1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
উপজেলা ভিত্তিক শিক্ষক নিয়োগে হাইকোর্টের রায় বহাল - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৪০ অপরাহ্ন

উপজেলা ভিত্তিক শিক্ষক নিয়োগে হাইকোর্টের রায় বহাল

  • Update Time : বৃহস্পতিবার, ৭ মে, ২০১৫
  • ৫৯৫ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক::
রেজিস্টার্ড বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণ ১০জনকে নিয়োগের বিষয়ে হাইকোর্টের দেওয়া রায় বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন আপিল বিভাগের তিন বিচারপতির বেঞ্চ বৃহস্পতিবার হাইকোর্টের রায়ের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা আবেদন খারিজ করে দেন।

১০ জন হলেন- শফিকুল ইসলাম, হাফিজ আল আসাদ, রওশন জাহান, রওনক জাহান, লতিফা হেলেন, মঞ্জুয়ারা খাতুন, খালেদুজ্জামান, কামরুন্নাহার, আবুল খায়ের ও মঞ্জুর মোশেদ।

সংশ্লিষ্ট আইনজীবীরা বলেছেন, ‘হাইকোর্টের রায় বহাল হওয়ায় সহকারী শিক্ষক পদে নিয়োগ বঞ্চিত রিটকারী ১০ প্রার্থীকে এখন নিয়োগ দিতে হবে।’

তারা জানান, উপজেলাভিত্তিক সহকারি শিক্ষক নিয়োগের বিষয়ে উচ্চ আদালতে আরও কয়েকটি রিট বিচারাধীন রয়েছে। আপিল বিভাগের এই আদেশ অন্য রিটগুলোর ক্ষেত্রেও নজীর হিসেবে কাজ করবে।

আদালতে রিটকারী ১০ জনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক। তাকে সহায়তা করেন ব্যারিস্টার ইমাম হোসেন তারেক। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমাতুল করীম।

২০১০ সালের ১১ এপ্রিল রেজিস্টার্ড বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে নিয়োগের জন্য পত্রিকায় বিজ্ঞপ্তি দেয় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। বিজ্ঞপ্তির ৩ নম্বর শর্তে উপজেলাভিত্তিক নিয়োগের কথা বলা হয়েছিল। কিন্তু পরে ২০১২ সালের ২১ মার্চ প্রাথমিক ও গণশিক্ষা অধিদফতর এক পরিপত্রে উপজেলাভিত্তিক নয়, ইউনিয়নভিত্তিক নিয়োগ উল্লেখ করে। এতে নিয়োগ বঞ্চিত নওগাঁ জেলার দশজন ওই পরিপত্রের বৈধতা চ্যালেঞ্জসহ তাদেরকে নিয়োগের নির্দেশনা চেয়ে হাইকোর্টে একটি রিট করেন। গত বছরের ১৮ জুন হাইকোর্ট এক রায়ে ১০ জনকে নিয়োগ দিতে নির্দেশ দেন। পাশাপাশি ইউনিয়নভিত্তিক নিয়োগের পরিপত্রও অবৈধ ঘোষণা করেন। এর বিরুদ্ধে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়সহ সংশ্লিষ্টরা আপিল করলে বৃহস্পতিবার তা খারিজ করেন আপিল বিভাগ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com