সোমবার, ২৬ অগাস্ট ২০১৯, ০৪:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে বিদ্যালয় সমূহে পরিচ্ছিন্ন রাখতে ডাষ্টবিন বিতরণ শুরু জগন্নাথপুরে কমিউনিটি পুলিশিং সভায় পুলিশ সুপার- সুনামগঞ্জের শান্তি শৃঙ্খলা নিশ্চিতে কাজ করতে চাই বিশ্বনাথে পাইপগানসহ গ্রেফতার-১ মাহী বি চৌধুরীকে দুদকে জিজ্ঞাসাবাদ ভিডিও কেলেঙ্কারি : জামালপুরে নতুন ডিসি নিয়োগের প্রজ্ঞাপন জগন্নাথপুরে সৈয়দপুর গ্রামবাসীর উদ্যোগে সভা অনুষ্ঠিত সুনামগঞ্জ প্রেসক্লাবের নির্বাচন সম্পন্ন:সভাপতি পঙ্কজ দে,সেক্রেটারী মহিম জগন্নাথপুরে নৌকাবাইচ:এবার সোনার নৌকা,সোনার বৈঠা জিতল কুতুব উদ্দিন তরী জগন্নাথপুরে সড়ক সংস্কার-অবৈধ যান অপসারণের দাবীতে আন্দোলনের হুঁশিয়ারি মালিক,শ্রমিক নেতারদের জগন্নাথপুরে এনজিও সংস্থা আশা’র উদ্যোগে তিনদিন ব্যাপি ফিজিওথেরাপী চিকিৎসা ক্যাম্প শুরু

দুর্নীতির তদন্তে আবারও দুদক দল হাওরে

Reporter Name
  • Update Time : বুধবার, ২৯ নভেম্বর, ২০১৭
  • ৩৮ Time View

স্টাফ রিপোর্টার
হাওর রক্ষা বাঁধের অনিয়ম-দুর্নীতির তথ্য সংগ্রহে মঙ্গলবার থেকে সুনামগঞ্জে নতুন করে কাজ শুরু করেছেন দুদকের কেন্দ্রীয় কার্যালয়ের ৪ জন কর্মকর্তা।
দুদকের দায়ের করা মামলা ও সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতির দায়ের করা মামলার তদন্ত করতে দুদকের তদন্ত টিম সুনামগঞ্জে আসছেন বলে সংশ্লিষ্ট একাধিক সূত্রে জানা গেছে।
দুদকের কেন্দ্রীয় কার্যালয়ের পরিচালক আব্দুর রহিমের নেতৃত্বে সহকারি পরিচালক ফারুক আহমদ, সহকারী পরিচালক মনিকা আক্তার ও উপ-সহকারি পরিচালক নিয়ামুল আহসান গাজী নতুন করে আরো তথ্য-উপাত্ত সংগ্রহ ও তদন্ত করছেন।
দুদকের তদন্তকারী কর্মকর্তাগণ মঙ্গলবার সুনামগঞ্জ পাউবো অফিস থেকে ঠিকাদার ও পিআইসির কাজের সকল কাগজপত্র সংগ্রহ করেন। এছাড়া আজ বুধবার এই তদন্ত টিম দিরাইয়ের হাওররক্ষা বাঁধ পরিদর্শন এবং স্থানীয় লোকজনের সাথে কথা বলবেন।
সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের পওর বিভাগ-১ এর নির্বাহী প্রকৌশলী আবু বকর সিদ্দিক ভূইয়া বলেন,‘দুদকের প্রধান কার্যালয়ের ৫ সদস্যের একটি তদন্তদল তাদের দায়েরকৃত মামলার তদন্ত ও আইনজীবী সমিতির দায়ের করা মামলার পিআইসিদের নানা তথ্য উপাত্ত চেয়েছেন। আমাদের কাছে যেসব কাগজপত্র ছিল ফটোকপি দিয়েছি। তদন্ত দল বুধবার দিরাইয়ে যাবেন বলে জানিয়েছেন।’
দুদকের কেন্দ্রীয় কার্যালয়ের পরিচালক আব্দুর রহিম বলেন,‘আমরা পিআইসির তথ্য উপাত্ত সংগ্রহ ও তদন্ত কাজ করছি। আমাদের দায়ের করা মামলার তদন্ত কর্মকর্তা সহকারি পরিচালক ফারুক আহমদ মামলার কাজ করছেন। আমরা দিরাইয়ে যাব, বাঁধ পরিদর্শন করব এবং স্থানীয়দের বক্তব্য শুনবো।’
প্রঙ্গত, সুনামগঞ্জের হাওরাঞ্চলের বোরো ফসল রক্ষায় বাঁধ অনিয়ম-দুর্নীতির অভিযোগে ১৫ জন পাউবোর কর্মকর্তা, ৪৫ জন ঠিকারদার ও ঠিকাদারের সহযোগিসহ ৬১ জনকে আসামী করে গত ২ জুলাই সুনামগঞ্জ সদর থানায় মামলা দায়ের করেন দুর্নীতি দমন কমিশন (দুদক) এর সহকারী পরিচালক ফারুক আহমদ।
এরপর গত ৩ আগস্ট জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাড. আব্দুল হক বাদী হয়ে পাউবো কর্মকর্তা, ঠিকাদার ও পিআইসির সভাপতি-সাধারণ সম্পাদকসহ ১৪০ জনের বিরুদ্ধে আরেকটি পৃথক মামলা দায়ের করেন। এই মামলাটিরও তদন্ত করছে দুদকের তদন্তকারীদল।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24