1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ইসলাম কখনো সন্ত্রাসী কর্মকাণ্ড করতে পারে না, মসজিদে গুলি ছোঁড়া মার্কিন সেনা - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:১৮ পূর্বাহ্ন

ইসলাম কখনো সন্ত্রাসী কর্মকাণ্ড করতে পারে না, মসজিদে গুলি ছোঁড়া মার্কিন সেনা

  • Update Time : মঙ্গলবার, ৭ নভেম্বর, ২০১৭
  • ২৬৭ Time View

জাকারিয়া হারুন : সাবেক মার্কিন সেনা টেড হ্যাকি প্যারিসে সন্ত্রাসী হামলার ঘটনায় ক্ষিপ্ত হয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের কানেটিকাটে মসজিদে গুলি ছুঁড়েছিলেন। তিনি ২০১৫ সালে এই কাজ করেছিলেন। এরপরই পাল্টে যায় তার জীবন।

সম্প্রতি সংবাদ মাধ্যম বিবিসি একটি ভিডিও প্রকাশ করেছে, যেখানে মসজিদে গুলি ছুঁড়া মার্কিনী এই সেনার জীবনের গল্প তুলে ধরা হয়েছে। ভিডিও ফুটেছে দেখা যায়, কানেকটিকাট মসজিদের ভেতরে তার মুসলিম প্রতিবেশীদের পাশে টেড হ্যাকি হাঁটু গেড়ে প্রার্থনায় মগ্ন। কিন্তু এর মাত্র কয়েক দিন আগে, প্যারিসে সন্ত্রাসী হামলার রাতে, ৪৮ বছর বয়সী হ্যাকি স্থানীয় বারে ড্রিংক করে। সকালে তিনি বাড়িতে গিয়ে রাইফেল লোড করেন। তার বাগানে গিয়ে মসজিদের পাশে কয়েক রাইন্ড রাউন্ড গুলি ছুড়েন।

প্রতিবেশী হ্যাকি’র হামলার পাঁচ মাস পর, কুরেশি তাকে মসজিদে আয়োজিত ‘সঠিক ইসলাম ও উগ্রবাদ’ শীর্ষক সেমিনারে আমন্ত্রণ জানায়। হেকি এসে হাজির হলে মুসলিমরা স্বাগত জানালেন। হামলার কথা স্মরণ করে সে অনুতপ্ত হয়, অনুশোচনা জন্ম নেয় হ্যাকির অন্তরে। দুই পক্ষের আন্তরিকতা ছিল বিস্মিত হওয়ার মত।

সকল ধর্মের মানুষ এই সেমিনারে উপস্থিত ছিলেন। সেখানে প্রকৃত ইসলাম ও উগ্রবাদ সম্পর্কে আলোচনা হয়। সে তার ভুল বুঝতে পারে এবং সবার কাছে ক্ষমা চায়। সবাই তাকে আন্তরিকভাবে ক্ষমা করে দেয়।

টেড হ্যাকি বলেন, আমি আসলে ইসলাম সম্পর্কে এতদিন ভুল ধারণার ওপর ছিলাম। ইসলাম কখনো সন্ত্রাসী কর্মকা- করতে পারে না। পরবর্তীতে ছয় মাসের কারাদ- হয় তার। এরপরই পাল্টে গেল জীবন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com