সোমবার, ২৬ অগাস্ট ২০১৯, ০৪:৫০ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে বিদ্যালয় সমূহে পরিচ্ছিন্ন রাখতে ডাষ্টবিন বিতরণ শুরু জগন্নাথপুরে কমিউনিটি পুলিশিং সভায় পুলিশ সুপার- সুনামগঞ্জের শান্তি শৃঙ্খলা নিশ্চিতে কাজ করতে চাই বিশ্বনাথে পাইপগানসহ গ্রেফতার-১ মাহী বি চৌধুরীকে দুদকে জিজ্ঞাসাবাদ ভিডিও কেলেঙ্কারি : জামালপুরে নতুন ডিসি নিয়োগের প্রজ্ঞাপন জগন্নাথপুরে সৈয়দপুর গ্রামবাসীর উদ্যোগে সভা অনুষ্ঠিত সুনামগঞ্জ প্রেসক্লাবের নির্বাচন সম্পন্ন:সভাপতি পঙ্কজ দে,সেক্রেটারী মহিম জগন্নাথপুরে নৌকাবাইচ:এবার সোনার নৌকা,সোনার বৈঠা জিতল কুতুব উদ্দিন তরী জগন্নাথপুরে সড়ক সংস্কার-অবৈধ যান অপসারণের দাবীতে আন্দোলনের হুঁশিয়ারি মালিক,শ্রমিক নেতারদের জগন্নাথপুরে এনজিও সংস্থা আশা’র উদ্যোগে তিনদিন ব্যাপি ফিজিওথেরাপী চিকিৎসা ক্যাম্প শুরু

ছাতকে ওএমএস’র চালসহ পিক-আপ আটক

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১৪ নভেম্বর, ২০১৭
  • ৬৩ Time View

ছাতক প্রতিনিধি
ছাতকে ওএমএস’র চালসহ একটি পিক-আপ আটক করেছে জনতা। পরে আটককৃত চালসহ পিক-আপটি জাউয়া তদন্ত কেন্দ্রে নিয়ে যায় পুলিশ। চাল আটকের ঘটনায় গোটা উপজেলা জুড়ে তোলপাড় শুরু হয়েছে। সোমবার বিকেলে উপজেলার জাউয়া বাজারে এ ঘটনা ঘটে।
জানা যায়, উপজেলার সিংচাপইড় ইউনিয়নের ওএমএস’র ডিলার এমাদুর রহমান চাল উত্তোলন করে একটি পিক-আপ যোগে ইউনিয়নের জিয়াপুর বাজারে তার গোদামে নিয়ে যাওয়ার পথে স্থানীয় জনতা জাউয়া বাজারে পিক-আপসহ চাল আটক করে। ৩ টন ৬০ বস্তা ওএমএস’র চাল নিয়ে যাওয়ার কথা থাকলে দেড় টন চাল অন্যত্র বিক্রি করে দেয়া হয়। বাকী চাল পিক-আপ যোগে গোদামে নিয়ে যাওয়ার সময় জনতার হাতে আটক হয়। এসময় পিক-আপ ড্রাইভার গোদামের চালান কপি পুলিশকে দেখায়। চালান কপিতে ৬০ বস্তা চালের কথা স্পষ্টভাবে উল্লেখ থাকলে পিক-আপে পাওয়া যায় ৩০ বস্তা। চালান ও মালের মধ্যে ব্যাপক গড়মিল থাকায় পিক-আপসহ চাল জাউয়া পুলিশ তদন্ত কেন্দ্রে নিয়ে আটক করে রাখা হয়।
স্থানীয়দের অভিযোগ, গোদামের ওসিএলএসডি’র সহায়তায় দুনীতিবাজ ডিলাররা জনগণের চাল গোদাম থেকেই দালালদের মাধ্যমে বিক্রি করছে। এসব কাজে গোদামের ওসিএলএসডি অবৈধ আর্থিক সহায়তা নিয়ে প্রত্যক্ষভাবে চোরাই কাজে সহায়তা করে আসছে বলে অভিযোগ উঠেছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত ওএমএস’র ৩০ বস্তা চাল জাউয়া পুলিশের হেফাজতে রাখা হয়েছে।
ইউপি চেয়ারম্যান সাহাব উদ্দিন সাহেল জানান, তার ইউনিয়নের দরিদ্র জনগোষ্ঠির চাল এভাবেই লুটে-পুটে খাচ্ছে দালালরা। ইউনিয়নের বঞ্চিত জনতা চোর হাতেনাতে ধরে প্রমাণ করে দিয়েছে। ওএমএস, কাবিখা, কাবিটাসহ সরকারী সযোগ সুবিধা থেকে এমনকি উন্নয়ন থেকে সিংচাপইড় ইউনিয়নকে বঞ্চিত রাখা হয়েছে। মাসিক সমন্বয় সভায় তিনি এসব বিষয় বার-বার উত্থাপন করেও কোন ফল পাননি। প্রতিকার না পাওয়ার কারণ হিসেবে জানান, লুটপাটের টাকা স্থানীয় রাঘব-বোয়ালদের অংশিদারিত্ব রয়েছে।
ডিলার এমাদুর রহমান জানান, পরিবহনের কারণে তিনি দু’পিক-আপে করে চাল নিয়ে যাচ্ছিলেন।
গোদামের ওসিএলএসডির সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে তার ব্যবহৃত মুটোফোন বন্ধ পাওয়া যায়।
জাউয়া তদন্ত কেন্দ্রের এসআই নূর মোহাম্মদ খান চাল আটকের বিষয়টি স্বীকার করেছেন।
উপজেলা খাদ্য কর্মকর্তা শাহাব উদ্দিন জানান, গোদাম থেকে এক বারেই সব মাল বের করে নিয়ে যাওয়ার বিধান রয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনা শুনেছেন বলে জানান। তবে ঘটনাটি তদন্ত করে ব্যবস্থা নেয়ার কথাও বলেন তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24