সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ০৪:৪৬ অপরাহ্ন

জগন্নাথপুরে বন্যার্তদের পাশে প্রবাসিরা- এক হাজার পরিবারের মধ্যে ত্রান বিতরণ

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১১ জুলাই, ২০১৭
  • ৪৫ Time View

স্টাফ রির্পোটার :: হাওরের ফসলডুবির পর অকাল বন্যায় সিলেট অঞ্চলের কৃষকদের যখন নাভিশ্বাস ওঠার অবস্থা তখন সরকারের পাশাপাশি বন্যা দুর্গতদের পাশে এসে দাঁড়িয়েছেন প্রবাসীরা। বিশেষ করে সুনামগঞ্জ জেলার প্রায় প্রত্যেকটি উপজেলায় অব্যাহত রয়েছে প্রবাসীদের ত্রাণ সহায়তা।এরই ধারাবাহিকতায় মঙ্গলবার দুপুরে জগন্নাথপুরে একহাজার বন্যার্তদের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। জনপ্রতি ১০কেজি চাল, ১কেজি চাল ও এক লিটার সোয়াবিন তেল বিতরণ দেয়া হয়েছে।
এ উপলক্ষে ‘বন্যার্তদের পাশে যুক্তরাজ্য প্রবাসিরা’ ব্যানারে দুপুরে উপজেলা সদরের আবদুস সামাদ আজাদ অডিটরিয়ামে উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আকমল হোসেনের সভাপতিত্বে ও যুক্তরাজ্য আওয়ামীলীগের প্রচার সম্পাদক কবি মাসুক ইবনে আনিসের পরিচালনায় এক সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট রেঞ্জের পুলিশের ডিআইজি মোঃ কামরুল হাসান বিপিএম।

প্রধান অতিথির বক্তব্যেসিলেট রেঞ্জের পুলিশের ডিআইজি মোঃ কামরুল হাসান বিপিএম বলেন, মহান স্বাধীনতা যুদ্ধ থেকে শুরু করে আমাদের প্রতিটি আন্দোলন সংগ্রাম ও দুর্যোগে প্রবাসীদের অবদান অনস্বীকার্য। দেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে যেমন তাদের ভূমিকা রয়েছে তেমনিÑ অগ্রগতি ও সমৃদ্ধি অর্জনেও তাদের ভূমিকা অতুলনীয়। প্রবাসীরা মাথার ঘাম পায়ে ফেলে যে টাকা উপার্জন করেন সেই অর্থ আমাদের অর্থনীতির চাকাকে গতিশীল রাখতে ভূমিকা রাখে। প্রাকৃতিক দুর্যোগে বিপর্যস্ত জগন্নাথপুরবাসী পাশে এসে দাড়ানোর জন্য প্রবাসীদের ভূয়সী প্রশংসা করে তারা বলেন, এটা সম্ভব হয়েছে সাজিদুর রহমান ফারুকের কারণে। এলাকাবাসীর দুর্দশা তিনি সহ্য করতে পারেননি। তাই বন্যার্তদের কাছে ছুটে এসেছেন। যা অনুকরনীয় দৃষ্টান্ত হিসেবে থাকবে। ত্রাণ সহায়তা প্রদানে সরকারের পাশাপাশি প্রবাসি ও সমাজের বিত্তশালীদের এগিয়ে আসার জন্য তিনি আহবান জানান।

অনুষ্টানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জের পুলিশ সুপার বরকতুল্লাহ খান, যুক্তরাজ্যে আওয়ামীলীগের সাধারন সম্পাদক সৈয়দ সাজ্জাদুর রহমান ফারুক, জগন্নাথপুরের ইউএনও মোহাম্মদ মাসুম বিল্লাহ, থানার ওসি হারুনুর রশিদ চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক রেজাউল করিম রিজু, সহ-সভাপতি আবদুল কাইয়ুম মশাহিদ,প্রেসক্লাব সভাপতি শংকর রায়, প্রবাসি আওয়ামীলীগ নেতা আজিজুল ইসলাম, যুক্তরাজ্য ছাত্রলীগের সহ-সভাপতি সারোয়ার কবির জগন্নাথপুর উপজেলা যুবলীগের সহ-সভাপতি এম, ফজরুল ইসলাম, উপজেলা ছাত্রলীগ নেতা সাফরোজ ইসলাম প্রমুখ।
পরে জগন্নাথপুর পৌরসভাসহ উপজেলার ৮টি ইউনিয়নের বন্যায়ক্ষতিগ্রস্থ এক হাজার লোকজনের মধ্যে ত্রান সামগ্রী বিতরণ করা হয়।


ত্রান বিতরনী কার্যক্রমের প্রধান সমন্বয়ক সৈয়দ সাজিদুর রহমান ফারুক জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম কে জানান, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী এলাকাবাসীর পাশে এসে দাঁড়িয়েছি। ছাত্রজীবন থেকেই মানুষের কল্যাণে মুজিব আদর্শের সৈনিক হিসেবে কাজ করে যাচ্ছি। এলাকার মানুষ দুর্ভোগ পোহাবে আর আমরা প্রবাসে থেকে তা দেখব তা হতে পারে না। মাটির প্রতি আমার ঋণ অনেক। এখানে জন্মগ্রহণ করেছিলাম বলেই আজ যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হতে পেরেছি। এলাকার প্রবাসীরা আমার আহ্বানে সাড়া দিয়ে যে ত্রাণ সহায়তা দিয়েছে সেটাই আপনাদের সেটাই আপনাদের হাতে তুলে দিতে এসেছি। এটা হয়তো খুবই সামান্য, কিন্তু এখানে রয়েছে প্রবাসীদের শ্রম, ঘাম ও শ্রদ্ধার্ঘ্য। যা আগামীতেও অব্যাহত থাকবে। সুনামগঞ্জের বিভিন্ন উপজেলায় বন্যার্তদের মধ্যে পর্যাক্রমে ত্রান সামগ্রী বিতরণ করা হবে বলে তিনি জানিয়েছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24