বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ১১:৪৬ অপরাহ্ন

জগন্নাথপুরে সমাপনী ও ইবতেদায়ী পরীক্ষায় সন্তোষজনক ফলাফল

Reporter Name
  • Update Time : শনিবার, ৩০ ডিসেম্বর, ২০১৭
  • ৫৩ Time View

স্টাফ রিপোর্টার :: শনিবার সারাদেশের ন্যায় জগন্নাথপুরে প্রকাশিত হয়েছে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা।
এবছর সমাপনী পরীক্ষায় পাশের হার ৯২.৬৮ ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী ৮৫.৭৫ ভাগ । সমাপনী পরীক্ষায় জিপিএ-৫ এসেছে ৬৩টি। মাদ্রাসা প্রতিষ্টান থেকে এসেছে মাত্র ১টি।
বেলা দুইটায় জগন্নাথপুর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জয়নাল আবেদীন আনুষ্টানিকভাবে জগন্নাথপুরের ফলাফল ঘোষনা করেন। এ সময় স্থানীয় গনমাধ্যমের কর্মীরা উপস্থিত ছিলেন।
স্থানীয় শিক্ষা অফিস সুত্র জানায়, এবারের সমাপনী পরীক্ষায় ১২৬টি শিক্ষা প্রতিষ্টান থেকে ৪ হাজার ৯শত ৭৩ জন পরীক্ষার্থী। এর মধ্যে কৃতকার্য হয়েছে ৪ হাজার ৬শত ২৭ জন। অকৃতকার্য হয়েছে ৩শত ৪৬জন শিক্ষার্থী। জিপিএ-৫ এসেছে ৬৩টি। শতভাগ ফলাফল করেছে ২০টি শিক্ষাপ্রতিষ্টান।
এছাড়া ২৬টি মাদ্রাসা প্রতিষ্টান থেকে ৭শত ৭৩ জন শিক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে কৃতকার্য হয়েছে ৬শত ৬৩ জন। অকৃতকার্য হয়েছে ১শত ১০ জন। জিপিএ-৫ এসেছে ১টি। শতভাগ ফলাফল অর্জন করেছে ৬টি শিক্ষাপ্রতিষ্টান।
জগন্নাথপুর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জয়নাল আবেদীন জানান, গত বছরের তুলনায় এবারের ফলাফল সন্তোষ্টজনক। মাদ্রাসা প্রতিষ্টান থেকে জিপিএ-৫ কম হলেও স্কুল পর্যায়ে জিপিএ-৫ ভাল এসেছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24