শনিবার, ১৭ অগাস্ট ২০১৯, ১১:০২ অপরাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরের পাটলীতে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা জগন্নাথপুরে গাছ কাটার ঘটনায় যুবলীগ নেতার বিরুদ্ধে মামলা হচ্ছে জগন্নাথপুরে শিকল দিয়ে তিনদিন বেঁধে রাখার পর রিকশাচালকের মৃত্যু:হত্যা মামলা দায়ের ভারত বিনা যুদ্ধেই হারাচ্ছে জঙ্গি বিমান, নিহত হচ্ছেন পাইলট ২০০৫ সালের সিরিজ বোমা হামলার বিচার অবশ্যই হবে: পরিকল্পনামন্ত্রী সাপের ছোবলে শিশুর মৃত‌্যু বণাঢ্য আয়োজনে জনপ্রিয় দৈনিক সুনামগঞ্জের খবরের বর্ষপূর্তি উদযাপন দৈনিক সুনামগঞ্জের খবরের এবার বর্ষসেরা প্রতিনিধি হলেন আশিক মিয়া বঙ্গবন্ধুকে ‘ফ্রেন্ড অব দ্য ওয়ার্ল্ড, হিসেবে আখ্যা দিল জাতিসংঘ জগন্নাথপুরে তিন লাখ টাকা মূল্যের সরকারি গাছ ‘কেটে’ নিলেন যুবলীগ নেতা।

আন্দোলনের মুখে জগন্নাথপুর-বিশ্বনাথ সড়কে জরুরী মেরামত শুরু, পরিবহন ধর্মঘট প্রত্যাহার

বিশেষ প্রতিনিধি::
  • Update Time : রবিবার, ১৪ জুলাই, ২০১৯
  • ৫১০ Time View
সুনামগঞ্জের জগন্নাথপুর-বিশ্বনাথ-রশিদপুর সড়কের বেহালদশায় পরিবহন শ্রমিক ও মালিক সমিতির ডাকা অনিদিষ্টকালের পরিবহন ধর্মঘট আজ রোববার দুপুরে প্রত্যাহার করা হয়েছে।
এরপূর্বে সকাল সকাল থেকে ওই সড়কে কোন ধরণের যানবাহন চলাচল না করায় চরম দুর্ভোগে পড়েন জনসাধারণ। পরিস্থিতি সমাধানে জগন্নাথপুর উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু মিয়ার
মধ্যস্হতায় উপজেলা প্রশাসন, স্হানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর ও জগন্নাথপুর বাস মালিক
এবং শ্রমিক সমিতির নেতৃবৃন্দ কে নিয়ে বৈঠক করে এক সপ্তাহের মধ্যে সড়কের সংস্কার কাজ করার প্রতিশ্রুতির প্রেক্ষিতে পরিবহন ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়া হয়।
জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার দায়িত্বথাকা সহকারি কমিশনার ভূমি ইয়াসিন আরাফাতের সভাপতিত্বে উপজেলা পরিষদ সন্মেলন কক্ষে এক সভা অনুষ্ঠিত হয়।  এতে বক্তব্য দেন জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি ইখতেয়ার উদ্দিন চৌধুরী,স্হানীয় সরকার জগন্নাথপুর উপজেলা প্রকৌশলী গোলাম সারোয়ার, জগন্নাথপুর উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক রেজাউল করিম,পরিবহন মালিক সমিতির সভাপতি নিজামুল করিম,পরিবহণ শ্রমিক সমিতির সাধারণ সম্পাদক রেজন মিয়া প্রমুখ।
জগন্নাথপুর পরিবহন মালিক সমিতির সভাপতি নিজামুল করিম জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, জগন্নাথপুর- বিশ্বনাথ – রশিদপুর সড়কের বেহালদশায় সড়কটি
যান চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। প্রায় প্রতিদিন সড়কের বিভিন্নস্হানে গর্তে গাড়ি আটকে যানচলাচল বন্ধ হয়ে পড়ে। শনিবারও সড়কে ট্রাক আটকে সারাদিন সড়ক যোগাযোগ বন্ধ ছিল। সড়কের অস্হায়ী মেরামতের জন্য বরাদ্দকৃত ১৩ লাখ টাকার কাজ না হওয়া ও বেহালদশায় আমরা বাস মালিক ও শ্রমিক সমিতি সড়কে রোববার থেকে পরিবহন ধর্মঘটের ডাক দেই। পরে উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও উপজেলা প্রশাসনের ডাকে বৈঠক অনুষ্ঠিত হয়। এতে আগামী এক সপ্তাহের মধ্যে বরাদ্দকৃত ১৩ লাখ টাকার কাজ সমাপ্তসহ সড়কে আরো সংস্কার কাজ করার প্রতিশ্রুতি দিলে আমরা ধর্মঘট প্রত্যাহারে সিদ্ধান্ত নেই।
জগন্নাথপুর উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক রেজাউল করিম জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন,,ঠিকাদারের গাফিলতির কারণে সড়কের সংস্কার কাজ বিঘ্নিত হওয়ায় জনদুর্ভোগ দেখা দিলে পরিবহন শ্রমিক ও মালিকরা ধর্মঘটের ডাক দেন। জনদুর্ভোগ লাঘবে দ্রুত সংস্কার কাজ শেষ করতে আমরা প্রশাসনের প্রতি জোর দাবি জানিয়েছি। প্রশাসনের প্রতিশ্রুতি ও আমাদের অনুরোধে ধর্মঘট প্রত্যাহার করা হয়।
স্হানীয় সরকার জগন্নাথপুর উপজেলা প্রকৌশলী গোলাম সারোয়ার জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, আজ থেকে দ্রুত সড়কে সংস্কার কাজ চলছে।আগামী এক সপ্তাহের মধ্যে ১৩ লাখ টাকার সংস্কার কাজ শেষ হবে। আরো ১০ লাখ টাকার বরাদ্দ চেয়ে আবেদন করা হয়েছে।
জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার দায়িত্বে থাকা সহকারি কমিশনার ভূমি ইয়াসির আরাফাত জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে
বলেন, পরিবহন ধর্মঘট প্রত্যাহার হওয়ায় জনদুর্ভোগ লাঘব হয়েছে। আমরা সড়কে সংস্কার কাজ তদারকি করব।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24