শুক্রবার, ২৩ অগাস্ট ২০১৯, ০১:১৪ অপরাহ্ন

জগন্নাথপুরে আনন্দ উচ্চ্বাসে বর্ষবরণ উদযাপন

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ১৪ এপ্রিল, ২০১৬
  • ১৪ Time View

স্টাফ রিপোর্টার:: কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের গানের ভাষায় ‘মুছে যাক গ্লানি, ঘুচে যাক জরা/ অগ্নিস্নানে শুচি হোক ধরা।কিংবা, এসো, হে বৈশাখ’ এসো এসো। দিনভর এরকম গানে গানে উপজেলা জুড়ে চলে বর্ষবরনের নানা আয়োজন।
অপ্রাপ্তি ও বেদনাকে ধুয়ে মুছে, আকাশ-বাতাস ও প্রকৃতিকে অগ্নিস্নানে সূচি করে তুলতেই বৃহস্পতিবার দিনব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে জগন্নাথপুর উপজেলায় পালিত হয়েছে নতুন স্বপ্ন, উদ্যম আর প্রত্যাশার আবির ছড়ানো বাঙালি জাতির সবচেয়ে বড় উৎসব পহেলা বৈশাখ।
প্রতিবারের মতো ভোরের আলো ফুটতেই জগন্নাথপুরে শুরু হয় নতুনকে বরণ করে নেয়ার আয়োজন। সব বয়সের মানুষ এসে জড়ো হয় উপজেলা পরিষদ প্রাঙ্গনে।
সাদা রঙের শাড়ি পরে মাথায় বেলি ফুলের কোপায় রমনীদের আনন্দ অনেকটাই ছিল লক্ষনীয়। শুধু তাই নয় ছেলেরা পায়জামা পাঞ্জাবি পরে মণে করিয়ে দিলো
বাঙ্গালীদের মিলন মেলার দিন। শুধু ছেলে মেয়ে নয় শিশু থেকে শুরু করে প্রাপ্ত বয়স্ক সবাই মগ্ন পহেলা বৈশাখ উদযাপন করতে। অনূষ্ঠানস্থলগুলোতে বেলা বাড়ার সাথে সাথে বাড়তে থাকে মানুষের ভিড়। বন্ধু-বান্ধব একসাথে দলবেধে আসে অনুষ্ঠান উপভোগ করতে। নববর্ষের আনন্দে মেতে উঠে সব বয়সের নারী পুরুষ। প্রাণের বন্ধনে সবাই একত্র করতে প্রতিটি অনুষ্টানকে নজর কাড়া রুপ দেয়া হয়।
জগন্নাথপুর পৌরসভার ৬ নং ওয়ার্ডবাসীর উদ্যোগে প্রতি বছরের ন্যায় এ বছরও শহীদ মিনারে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অপরদিকে ৫নং ওয়ার্ডে স্বরূপ চন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয় চত্বরে তালতালা ইয়াং স্টারের উদ্যোগে রাধারমণ ব্যন্ড দলের পরিবেশনায় চলে সাংস্কৃতিক অনুষ্ঠান। উপজেলা লেডিস ক্লাবের উদ্যোগে চলে দিনব্যাপী সাংষ্কৃতিক অনুষ্ঠান ও পান্তা ইলিশের বাহারি আয়োজন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24