রবিবার, ২১ জুলাই ২০১৯, ০২:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে আশার আলো ফাউন্ডেশনের উদ্যোগে তিন শতাধিক বন্যার্তদের মধ্যে ত্রাণ বিতরণ জগন্নাথপুরে বিপর্যস্ত যোগাযোগ ব্যবস্থা,১০ কোটি টাকার ক্ষতি, লাখো মানুষের দুর্ভোগ জগন্নাথপুরে বিদ্যুৎ স্পর্শে শিশুর মৃত্যু সুনামগঞ্জের নিরপরাধ ব্যক্তিদের মিথ্যা মামলায় জড়ানোর প্রতিবাদে মানববন্ধন যে পরিচয়ে হোয়াইট হাউসে যান প্রিয়া সাহা দুদকের তদন্তের অধিকাংশই চুনোপুঁটির বিরুদ্ধে : ইকবাল মাহমুদ প্রিয়া সাহার বক্তব্যকে ‘দেশদ্রোহী’ বললেন কাদের প্রিয়া সাহার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা করবেন ব্যারিস্টার সুমন দোয়ারাবাজারে ইউএনওকে প্রাণনাশের হুমকি, থানায় জিডি ভারতের বিহারে এবার গোরক্ষকরা হত্যা করল ৩ জনকে

ছাত্রলীগের কনসার্টে ছাত্রলীগের হামলা

Reporter Name
  • Update Time : শনিবার, ১৩ এপ্রিল, ২০১৯
  • ৬৫ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক:: লোকসঙ্গীত ও পহেলা বৈশাখ উপলক্ষে দুই দিনব্যাপী আয়োজিত ঢাকা বিশ্ববিদ্যালয়ের মল চত্বরের কনসার্টস্থলে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরীর কর্মীরা ভাংচুর ও আগুন দিয়েছে বলে অভিযোগ করেছেন প্রতিপক্ষের নেতাকর্মীরা।

তারা বলছেন, কনসার্ট নিয়ে মতানৈক্য করেছিলেন ছাত্রলীগ সভাপতি। তিনি চেয়েছিলেন কনসার্ট যাতে না হয়। এ কারণেই তার নির্দেশে অনুসারীরা এ ঘটনা ঘটিয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ ও বাংলাদেশ ছাত্রলীগের সহায়তায় ওই কনসার্ট আয়োজনের প্রস্তুতি চলছিল। হামলার পর কনসার্ট বাতিলের গুঞ্জন উঠেছে।

শুক্রবার দিবাগত রাত ২.০০ টার সময় কিছু নেতাকর্মী মল চত্ত্বরে পহেলা বৈশাখের কনসার্টের জন্যে তৈরী করা মঞ্চে আগুন দেয় ও ভাঙচুর করে।

এদিকে কনসার্টে হামলার ওই বিষয়টিকে কেন্দ্র বিশ্ববিদ্যালয়ের একাধিক হল ও ঢাকা কলেজে মারধর ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। ঢাকা কলেজে সংগঠিত ওই হামলায় অন্তত ৭জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। রাত ২টার দিকে ওই ঘটনা ঘটে।

বিষয়টি নিয়ে অভিযোগ করেছেন ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন। তিনি বলেন, এটাকে পুজি করে প্রতিটি হল ও হলের বাইরে সমস্যার সৃষ্টি করা হচ্ছে। বিভিন্ন হলে আমার কর্মীদের মারধর করা হচ্ছে।

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি সনজিত চন্দ্র দাস অভিযোগ করে বলেন, এখানে (মল চত্ত্বর) যারা ছিল; তাদের সবাই দেখেছে ছাত্রলীগ সভাপতি শোভনের কর্মীরা ওই কাজ করছে। তার (শোভন) নির্দেশেই এটা করা হয়েছে। সনজিত আরো বলেন, যারা পহেলা বৈশাখের কনসার্টে বাধা দেয়; তারা অন্তত স্বাধীনতার পক্ষের শক্তি হতে পারে না। এর সঙ্গে জড়িত প্রত্যেকের বিচার দাবি করেন তিনি।

ডাকসুর এজিএস ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, এ ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে সাংগঠনিকভাবে বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। আপাতত ১৩ ও ১৪ এপ্রিলের অনুষ্ঠান যেন সুন্দরভাবে হয়; সেজন্য আমরা কাজ করব।

ডাকসুর জিএস ও ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বলেন, যারাই এ কাজ করেছে; তাদের বিচার করা হবে। তাদের বিরুদ্ধে তদন্ত করে আমরা ব্যবস্থা নিবো।

ডাকসুর ভিপি নুরুল হক নুর বলেন, প্রশাসন চাইলে ২৪ ঘন্টার মধ্যে এ ঘটনার বিচার করতে পারে। এ ঘটনার বিচার আমরা চাই। তিনি মনে করেন, প্রশাসন যদি বিচার চায়, তাহলে অবিলম্বে সন্ত্রাসীদের খুঁজে বের করবে।

তবে অনুসরাীদের হামলার বিষয়টি অস্বীকার করেন ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন। তিনি বলেন, এ বিষয়ে আমি কিছু জানি না। আমি ঘটনার পর জানতে পেরেছি। যারা প্রোগ্রামের সাথে যুক্ত; হয়তো তাদের সঙ্গে বহিরাগতদের কোন সমস্যার কারণে এই ভাঙচুর হতে পারে তিনি মরেন।

তিনি আরো অভিযোগ করেন, এটাকে রাজনৈতিক ইস্যু বানানো হচ্ছে। সামনে আমরা কেন্দ্রীয় কমিটি দিব। তার দাবি, বিশ্ববিদ্যালয়ের সাথে কেন্দ্রের তো একটি সমস্যা আগে থেকেই আছে। অন্যদিকে, ডাকসুর সাথে ছাত্রলীগের মোড় তৈরি করে আমাকে রাজনীতি থেকে দূরে সরানোর চেষ্টা করা হচ্ছে। ডাকসু ও ছাত্রলীগের মনমালিন্যের কারণে এই বিষয়টা রাজনৈতিক ইস্যু বানানো হচ্ছে।

এ ব্যাপারে রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রাব্বানী বলেছিলেন, এটা কখনও কাম্য নয়। কারা এ ভাঙচুর করেছে তা খতিয়ে দেখা হবে এবং জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

প্রসঙ্গত, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মলচত্বরে ডাকসু ও ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহযোগিতায় গত কয়েকদিন ধরেই এ আয়োজনের প্রস্তুতি চলছিল। আজ চৈত্র সংক্রান্তিতে ফোক সংগীত এবং কাল রোববার জেমস, মিলাসহ আরো অনেক ব্যান্ডের আগমনে বৈশাখী কনসার্ট হওয়ার কথা ছিল। তবে এর আগেই শুক্রবার দিবাগত রাত একটার দিকে এ ঘটনা ঘটে। ওই হামলায়, ফেস্টুন, বিজ্ঞাপন বুথ ও স্টলে ভাংচুর এবং আগুন দেয় দুর্বৃত্তরা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24