1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
দুর্নীতির তদন্তে আবারও দুদক দল হাওরে - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:৪২ অপরাহ্ন

দুর্নীতির তদন্তে আবারও দুদক দল হাওরে

  • Update Time : বুধবার, ২৯ নভেম্বর, ২০১৭
  • ৪০৯ Time View

স্টাফ রিপোর্টার
হাওর রক্ষা বাঁধের অনিয়ম-দুর্নীতির তথ্য সংগ্রহে মঙ্গলবার থেকে সুনামগঞ্জে নতুন করে কাজ শুরু করেছেন দুদকের কেন্দ্রীয় কার্যালয়ের ৪ জন কর্মকর্তা।
দুদকের দায়ের করা মামলা ও সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতির দায়ের করা মামলার তদন্ত করতে দুদকের তদন্ত টিম সুনামগঞ্জে আসছেন বলে সংশ্লিষ্ট একাধিক সূত্রে জানা গেছে।
দুদকের কেন্দ্রীয় কার্যালয়ের পরিচালক আব্দুর রহিমের নেতৃত্বে সহকারি পরিচালক ফারুক আহমদ, সহকারী পরিচালক মনিকা আক্তার ও উপ-সহকারি পরিচালক নিয়ামুল আহসান গাজী নতুন করে আরো তথ্য-উপাত্ত সংগ্রহ ও তদন্ত করছেন।
দুদকের তদন্তকারী কর্মকর্তাগণ মঙ্গলবার সুনামগঞ্জ পাউবো অফিস থেকে ঠিকাদার ও পিআইসির কাজের সকল কাগজপত্র সংগ্রহ করেন। এছাড়া আজ বুধবার এই তদন্ত টিম দিরাইয়ের হাওররক্ষা বাঁধ পরিদর্শন এবং স্থানীয় লোকজনের সাথে কথা বলবেন।
সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের পওর বিভাগ-১ এর নির্বাহী প্রকৌশলী আবু বকর সিদ্দিক ভূইয়া বলেন,‘দুদকের প্রধান কার্যালয়ের ৫ সদস্যের একটি তদন্তদল তাদের দায়েরকৃত মামলার তদন্ত ও আইনজীবী সমিতির দায়ের করা মামলার পিআইসিদের নানা তথ্য উপাত্ত চেয়েছেন। আমাদের কাছে যেসব কাগজপত্র ছিল ফটোকপি দিয়েছি। তদন্ত দল বুধবার দিরাইয়ে যাবেন বলে জানিয়েছেন।’
দুদকের কেন্দ্রীয় কার্যালয়ের পরিচালক আব্দুর রহিম বলেন,‘আমরা পিআইসির তথ্য উপাত্ত সংগ্রহ ও তদন্ত কাজ করছি। আমাদের দায়ের করা মামলার তদন্ত কর্মকর্তা সহকারি পরিচালক ফারুক আহমদ মামলার কাজ করছেন। আমরা দিরাইয়ে যাব, বাঁধ পরিদর্শন করব এবং স্থানীয়দের বক্তব্য শুনবো।’
প্রঙ্গত, সুনামগঞ্জের হাওরাঞ্চলের বোরো ফসল রক্ষায় বাঁধ অনিয়ম-দুর্নীতির অভিযোগে ১৫ জন পাউবোর কর্মকর্তা, ৪৫ জন ঠিকারদার ও ঠিকাদারের সহযোগিসহ ৬১ জনকে আসামী করে গত ২ জুলাই সুনামগঞ্জ সদর থানায় মামলা দায়ের করেন দুর্নীতি দমন কমিশন (দুদক) এর সহকারী পরিচালক ফারুক আহমদ।
এরপর গত ৩ আগস্ট জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাড. আব্দুল হক বাদী হয়ে পাউবো কর্মকর্তা, ঠিকাদার ও পিআইসির সভাপতি-সাধারণ সম্পাদকসহ ১৪০ জনের বিরুদ্ধে আরেকটি পৃথক মামলা দায়ের করেন। এই মামলাটিরও তদন্ত করছে দুদকের তদন্তকারীদল।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com