শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯, ১১:২২ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরের নয়াবন্দর-শংকপুর সড়ক উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী জগন্নাথপুরে পরিকল্পনামন্ত্রী-ক্ষমতায় আসতে না পেরে একটি মহল গুজব ছড়াচ্ছে মিরপুর ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান শেরীন শপথ নেবেন ২৫ নভেম্বর দক্ষিণ সুরমার একাধিক মামলার আসামি গ্রেফতার সাহাবাদের যুগে শিশুদের শিক্ষায় অধিক গুরুত্ব দেওয়া হতো জগন্নাথপুরের সন্তান অতিরিক্ত সচিব শিশির রায় কে ফুলেল শ্রদ্ধায় চীরবিদায় সিলেটে হিরন মাহমুদ নিপু আটক তারেক জিয়ার জন্মদিন উপলক্ষে জগন্নাথপুরে ছাত্রদলের এতিমদের মধ্যে খাদ্য বিতরণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত সসীমের অসহায়ত্ব -মোহাম্মদ হরমুজ আলী তারেক জিয়ার জন্মদিন উপলক্ষে জগন্নাথপুরে বিএনপির দোয়া মাহফিল

ডাকসু নির্বাচনের রায়ের বিরুদ্ধে উপাযার্চ

Reporter Name
  • Update Time : সোমবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৮
  • ৯৬ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::ছয় মাসের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন অনুষ্ঠানে পদক্ষেপ নিতে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল করার অনুমতি চেয়ে আবেদন করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামান।

সোমবার এ তথ্য জানিয়েছেন ডাকসু নির্বাচন অনুষ্ঠানের নির্দেশনা চেয়ে রিট আবেদনকারীদের আইনজীবী মনজিল মোরসেদ। প্রথম আলোকে তিনি বলেন, হাইকোর্টের রায় স্থগিত চেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য লিভ টু আপিল (আপিলের অনুমতি চেয়ে আবেদন) করেছেন। গতকাল রোববার আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় ওই আবেদন দায়ের করা হয় বলে জানান এই আইনজীবী।

এর আগে গত বুধবার আদালতের নির্দেশনা অনুসারে ডাকসু নির্বাচনে পদক্ষেপ না নেওয়ায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামানসহ তিনজনের বিরুদ্ধে আদালত অবমাননার আবেদন করা হয়। অপর দুজন হলেন বিশ্ববিদ্যালয়টির প্রক্টর এ কে এম গোলাম রাব্বানি ও কোষাধ্যক্ষ কামাল উদ্দিন।

৪ সেপ্টেম্বর ওই তিনজনের প্রতি আইনি নোটিশ পাঠানো হয়েছিল। নোটিশে সাত দিনের মধ্যে আদালতের নির্দেশনা অনুসারে ডাকসু নির্বাচন অনুষ্ঠানের ব্যবস্থা নিতে বলা হয়েছিল। কিন্তু নির্বাচন অনুষ্ঠানের জন্য কোনো পদক্ষেপ না নেওয়ায় আদালত অবমাননার আবেদনটি করা হয়।

এদিকে গতকাল রোববার বিকেলে বিশ্ববিদ্যালয়ের আবদুল মতিন ভার্চুয়াল শ্রেণিকক্ষে ডাকসু নির্বাচন বিষয়ে বিশ্ববিদ্যালয়ের পরিবেশ পরিষদ ক্রিয়াশীল ছাত্র সংগঠনের নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক করে। ওই বৈঠকে ডাকসু নির্বাচন দ্রুত আয়োজন ও ক্যাম্পাসে রাজনৈতিক সহাবস্থানের পরিবেশ নিশ্চিত করার দাবি জানিয়েছেন বিভিন্ন ছাত্রসংগঠন নেতারা। ওই সভা শেষে উপাচার্যের কার্যালয়সংলগ্ন লাউঞ্জে উপাচার্য আখতারুজ্জামান সাংবাদিকদের বলেন, ডাকসু নির্বাচন আগামী মার্চে হতে পারে। তিনি জানান, এ নির্বাচনের জন্য ভোটার তালিকার খসড়া অক্টোবরের মধ্যে প্রণয়ন করা সম্ভব হবে।

ডাকসু নির্বাচন অনুষ্ঠানে পদক্ষেপ নিতে নির্দেশনা চেয়ে ২০১২ সালে ‍বিশ্ববিদ্যালয়ের তৎকালীন ২৫ শিক্ষার্থীর করা এক রিটের চূড়ান্ত শুনানি শেষে চলতি বছরের ১৭ জানুয়ারি হাইকোর্ট রায় দেন। রায়ে ছয় মাসের মধ্যে ডাকসু নির্বাচন অনুষ্ঠানে ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হয়।

প্রথম আলো

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24