বুধবার, ২৯ জানুয়ারী ২০২০, ০৬:২৭ পূর্বাহ্ন

চলে গেলেন ভারতের সাবেক রাষ্ট্রপতি আবদুল কালাম, মরদেহ আসামের গুয়াহাটি থেকে রাজধানী নয়াদিল্লিতে নেয়া হচ্ছে

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ২৮ জুলাই, ২০১৫
  • ১৫৯ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক::ভারতের সাবেক রাষ্ট্রপতি ও খ্যাতিমান পরমাণুবিজ্ঞানী এপিজে আবদুল কালামের মরদেহ আসামের গুয়াহাটি থেকে রাজধানী নয়াদিল্লিতে নেয়া হচ্ছে। বিমানবন্দরে তার মরদেহ গ্রহণ করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। খবর টাইমস অব ইন্ডিয়ার।
গতকাল শিলংয়ে একটি অনুষ্ঠানে ভাষণ দেওয়ার সময় অসুস্থ হয়ে পড়েন তিনি। হাসপাতালে চিকিত্সকদের সমস্ত চেষ্টা ব্যর্থ হয়। শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। আজ বিশেষ বিমানে দিল্লি নিয়ে যাওয়া হবে তাঁর মরদেহ।মুম্বই থেকে গুয়াহাটি হয়ে সোমবার সকালেই শিলংয়ে পৌছে ছিলেন প্রাক্তন রাষ্ট্রপতি এপিজে আব্দুল কালাম। সন্ধ্যায় আইআইএম-শিলংয়ে ভাষণ দিচ্ছেন তখন। আচমকাই তিনি অসুস্থতা বোধ করেন। মঞ্চে পড়েও যান। সঙ্গে সঙ্গেই তাঁকে নিয়ে যাওয়া হয় বেথেনি হাসপাতালে। সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন প্রাক্তন রাষ্ট্রপতি।
হাসপাতালের তরফ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, আইসিইউতে প্রাক্তন রাষ্ট্রপতিকে রেখে চেষ্টার কোনও ত্রুটি করেননি চিকিত্সকেরা। ছুটে আসেন সেনা হাসপাতালে এবং ইন্দিরা গান্ধী রিজিওনাল ইনস্টিটিউট অফ হেলথ অ্যান্ড মেডিক্যাল সায়েন্সেসের চিকিত্সকেরাও। কিন্তু সব প্রচেষ্টাই ব্যর্থ হয়। সন্ধে সাতটা পঁয়তাল্লিস মিনিটে তাঁকে মৃত ঘোষণা করা হয়। চিকিত্সকেরা জানিয়েছেন, হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় প্রাক্তন রাষ্ট্রপতির। খবর পেয়ে হাসপাতালে চলে যান মেঘালয়ের রাজ্যপাল ভি শনগুমুঘানাথন।
প্রাক্তন রাষ্ট্রপতির প্রয়াণে সাতদিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছে কেন্দ্র। তাঁর পরিবারের সঙ্গে কথা বলেই শেষকৃত্যের দিনক্ষণ স্থির করা হবে বলে জানানো হয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24