বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ০৮:১৬ অপরাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে এখনও সম্পন্ন হয়নি আ.লীগের ওয়ার্ড ভিত্তিত্ব কমিটি প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষা শুরু ১৭ নভেম্বর জগন্নাথপুরে সংবাদ প্রকাশের পর অবশেষে সুযোগ পেল ১৭ পরীক্ষার্থী বন্ধ হলো ফেসবুকের সাড়ে পাঁচ’শ কোটি ভুয়া অ্যাকাউন্ট রংপুর এক্সপ্রেসে আগুন, চারটি বগি লাইনচ্যুত জেলা মহিলা আ.লীগ নেত্রী রফিকা চৌধুরীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে জগন্নাথপুরে দোয়া মাহফিল অনুষ্ঠিত আর্জেন্টিনার আদালতে সু চির বিরুদ্ধে মামলা দায়ের ছাতক-সুনামগঞ্জ সড়কে বিআরটিসি বাস চালুর দাবি সম্মেলনকে সামনে রেখে জগন্নাথপুরে আ.লীগের কার্যকরী কমিটির সভা অনুষ্ঠিত জগন্নাথপুরে দুইটি সরকারি ইজারাকৃত জলাশয় থেকে মাছ শিকারের অভিযোগ

গাজীপুর সিটি নির্বাচনে হতাশ হাসান, আশাবাদী জাহাঙ্গীর

Reporter Name
  • Update Time : সোমবার, ২৫ জুন, ২০১৮
  • ১০১ Time View

নিউজ ডেস্ক: গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন দেশব্যাপী আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে। ভোটারদের আলোচনায় বোঝা যাচ্ছে নৌকা প্রতীকের জাহাঙ্গীরের পাল্লা ভারী। সূত্র বলছে, বিএনপির সাবেক মেয়র মান্নানের অসহযোগিতায় ধানের শীষের প্রার্থী হাসান সরকার ইতোমধ্যেই নির্বাচনে জয়ের ব্যাপারে হাল ছেড়ে দিয়েছেন বলে জানা গেছে।

স্থানীয় সূত্রমতে, বিএনপির সাবেক মেয়র মান্নান দলীয় মনোনয়ন না পেয়ে নিজ দলের প্রার্থী হাসান সরকারের বিপক্ষে কাজ শুরু করে দিয়েছেন। রাতের দিকে মেয়র মান্নান তার সমর্থিত দলীয় কর্মী নিয়ে হাসান সরকারের বিরুদ্ধে প্রচারণা চালান। এতে করে সাধারণ ভোটারদের মধ্যে বিরুপ প্রতিক্রিয়া সৃষ্টি হচ্ছে। জনগণ বিএনপির দ্বিমুখী আচরণে ধানের শীষে ভোট থেকে বিরত থাকবে বলে সিদ্ধান্ত নিয়েছে।

জানা গেছে, গাজীপুর সিটি নির্বাচন জমে উঠেছে। তবে অবস্থা দেখে মনে হচ্ছে প্রার্থীর ব্যক্তিগত জনপ্রিয়তাই শেষ পর্যন্ত বিজয় নির্ধারণ করবে। এক্ষেত্রে আওয়ামী লীগ প্রার্থী জাহাঙ্গীর আলম যোজন যোজন এগিয়ে। বয়সে তরুণ হলেও জাহাঙ্গীর রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী হিসাবে নির্বাচনী মাঠ দক্ষতার সাথে সামলে নৌকার দায়িত্ব নিয়েছেন। আর বক্তৃতা বিবৃতিতে তিনি বরাবরই জাত রাজনীতিক। গাজীপুরকে নিয়ে তার সুনির্দিষ্ট পরিকল্পনা ইতোমধ্যেই সাধারণ ভোটাররা গ্রহণ করেছে। তাছাড়া আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ব্যক্তিগত তদারকিতে আওয়ামী লীগ যেকোনো সময়ের চাইতে ঐক্যবদ্ধ।

স্থানীয় সূত্র বলছে, বিএনপি প্রার্থী যতই নিজের অভিজ্ঞতার কথা বলে গলা ফাটান না কেন, অতীত ডিগবাজি মার্কা রাজনীতি আর পেশী শক্তির রাজনীতিতে ভোটাররা কমই আগ্রহ দেখাচ্ছে।

রাজনৈতিক বিশ্লেষকের মতে, জড়াগ্রস্থ প্রার্থী হাসান সরকার বাংলাদেশের চলমান রাজনীতিতে দিশেহারা বিএনপির প্রতীকিরুপ। যে রাজনীতি কেবল লিখিত বক্তব্য, লন্ডন-বাংলা স্কাইপি আর গোল টেবিলে সীমাবদ্ধ।

সূত্রমতে, হাসান সরকারের ভাই নুরুল ইসলাম সরকার হত্যা মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামী। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া দুর্নীতির মামলায় কারারুদ্ধ এবং ভাইস চেয়ারম্যান তারেক রহমান দূর্নীতির দণ্ড মাথায়
নিয়ে দেশান্তরী। পক্ষান্তরে আওয়ামী লীগ নেতৃত্বে থাকা শেখ হাসিনা বিশ্ব মানবতার জননী হিসেবে বাংলাদেশের মর্যাদা বাড়িয়েছেন। শেখ হাসিনার তত্বাবধানে তরুণ জাহাঙ্গীর একজন দানবীর এবং জনদরদী হিসাবে গাজীপুরে সুপরিচিত। তাই এটা বলা অতুক্তি হবে না যে দুই প্রার্থীর ব্যক্তিগত, পারিবারিক এবং দলীয় তুলনাতে জাহাঙ্গীরই যোগ্য প্রার্থী। জাহাঙ্গীরই অধিক জনপ্রিয় এবং ভোটারের প্রথম পছন্দ।

জরিপ বলছে, ভোটের পরিসংখ্যানেও জাহাঙ্গীরের পাল্লা ভারী। হাসান উদ্দিন সরকার কখনোই সরাসরি ভোটে জিতেননি। তিনি সাংসদ প্রার্থী হিসাবে সাম্প্রতিক ৩টি জাতীয় নির্বাচন ১৯৯১, ১৯৯৬ ও ২০০১ সালে তৃতীয় হয়েছেন। ২০০৯ সালের উপজেলা পরিষদ নির্বাচনে জাহাঙ্গীর বিপুল ভোটের ব্যবধানে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন।

স্থানীয় সূত্র বলছে, আওয়ামী লীগের রির্জাভ ভোট আছে। ঐক্যবদ্ধ আওয়ামী লীগ শতভাগ রির্জাভ ভোটই কাষ্টিং করবে এতে কোন সন্দেহ নেই। সাথে যোগ হয়েছে হেফাজতে ইসলামের নেতৃত্বে ইসলামী মনোভাবাপন্ন একটি শক্তিশালী অংশ। রমজান উপলক্ষে শতাধিক ইফতার মাহফিল করেছে আওয়ামী লীগ। সেখানে প্রতিটি মসজিদ ও মাদ্রাসার ইমাম প্রকাশ্যেই জাহাঙ্গীরের প্রতি সন্তুষ্টি ও সমর্থন ব্যক্ত করেছেন। ইমাম সমিতি, অবসরপ্রাপ্ত সৈনিকদের দল, গাজীপুরে অবস্থিত অন্য জেলার বিভিন্ন সমিতি যেমন- ফরিদপুর, ময়মনসিংহ, উত্তরবঙ্গ, কিশোরগঞ্জ, ঢাকা সমিতির সব সদস্যই প্রকাশ্যে নৌকাকে সমর্থন দিয়েছে। বিভিন্ন বেসরকারী সেবা সংস্থাগুলোও (ব্র্যাক, প্রশিকা, আশা) জাহাঙ্গীরের সমর্থক। জাতীয় পার্টি ও মহাজোট শরিকরাও ঐক্যবদ্ধভাবে মাঠে নেমেছে। জাহাঙ্গীরের শক্তির জায়গাই হচ্ছে তরুণ ভোটার। সাথে আছে সোয়া লাখ নতুন ভোটার। এখন বিজয়ের চূড়ান্ত গন্তব্যে পৌঁছানোর অপেক্ষায় আছেন নৌকার জনপ্রিয় প্রার্থী জাহাঙ্গীর আলম।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24