মঙ্গলবার, ২০ অগাস্ট ২০১৯, ০৮:৫৮ পূর্বাহ্ন

দুদক মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন সিলেটের ডাক পত্রিকার স্টাফ রিপোর্টার নূর আহমদ

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ২৯ মার্চ, ২০১৬
  • ১৩ Time View

স্টাফ রিপোর্টার :: সাংবাদিক নূর আহমদ দুর্নীতি দমন কমিশন প্রবর্তিত জাতীয় পর্যায়ের ‘দুদক মিডিয়া অ্যাওয়ার্ড ২০১৫’-এ ভুষিত হয়েছেন। সারা বাংলাদেশের প্রিন্ট মিডিয়ার দু’জন সাংবাদিককে এ পুরস্কার দেয়া হয়। দৈনিক সিলেটের ডাকে প্রকাশিত নূর আহমদের দুর্নীতি বিষয়ক একটি প্রতিবেদন প্রিন্ট মিডিয়া ক্যাটাগরিতে সারা দেশে ২য় স্থান অধিকার করে।

সোমবার দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ ও দেশের খ্যাতিমান প্রবীণ সাংবাদিক গোলাম সারওয়ার, পিআইবি’র মহাপরিচালক শাহ আলমগির ও একুশে টেলিভিশন-এর প্রধান নির্বাহী কর্মকর্তা ও প্রধান সম্পাদক মনজুরুল আহসান বুলবুল যৌথভাবে তার হাতে সম্মাননা ক্রেস্ট, সনদ ও নগদ প্রাইজ মানি তুলে দেন।

নূর আহমদ সিলেট সিটি কর্পোরেশনের ‘আড়াই কোটি টাকার ট্যাক্স দফারফা ২৫ লাখ টাকায়’ শীর্ষক দূর্নীতি সংক্রান্ত প্রতিবেদনের জন্য এ সম্মাননা পান। জুরি বোর্ডে বিচারক হিসেবে ছিলেন দৈনিক সমকাল সম্পাদক গোলাম সারওয়ার, পিআইবি মহা পরিচালক শাহ আলমগির ও একুশে টেলিভিশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ও প্রধান সম্পাদক মনজুরুল আহসান বুলবুল।

বিচারকদের বিচারে এবারের দুদক মিডিয়া অ্যাওয়ার্ডে প্রিন্ট মিডিয়া ক্যাটাগরিতে সমকাল-এর হকিকত জাহান প্রথম পুরস্কার এবং দৈনিক সিলেটের ডাক এর নূর আহমদ দ্বিতীয় পুরস্কার অর্জন করেন। গত রোববার ঢাকাস্থ দুর্নীতি দমন কমিশন দুদক-এর প্রধান কার্যালয়ের মিলনায়তনে আয়োজিত এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে বিজয়ীদের হাতে দুদক মিডিয়া অ্যাওয়ার্ড-২০১৫ তুলে দেয়া হয়।

নূর আহমদ ২০০৯ সালে সিলেটের ডাকে প্রকাশিত যক্ষা বিষয়ক একটি অনুসন্ধানী প্রতিবেদনের জন্যে ব্র্যাক প্রবর্তিত জাতীয় পর্যায়ের ‘সাংবাদিকতা সম্মাননা ২০১২’’ পুরস্কারে ভূষিত হন।

দৈনিক সিলেটের ডাকের কলেজ প্রতিনিধি হিসেবে নূর আহমদের সাংবাদিকতার আনুষ্ঠানিক যাত্রা। পরবর্তীতে একই পত্রিকায় স্টাফ রিপোর্টার হিসেবে যোগ দেন। বিভিন্ন সময়ে তার লেখা অনুসন্ধানী প্রতিবেদন বোদ্ধা মহলে আলোচিত হয়।

তিনি সাংবাদিকতায় গণমাধ্যম বিষয়ক প্রতিষ্ঠান ম্যাসলাইন মিডিয়া সেন্টার এমএমসি’র ফেলোশীপ লাভ করেন। নূর আহমদ শহরতলীর সিলেট সদর উপজেলার খাদিম নগর ইউনিয়নের চাতলীবন্দ গ্রামের বিশিষ্ট মুরববী মোহাম্মদ কলিম উল্লাহ ও বেগম নূর জাহান দম্পতির জ্যেষ্ঠ্য পুত্র।

দুর্নীতি প্রতিরোধে গণমাধ্যমের সহায়তা জোরদার ও উৎসাহিত করার লক্ষ্যে দুদক সাংবাদিকতায় এসম্মাননা প্রদান করছে। উল্লেখ্য ইলেকট্রনিক মিডিয়া ক্যাটাগরিতে প্রথম মাছারাঙা টেলিভিশনের বদরুদ্দোজা বাবু, দ্বিতীয় চ্যানেল টোয়েন্টিফোরের মুরছালিন হক জুনায়েদ এবং তৃতীয় পুরস্কার পেয়েছেন আরটিভি’র ফখরুল ইসলাম।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24