বৃহস্পতিবার, ২২ অগাস্ট ২০১৯, ০৬:৩০ পূর্বাহ্ন

আওয়ামী লীগ মনে করে তারাই রাষ্ট্র, তারাই দেশ:মির্জা ফখরুল

Reporter Name
  • Update Time : রবিবার, ১৩ আগস্ট, ২০১৭
  • ১৮ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করে বলেছেন, আওয়ামী লীগ মনে করে তারাই রাষ্ট্র, তারাই দেশ, তারাই সবকিছু।

শনিবার (১২ আগস্ট) বিকেলে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকোর ৪৮তম জন্মবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ক্রীড়া উন্নয়ন পরিষদ আয়োজিত ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে আলোচনা সভায় মির্জা ফখরুল ইসলাম এ কথা বলেন।

বিএনপির মহাসচিব বলেন, এখন দলীয়করণ ভয়াবহ পর্যায়ে। আপনার গোষ্ঠীর মধ্যে যদি কেউ বিএনপি করে, তাহলে আপনি নাই। শুধু ক্রীড়াঙ্গনে নয়, সর্বক্ষেত্রে এই অবস্থা।

আওয়ামী লীগকে অত্যন্ত সংকীর্ণমনা রাজনৈতিক দল হিসেবে আখ্যা দিয়ে মির্জা ফখরুল বলেন, তারা নিজের বাইরে কিছু চিন্তা করতে জানে না, নিজের মানুষগুলো ছাড়া অন্য কাউকে চেনে না এবং রাষ্ট্র-দেশ বলতে তারা মনে করে তারাই রাষ্ট্র, তারাই দেশ, তারাই সবকিছু। যার ফলে সর্বত্র এত অন্যায়, অবিচার। এর ফলে বাধ্য হয়ে সুপ্রিম কোর্টের রায়ে বলা হচ্ছে, আওয়ামী লীগ সরকার দলীয় সংকীর্ণতায় চলে গেছে এবং একটা দানবে পরিণত হয়েছে।

সরকারের ব্যর্থতায় দেশ ‘খাদের শেষ প্রান্তে’ পৌঁছে গেছে বলে মন্তব্য করে মির্জা ফখরুল ইসলাম বলেন, আমাদের এখান থেকে বেরিয়ে আসতে হবে। এর জন্য সবাইকে চেষ্টা করতে হবে, সবাইকে ভাবতে হবে। আমরা যদি একটা জাতীয় ঐক্য সৃষ্টি করতে না পারি, আমরা দলীয় সংকীর্ণতার ঊর্ধ্বে উঠতে না পারি, তাহলে আমরা আমাদের যে লক্ষ্য জনগণের জীবনযাত্রার মান উন্নয়ন করা, মধ্যম আয়ের দেশ করা, একটা সমৃদ্ধ বাংলাদেশ নির্মাণ করা—সেই লক্ষ্যে আমরা পৌঁছাতে পারব না।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24