1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে বেড়িবাঁধের ৩০ প্রকল্প অনুমোদন কাল কাজ শুরু হতে পারে - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:৩৮ অপরাহ্ন

জগন্নাথপুরে বেড়িবাঁধের ৩০ প্রকল্প অনুমোদন কাল কাজ শুরু হতে পারে

  • Update Time : শনিবার, ১৪ ডিসেম্বর, ২০১৯
  • ৭৩৪ Time View

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় বোরো ফসল রক্ষা বেড়িবাঁধের জরিপ কাজ শেষে গনশুনানী হলেও আজ শনিবার পর্যন্ত প্রকল্প বাস্তবায়ন কমিটি (পিআইসি) গঠন শেষ হয়নি।

আজ বিকেলে উপজেলা পানি উন্নয়ন বোর্ডের সভায় ৩০টি প্রকল্প বাস্তবায়ন কমিটি অনুমোদন করে ৫ টি প্রকল্পের কাল রোববার থেকে কাজ শুরু করার সিদ্ধান্ত হয়েছে। প্রকল্পগুলো হলো ১নং কলকলিয়া ইউনিয়নের নলুয়ার হাওরের পোল্ডার ১ এর আওতায় তেলিকোনা থেকে কামারখাল, কামারখাল থেকে মনাইখালী, দাসনোওয়াগাঁও থেকে ভুরাখালী, ভুরাখালী থেকে জলকপাট ও ভূরাখালি বাজার থেকে বড় ভাঙ্গা পর্যন্ত প্রকল্প।
কৃষক ও উপজেলা পানি উন্নয়ন র্বোড জগন্নাথপুর উপজেলা কার্যালয় সূত্র জানায়, আগামী বোরো ফসলরক্ষা হাওরের বেড়িবাঁধ সংস্কার/নির্মাণ কাজের জরিপ কাজ শেষে গণশুনানির মাধ্যমে প্রকল্প বাস্তবায়ন কমিটির জন্য ৮০ নাম প্রস্তাব করা হলেও ৪৫ নাম সিদ্ধান্ত হয়।
গত বছর ৫০ টি প্রকল্প বাস্তবায়ন কমিটির মাধ্যমে ৩১.৮৪২ কিলোমিটার বেড়িবাঁধের কাজ হয়েছিল। যার বরাদ্দ ছিল সাড়ে ৫ কোটি টাকা। এবার জগন্নাথপুরে কাজ হবে ৪২.৩১০ কিলোমিটার। বরাদ্দ পাওয়া গেছে তিনকোটি টাকা।
এবার ৪৫টি প্রকল্প বাস্তবায়ন কমিটি গঠণের মাধ্যমে বাঁধের কাজ হবে।

হাওর বাঁচাও আন্দোলন কমিটির জগন্নাথপুর উপজেলা শাখার আহবায়ক সিরাজুল ইসলাম জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, ১৭ ডিসেম্বর হাওরের বাঁধের কাজ শুরু হওয়ার কথা। কিন্তু এখন পর্যন্ত প্রকল্প বাস্তবায়ন কমিটি গঠন শেষ না হওয়ায় যথা সময়ে কাজ শেষ করা নিয়ে সংশয় রয়েছে। নীতিমালা অনুযায়ী ১৭ ডিসেম্বর কাজ শুরু হয়ে ২৮ ফেরুয়ারির মধ্যে কাজ শেষ হওয়ার কথা।
জগন্নাথপুর উপজেলা পানি উনন্নয়ন বোর্ডের উপ সহকারী প্রকৌশলী হাসান গাজী জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, গতকাল শনিবার সভায় ৩০ টি প্রকল্প কমিটি গঠন করা হয়। অচিরেই সব প্রকল্প কমিটি গঠন শেষ হবে।

জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহফুজুল আলম জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, গন শুনানীর মাধ্যমে যাছাই বাছাইয় করে প্রকল্প কমিটি করতে গিয়ে কিছুটা বিলম্ব হয়েছে। আজ থেকে হাওরের বেড়িবাঁধের কাজ শুরু করার হবে। আশা করছি নিদিষ্ট সময়েই সব প্রকল্পের কাজ শেষ হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com