বৃহস্পতিবার, ২৩ জানুয়ারী ২০২০, ০৬:৩২ পূর্বাহ্ন
শিরোনাম:
বাসুদেব মন্দিরে তারকব্রহ্ম মহানামযজ্ঞ উপলক্ষে সন্মাননা প্রদান জগন্নাথপুরে সরকারি ভূমি থেকে ২৭টি অবৈধ স্থাপনা উচ্ছেদ নেওয়ার খানের পিতার মৃত্যুতে জগন্নাথপুর বিএনপির শোক প্রকাশ জগন্নাথপুরের রানীগঞ্জ ইউনিয়ন আ.লীগের সম্মেলন সম্পন্ন জগন্নাথপুরে ব্রিটিশ চিকিৎসক দ্বারা দুইদিন ব্যাপি ফ্রি ডেন্টাল মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত জগন্নাথপুরে আটঘর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা সম্পন্ন জগন্নাথপুরে সিদ্দিক আহমদ প্রাথমিক বিদ্যালয়ে বই উৎসব অনুষ্ঠিত বিশ্বনাথে শিশুদের প্রতিবন্ধী হয়ে জন্ম নেওয়া এক গ্রামের গল্প জগন্নাথপুরে দুইবছরের দণ্ডপ্রাপ্ত আসামী গ্রেফতার জগন্নাথপুরে জুয়ার আসর থেকে ১০ জুয়াড়ি আটক

জীবনশঙ্কায় ওবায়দুল কাদের: ৭২ ঘণ্টার আগে কিছুই বলা যাবে না: চিকিৎসক

Reporter Name
  • Update Time : রবিবার, ৩ মার্চ, ২০১৯
  • ১১৬ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জীবনশঙ্কায় রয়েছেন। প্রতিনিয়ত ওনার শারীরিক অবস্থার উন্নতি, একইসঙ্গে অবনতিও ঘটছে বলে জানিয়েছেন বিএসএমএমইউ’র কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. আলী আহসান।তিনি বলেন, আগামী ২৪ থেকে ৭২ ঘণ্টার আগে কিছুই বলা যাবে না। তবে অবস্থা সংকটাপূর্ণ।

রোববার দুপুরে বিএসএমএমইউ’র ‘ডি’ ব্লকের সামনে সাংবাদিকদের এসব কথা বলেন ডা. আলী আহসান।তিনি বলেন, ওবায়দুল কাদেরের চিকিৎসায় বিভাগীয় বোর্ড গঠন করা হয়েছে। আমিও নিবিড় পর্যবেক্ষণ রাখছি।

এর আগে রোববার ফজরের নামাজের পর হঠাৎ শ্বাসপ্রশ্বাসে সমস্যা হলে ওবায়দুল কাদেরকে দ্রুত বিএসএমএমইউতে ভর্তি করা হয়। প্রথমে আইসিইউতে ও পরে তাকে সিসিইউতে রাখা হয়েছে।

এদিকে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্যমন্ত্রী হাছান মাহমুদ জানিয়েছেন, উন্নত চিকিৎসার জন্য ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুর নেওয়ার ব্যবস্থা করা হচ্ছে।

ওবায়দুল কাদেরের অসুস্থতার বিষয়ে সার্বক্ষণিক খোঁজখবর নিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি কাদেরের স্ত্রী ও বিএসএমএমইউ’র ভিসির সঙ্গে এ বিষয়ে কথা বলেছেন বলে জানিয়েছেন ওবায়দুল কাদেরের জনসংযোগ কর্মকর্তা আবু নাছের।

সাংবাদিকদের ব্রিফ করছেন চিকিৎসকরাবিএসএমএমইউ’র ভিসি অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বলেছেন, যেহেতু তিনি (ওবায়দুল কাদের) হার্ট অ্যাটাক করেছেন, সেজন্য রক্ত সঞ্চালন ঠিক রাখতে এনজিওগ্রাম করে রিং পরানো হয়েছে।

এছাড়া আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, ওবায়দুল কাদেরকে এখন করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) রাখা হয়েছে। চিকিৎসকরা ২৪ ঘণ্টা অবজারভেশনে রেখেছেন। তার জন্য মেডিকেল বোর্ড বসে পরবর্তী সিদ্ধান্ত নেবে।

বিএসএমএমইউ’র কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান সৈয়দ আলী আহসান সকালে সাংবাদিকদের বলেন, ওবায়দুল কাদেরের এনজিওগ্রাম করা হয়েছে। এরইমধ্যে তিনটি ব্লক ধরা পড়েছে, একটি ওপেন করা হয়েছে। সকালের চেয়েও এখন শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হলেও পরিস্থিতি এখনও সংকটাপন্ন। ৭২ ঘণ্টা পর এ বিষয়ে বলা যাবে।
সৌজন্যে-আমার সংবাদ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24