1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে পরিবার পরিকল্পনা বিভাগের উৎকোচের নমুনা, ছয় মাসের বেতন থেকে এক মাসের বেতন কর্তন - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৩৮ অপরাহ্ন

জগন্নাথপুরে পরিবার পরিকল্পনা বিভাগের উৎকোচের নমুনা, ছয় মাসের বেতন থেকে এক মাসের বেতন কর্তন

  • Update Time : রবিবার, ২৩ জুলাই, ২০১৭
  • ২০২ Time View

স্টাফ রিপোর্টার:: জগন্নাথপুর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও অফিস সহকারীর বিরুদ্ধে পরিবার পরিকল্পনা বিভাগের স্বেচ্ছাসেবককর্মীদের ৬ মাসের বকেয়া বেতন থেকে এক মাসের বেতন কর্তন করে রাখার অভিযোগ পাওয়া গেছে। জানা গেছে, জগন্নাথপুর উপজেলায় ৩৪জন স্বেচ্চাসেবক কর্মী রযেছেন। যাদের প্রতিমাসের বেতন ৫৬০০ টাকা। ছয় মাস অন্তর অন্তর এক সাথে তারা বেতন পেয়ে থাকেন। রোববার ছয় মাসের বকেয়া বেতন তুলতে গেলে সেচ্চাসেবককর্মীদের কাছ থেকে অফিস সহকারী নির্মল দেবনাথ উৎকোচ হিসেবে এক মাসের বেতন ৫৬০০ টাকা করে কর্তন করে রাখেন। কেউ কেউ প্রতিবাদ করলে তাদেরকে চাকুরি থেকে বরখাস্তের হুমকি দেয়া হয়। স্বেচ্ছাসেবক কর্মী মীতা বেগম জানান,অফিস সহকারী এক মাসের বেতন না রেখে আমাদেরকে টাকা না দেয়ায় বাধ্য হয়ে ৫ মাসের বেতন ২২৪০০ টাকা নিয়ে ফিরতে হয়। তিনি জানান,অনেকেই এভাবে এক মাসের টাকা দিয়ে টাকা নিচ্ছেন।
আশারকান্দি ইউনিয়নের স্বেচ্ছাসেবককর্মী দিপালী চন্দ বলেন, আমরা অনেক কষ্ট করে খেয়ে না খেয়ে প্রতি মাসে দায়িত্ব পালন করি। কিন্তু আমাদের বেতন থেকে কষ্টের টাকা কেটে রাখায় খুব কষ্ট পেয়েছি।
একইভাবে আশারকান্দি ইউনিয়নের সাবিনা বেগম, দিপালী চন্দ, আকলিমা,সুলেকা নমসুদ্র,ঝর্না রানী বিশ্বাসের নিকট থেকে এক মাসের বেতন কেটে রাখা হয় বলে তারা জানিয়েছেন। এছাড়াও এক মাসের বেতন উৎকোচ হিসেবে দিতে রাজী না হওয়ায় রবিবার টাকা না নিয়ে বাড়ি ফিরলেন স্বেচ্ছাসেবককর্মী গীতা রানী,সুপ্রীতি,শিল্পি অর্চনা, কল্পনাসহ ১০/১২জন। অভিযোগ প্রসঙ্গে অফিস সহকারী মৃদুল দেবনাথ জানান, আমি এ বিষয়ে কিছু বলতে পারব না স্যার (পরিবার পরিকল্পনা কর্মকর্তা) জানেন।
পরিবার পরিকল্পনা কর্মকর্তা একরামুল হক বলেন, আমি এবিষয়ে কিছু জানি না। আমি অফিস সহকারীকে জিজ্ঞেস করব।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com