শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ০৮:৪৪ পূর্বাহ্ন

গ্রাম-ইউনিয়ন-উপজেলা পর্যায়ে ডাক্তার থাকে না: পরিকল্পনামন্ত্রী

জগন্নাথপুর২৪ ডেস্ক::
  • Update Time : বুধবার, ১১ সেপ্টেম্বর, ২০১৯
  • ৩২৭ Time View

সরকার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলো চমৎকারভাবে নির্মাণ করেছে বলে জানিয়ে পরিকল্পনামন্ত্রী দুঃখপ্রকাশ করে বলেছেন, আমি গ্রামের মানুষ, হাওরে বেড়ে উঠেছি। একটি বিষয়ে আমি খুব কষ্ট পাই, দুঃখ পাই। গ্রাম-ইউনিয়ন-উপজেলা পর্যায়ে ডাক্তার থাকে না। শুধু ডাক্তার নয় তাদের সহকারী নার্সও থাকে না। অথচ আমাদের সরকার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলো চমৎকারভাবে নির্মাণ করেছে। এগুলোর পরিবেশও ভালো। অথচ গ্রামের মানুষ চিকিৎসা পাচ্ছেন না।

মঙ্গলবার রাজধানীর একটি হোটেলে এক আলোচনা সভায় পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান একথা বলেন।

গ্রামের মানুষের স্বাস্থ্যসেবার প্রতি খেয়াল রাখার আহ্বান জানিয়ে মন্ত্রী আরো বলেন, আপনাদের (ডাক্তার-নার্স) বেতন-ভাতা বাড়িয়ে দেওয়া হয়েছে। এ বিষয়ে আপনারা সরকারের প্রশংসা করেছেন। দরকার হয় বেতন-ভাতা আরও বাড়িয়ে দেবো। আপনারা গ্রামের মানুষকে সুচিকিৎসা দিন। আপনারা ইউনিয়ন-উপজেলা পর্যায়ে থেকে চিকিৎসা দিন। মন্ত্রী আরও বলেন, সরকারের স্বাস্থ্যখাতে সাফল্য এসেছে আপনাদের হাত ধরে। তবে মাঝে মধ্যে কিছু ডাক্তার গ্রামে থাকতে চাচ্ছেন না। এসব ডাক্তার আমাদের অর্জন ম্লান করছে। এটা দেখে আমি খুব কষ্ট পাচ্ছি। সরকার বেতন বাড়িয়েছে অথচ কেন এমন হচ্ছে?

আলোচনা সভায় স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদের সভাপতিত্বে বক্তব্য রাখেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব আসাদুল ইসলাম, স্বাস্থ্য, শিক্ষা ও পরিবারকল্যাণ বিভাগের সচিব শেখ ইউসুফ হারুন প্রমুখ।

সৌজন্যে : বিডি প্রতিদিন

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24