বুধবার, ২১ অগাস্ট ২০১৯, ০২:২৫ পূর্বাহ্ন
শিরোনাম:

দেশে মধ্যবর্তী নির্বাচনের সম্ভাবনা নেই-শেখ হাসিনা

Reporter Name
  • Update Time : শুক্রবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৬
  • ১২ Time View

স্টাফ রিপোর্টার:: দেশে মধ্যবর্তী নির্বাচনের সম্ভাবনা নাকচ করে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার নিউইয়র্কে বাংলাদেশের স্থায়ী মিশনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, দেশে মধ্যবর্তী নির্বাচনের কোনো সম্ভাবনা নেই। সরকারের মেয়াদ শেষে যথাসময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে।

এর আগে বাংলাদেশের বিভিন্ন পত্রপত্রিকায় দেশের মধ্যবর্তী নির্বাচনের সম্ভাবনা কথা উল্লেখ করে একাধিক প্রতিবেদন প্রকাশ করে। প্রধানমন্ত্রীর এই বক্তব্যের মধ্য দিয়ে তা নাকচ হয়ে যায়।

জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দেয়ার আগে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর আমন্ত্রণে দেশটিতে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে গিয়ে তিনি ফিফথ রেপ্লেনিশমেন্ট কনফারেন্স অব গ্লোবাল ফান্ডে (জিএফ) অংশ নেন। চার দিনের সফর শেষে ১৯ সেপ্টেম্বর নিউইয়র্কে পৌঁছান প্রধানমন্ত্রী।

ওইদিনই জাতিসংঘ সদরদপ্তরে জাতিসংঘ সম্মেলনের একটি উচ্চ-পর্যায়ের বৈঠকে শরণার্থী ও অভিবাসীদের বিষয়ে বক্তব্য দেন। পরদিন জাতিসংঘ সাধারণ পরিষদের ৭১তম অধিবেশনের সাধারণ বিতর্কের উদ্বোধনী সেশনে অংশ নেয়ার পর হোটেল মারিওট ইস্টসাইডে সন্ত্রাসবাদ বিষয়ক আসিয়ান লিডারদের এক সম্মেলনে যোগ দেন।

বৃহস্পতিবার ভোরে জাতিসংঘ সাধারণ পরিষদের ৭১তম অধিবেশনে ভাষণ দেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী ভাষণে সন্ত্রাস ও জঙ্গিবাদকে বর্তমান সময়ের চ্যালেঞ্জ হিসেবে আখ্যায়িত করে এর বিরুদ্ধে লড়াই চালিয়ে যেতে বিশ্বনেতাদের সমর্থন চান। এছাড়া বাংলাদেশের মাটি থেকে সন্ত্রাসবাদ সমূলে উৎখাতের দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

বৃহস্পতিবারই সড়ক পথে ভার্জিনিয়ার উদ্দেশে নিউইয়র্ক ত্যাগ করবেন তিনি। এবং ২৫ সেপ্টেম্বর আমিরেটস এয়ারওয়েজের একটি ফ্লাইটে দেশের উদ্দেশে ওয়াশিংটন ডিসি’র ডুলেস ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট ত্যাগ করবেন।

শেখ হাসিনাকে বহনকারি ফ্লাইটটি দুবাই হয়ে ২৬ সেপ্টেম্বর বিকাল ৫টা ২০ মিনিটে (বাংলাদেশ সময়) ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা রয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24