সোমবার, ২৬ অগাস্ট ২০১৯, ০৬:২৪ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে বিদ্যালয় সমূহে পরিচ্ছিন্ন রাখতে ডাষ্টবিন বিতরণ শুরু জগন্নাথপুরে কমিউনিটি পুলিশিং সভায় পুলিশ সুপার- সুনামগঞ্জের শান্তি শৃঙ্খলা নিশ্চিতে কাজ করতে চাই বিশ্বনাথে পাইপগানসহ গ্রেফতার-১ মাহী বি চৌধুরীকে দুদকে জিজ্ঞাসাবাদ ভিডিও কেলেঙ্কারি : জামালপুরে নতুন ডিসি নিয়োগের প্রজ্ঞাপন জগন্নাথপুরে সৈয়দপুর গ্রামবাসীর উদ্যোগে সভা অনুষ্ঠিত সুনামগঞ্জ প্রেসক্লাবের নির্বাচন সম্পন্ন:সভাপতি পঙ্কজ দে,সেক্রেটারী মহিম জগন্নাথপুরে নৌকাবাইচ:এবার সোনার নৌকা,সোনার বৈঠা জিতল কুতুব উদ্দিন তরী জগন্নাথপুরে সড়ক সংস্কার-অবৈধ যান অপসারণের দাবীতে আন্দোলনের হুঁশিয়ারি মালিক,শ্রমিক নেতারদের জগন্নাথপুরে এনজিও সংস্থা আশা’র উদ্যোগে তিনদিন ব্যাপি ফিজিওথেরাপী চিকিৎসা ক্যাম্প শুরু

আওয়ামীলীগের কেন্দ্রীয় সন্মেলনে জগন্নাথপুরের কাউন্সিলর ও ডেলিগেট হচ্ছেন কারা ?

Reporter Name
  • Update Time : শুক্রবার, ১৪ অক্টোবর, ২০১৬
  • ৩৩ Time View

স্টাফ রিপোর্টার :: আওয়ামী লীগের কেন্দ্রীয় কাউন্সিলকে ঘিরে জগন্নাথপুরের স্থানীয় নেতাকর্মীদের মধ্যে বিরাজ করছে ব্যাপক উৎসাহ উদ্দীপনা। কাউন্সিলে যোগদান ও নতুন নেতৃত্বে কারা আসছেন এনিয়ে চলছে চুলছেড়া বিশ্লেষন। জগন্নাথপুর উপজেলা আওয়ামীলীগ থেকে কারা কাউন্সিলর ও ডেলিগেট হবেন তা নিশ্চিত না হলেও সন্মেলন নিয়ে নেতাকর্মীদের আগ্রহের কমতি নেই।

আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল ২০১২ সালের ডিসেম্বরে। চার বছর পর আগামী ২২ ও ২৩ অক্টোবর অনুষ্ঠিত হতে যাচ্ছে আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলন। আর কাউন্সিলকে ঘিরে দীর্ঘদিনের নিষ্ক্রিয় নেতাকর্মীরাও সক্রিয় হয়ে ওঠেছেন রাজনীতিতে। কাউন্সিল সফলে স্থানীয় নেতারাও শুরু করেছেন তোড়জোড়। সম্মেলনে নেতাকর্মীদের স্বত:র্স্ফুত অংশগ্রহণ নিশ্চিতে চলছে প্রস্তুতি।

শুধু উচ্ছ্বাস আর উদ্দিপনাই নয়, সম্মেলনে অংশ নেয়ার জন্য উদগ্রিব দেশের অন্যান্যস্থানের মতো জগন্নাথপুর উপজেলার নেতাকর্মীরা। এজন্য চলছে কাউন্সিলর ও ডেলিগেট কার্ড পাওয়ার তদবিরও েচলছে জোরেশোরে। তবে জগন্নাথপুর উপজেলা আওয়ামীলীগের দায়িত্বশীল নেতারা নিশ্চিত করে বলতে পারছেন না কতজন কাউন্সিলর ও ডেলিগেট হবে এ উপজেলা থেকে। তবে দলের একটি বিশ্বস্থ সূত্র মতে জগন্নাথপুর উপজেলা থেকে কাউন্সিলর হিসেবে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন, সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি প্রবীণ রাজনীতিবীদ সিদ্দিক আহমদ, সাবেক পররাষ্ট্রমন্ত্রী আব্দুস সামাদ আজাদ তনয় আজিজুস সামাদ ডন, উপজেলা আওয়ামীলীগ সাবেক সভাপতি নুরুল ইসলাম, বর্তমান সভাপতি উপজেলা পরিষদ চেয়ারম্যান আকমল হোসেন, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু,উপজেলা আওয়ামীলীগ সদস্য যুক্তরাজ্য আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আবুল কাশেম,উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি আব্দুল মনাফ,আব্দুল কাইয়ুম মশাহিদ,সহ-সভাপতি সিরাজুল হক। তবে এখনো চুড়ান্ত তালিকা পাওয়া যায়নি। এ প্রসঙ্গে উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন,

দলের গঠনতন্ত্র অনুযায়ী জনসংখ্যা অনুপাতে কাউন্সিলর কার্ড দিতে আমরা তালিকা প্রেরণ করেছি। এখনো চুড়ান্ত কিছু জানা যায়নি। তবে তিনি জানান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আকমল হোসেন ঢাকা রয়েছে। তিনি কাউন্সিলর ও ডেলিগেট কার্ডের জন্য সংশ্লিষ্টদের সাথে যোগাযোগ করছেন।
এদিকে এবারের জাতীয় সন্মেলনকে ঘীরে জগন্নাথপুর উপজেলাবাসীর মধ্যে আগ্রহ দেখা দেয়ার অন্যতম কারণ হচ্ছে জগন্নাথপুর থেকে জাতীয় কমিটিতে বর্তমান সংসদ সদস্য অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী কেন্দ্রীয় আওয়ামীলীগের কার্যনির্বাহী সংসদের দুই বারের সদস্য এম এ মান্নান ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী আব্দুস সামাদ আজাদ তনয় আজিজুস সামাদ ডন কেন্দ্রীয় সংসদে গুরুত্বপূর্ণ পদ পেতে পারেন। তাই আওয়ামীলীগের দুই অনুসারিদের মধ্যে সন্মেলনকে ঘিরে ব্যাপক আগ্রহ দেখা দিয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24