রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ০১:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে মাদ্রাসা ছাত্র সাব্বিরের হত্যাকারীদের ফাঁসির দাবীতে বিক্ষোভ মিছিল জগন্নাথপুরে পৃথক দুই হত্যাকাণ্ডের ঘটনায় এখনও মামলা হয়নি সাংবাদিকতার উজ্জ্বল পরিম-লে কামকামুর রাজ্জাক রুনু এক স্বপ্নচারী পুরুষ শেখ রাসেলের জন্মবার্ষিকী উপলক্ষে জগন্নাথপুরে আ.লীগের আলোচনাসভা জগন্নাথপুরে শ্রমিকলীগের কমিটি বিলুপ্ত জগন্নাথপুরের তিন রাজনীতিবীদ জেলা আ,লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মনোনীত হলেন জগন্নাথপুরে দুইপক্ষের বিরোধে বলি হলো মাদ্রাসার ছাত্র সাব্বির জগন্নাথপুরে ছিনতাইকৃত গ্রামীণফোনের রিচার্জ কার্ড-অর্থসহ ডাকাত গ্রেফতার জগন্নাথপুরে দুই পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে শিশু নিহত জগন্নাথপুরে অটোচালককে হত‌্যা করে লাশ ডোবায় ফেলে দিল দুবৃর্ত্তরা

একনেক সভা শেষে প্রেস ব্রিফিংয়ে মন্ত্রী এম এ মান্নান সাত প্রকল্পে এক হাজার ৪৮৮ কোটি ১৪ লাখ টাকা অনুমোদন

Reporter Name
  • Update Time : বুধবার, ৩ আগস্ট, ২০১৬
  • ১১৪ Time View

স্টাফ রিপোর্টার:: মহিলা কারারক্ষীদের জন্য আবাসন নির্মাণ প্রকল্প’সহ এক হাজার ৪৮৮ কোটি ১৪ লাখ টাকা ব্যয়ে ৭টি প্রকল্পের চূড়ান্ত অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)। মোট প্রকল্প ব্যয়ের মধ্যে সরকারী তহবিল থেকে এক হাজার ৪৩০ কোটি ৭৭ লাখ টাকা এবং সংস্থার নিজস্ব তহবিল থেকে ৫৭ কোটি ৩৭ লাখ টাকা ব্যয় করা হবে। মঙ্গলবার রাজধানীর শেরে বাংলানগর এনইসি সম্মেলন কক্ষে একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত একনেক বৈঠকে এসব প্রকল্প অনুমোদন দেওয়া হয়।
বৈঠক শেষে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান সাংবাদিকদের প্রেস ব্রিফিংয়ে বলেন, সাম্প্রতিককালে কারাগারগুলোতে কারাবন্দীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। এতে করে মহিলা ওয়ার্ডারদের আবাসন, পানি সরবরাহ ও বিদ্যুৎ ব্যবস্থার উন্নয়ন করা জরুরী। এছাড়া প্রশিক্ষণের মাধ্যমে কারা অধিদফতরের দক্ষতাও বাড়ানো দরকার। এজন্য কারারক্ষীদের আবাসন সুবিধাদি সৃষ্টিতে এই প্রকল্প নেওয়া হয়েছে।
তিনি জানান, প্রকল্পের আওতায় ১৪ জেলায় ১৪টি নতুন ভবন নির্মাণ ও ২৬ জেলায় বিদ্যমান আবাসিক ভবনের উর্ধমুখী সম্প্রসারণ করা হবে।
প্রকল্পের মোট ব্যয় ধরা হয়েছে ৯৩ কোটি ৯৭ লাখ টাকা। এর বাস্তবায়নকাল ধরা হয়েছে জুলাই, ২০১৬ থেকে জুন ২০১৯ পর্যন্ত।
অনুমোদিত অন্য প্রকল্পগুলো হলো- জামালপুর ও শেরপুর জেলার পল্লী অবকাঠামো উন্নয়ন প্রকল্প, এটি বাস্তবায়নে মোট ব্যয় ধরা হয়েছে ৩৮৮ কোটি ৮১ লাখ টাকা। ঢাকা মহানগরীতে ১১টি মাধ্যমিক এবং ৬টি মহাবিদ্যালয় (সরকারী) স্থাপন প্রকল্প, এর ব্যয় ধরা হয়েছে ২৯৩ কোটি ৫ লাখ টাকা। হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিশেষ উন্নয়ন প্রকল্প, এর ব্যয় ধরা হয়েছে ১৫৬ কোটি ৮৪ লাখ টাকা। পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধিকতর উন্নয়ন প্রকল্প, এর ব্যয় ধরা হয়েছে ১২০ কোটি ৫ লাখ টাকা। মুন্সিগঞ্জ, ফরিদপুর, চাঁদপুর, সিরাজগঞ্জ ও বাগেরহাট জেলায় ৫টি ইন্সটিটিউট অব মেরিন টেকনোলজি স্থাপন প্রকল্প, এর ব্যয় ধরা হয়েছে ২৪৪ কোটি ১৮ লাখ টাকা। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন রাস্তা, ড্রেন নির্মাণ ও পুনঃনির্মাণ এবং বৃক্ষরোপণ প্রকল্প, এর ব্যয় ধরা হয়েছে ১৯১ কোটি ২৪ লাখ টাকা। মহিলা কারারক্ষীদের জন্য আবাসন নির্মাণ প্রকল্প, এর ব্যয় ধরা হয়েছে ৯৩ কোটি ৯৭ লাখ টাকা।
একনেক বৈঠকে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মন্ত্রী ও সচিব এবং পরিকল্পনা কমিশনের সদস্যবৃন্দ অংশগ্রহণ করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24