদের প্রদক্ষিণ, মুখে রং লাগানো, চারু ও কারুশিল্প এবং ভুতুড়ে হ্যালোইন কর্মশালা ইত্যাদি।

কারী হাউজ ছাড়া ব্রিক লেনকে চিন্তা করা যায় না। তাই কারি উৎসব রাস্তায় উপমহাদেশীয় মুখরোচক খাবারের স্বাদ গ্রহনের সুযোগ পান পথচারিরা এবং কারি হাউজগুলো দেয় বিশেষ অফার।

এর পাশাপাশি চলে বাংলা, ব্রাস ড্রাম সঙ্গীতের সুর মূচ্চর্ছনা, ছিল কমিউনিটি স্টল এবং শিল্পীরা পরিবেশন করেন নানান ধরনের পারফর্মেন্স। ব্রিক লেনে ভিজিটরদের সংখ্যা বাড়ানোর মাধ্যমে এই এলাকায় বিনিয়োগ বাড়ানো ও এলাকার সুনাম বৃদ্ধির লক্ষ্যে টাওয়ার হ্যামলেটস’ কাউন্সিল স্থানীয় ব্যবসায়ী সম্প্রদায়ের সাথে ঘনিষ্টভাবে কাজ করে যাচ্ছে বলে জানালেন ব্রিকলেই কারী ব্যবসায়ী সংগঠনের সভাপতি গোলজার আহমদ ও সাধারণ সম্পাদক আব্দুস শহিদ।
উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন স্থানীয় এমপি রোশনারা আলী, টাওয়ার হ্যামলেটসের মেয়র জন বিগস, জিএলএ মেম্বার উমেশ দেশাই, কেবিনেট মেম্বার ফর ওয়ার্ক এন্ড ইকনোমিক গ্রোথ, কাউন্সিলর জসূয়া প্যাক।

জন বিগস বলেন, কারির জন্য ব্রিক লেনের বিশ্ব খ্যাতির কারনে প্রতি বছর লক্ষ লক্ষ মানুষ এই এলাকা ভিজিট করেন, যা স্থানীয় ব্যবসা বাণিজ্য ও কর্মসংস্থানে বিশেষ ভূমিকা রাখছে।

unnamed

কেবিনেট মেম্বার ফর ওয়ার্ক এন্ড ইকনোমিক গ্রোথ, কাউন্সিলর জসূয়া প্যাক বলেন, টাওয়ার হ্যামলেটসের পর্যটকদের কাছে আকর্ষনীয় স্থানগুলোর মুকুটের মণি হলো ব্রিক লেন। ব্রিক লেন যেন দেশি বিদেশ ভিজিটরদের কাছে আকর্ষনীয় স্থান হিসেবে সব সময় বিবেচিত হয়, তা নিশ্চিত করতে এবং স্থানীয় বিজনেসগুলোকে সহায়তা করতে আমরা কঠোর পরিশ্রম করে যাচ্চিছ। ব্যবসায়ী ও রেস্টুরেটার্সদের সাথে আমাদের কাজের প্রথম ফল হচ্ছে রোববার এই অনুষ্ঠান।

স্থানীয় ব্যবসায়িরা এই ইভেন্টে সামনে রেখে কোবরা বিয়ারের সাথে ঘনিষ্টভাবে কাজ করছে। কোবরা বিয়ারের প্রতিষ্ঠাতা লর্ড বিলোমোরিয়া বলেন, স্পিটালফিহ্বস এর উইভার্স থেকে ট্রুম্যান ব্রোওয়ার্স, বাংলাদেশী সিলেটী কমিউনিটি এবং তাদের সুস্বাদু খাবার দাবার সব মিলিয়ে ব্রিক লেন কমিউনিটি ইতিহাসের উজ্জল অনুষঙ্গ। কারির জন্য ব্রিক লেনের সুনাম বিশ্ব ব্যাপি ছড়িয়ে পড়েছে। ব্রিক লেনের ইতিহাস ঐতিহ্য, সুনামের নানা দিক জানার ও উপভোগের এক সুবর্ণ সুযোগ হচ্চেছ এই ব্রিক লেন কারি ফেস্টিভ্যাল।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24