বুধবার, ২১ অগাস্ট ২০১৯, ০৮:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম:

দ.সুনামগঞ্জে মালবোঝাই ট্রাক নিয়ে ভেঙে পড়েছে বেইলি ব্রিজ

Reporter Name
  • Update Time : বুধবার, ১১ অক্টোবর, ২০১৭
  • ২০ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক ::
মালবোঝাই একটি ট্রাক নিয়ে সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার দরগাপুর বেইলি ব্রিজ ভেঙে পড়েছে।

বুধবার দুপুরে মদনপুর-দিরাই-শাল্লা সংযোগ সড়কের এ ব্রিজ ভেঙে পড়ে। এতে ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে তীব্র যানজট তৈরি হয়েছে।

স্থানীয়রা জানান, বুধবার দুপুরে মদনপুর-দিরাই-শাল্লা সড়কের কার্পেটিংয়ের কাজের মালামাল নিয়ে যাওয়ার সময় একটি ট্রাকসহ সেতুটি ভেঙে পড়ে। এতে দুই পাশের যান চলাচল বন্ধ হয়ে ওই এলাকায় যানজট তৈরি হয়। বেইলি ব্রিজটি দীর্ঘদিন ধরে জরাজীর্ণ ছিল বলেও জানান তারা।

সওজ সূত্র জানায়, খবর পেয়ে সড়ক ও জনপথ (সওজ) বিভাগের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন এবং ব্রিজ সংস্কারের প্রাথমিক কাজ শুরু করেন।

সূত্র আরও জানায়, বেইলি ব্রিজ দিয়ে সাধারণত আট থেকে ১০ টনের মালবোঝাই যান চলাচল করতে পারে। কিন্তু আজ ধারণ-ক্ষমতার তিনগুণ বেশি মাল নিয়ে ট্রাক ব্রিজ পার হতে গেলে তা ভেঙে পড়ে। এতে সারা দেশের সঙ্গে দিরাই-শাল্লা উপজেলার সরাসরি সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতা আব্দুল মতিন বলেন, ‘দিরাই-শাল্লা রুটে প্রতিদিন আড়াইশ’ থেকে তিনশ’ গাড়ি চলাচল করে। এখন জেলা সদর থেকে সরাসরি সড়ক পথে দিরাই-শাল্লা উপজেলা সদরে যাওয়া যাবে না।’

সুনামগঞ্জ সওজ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. শফিকুল ইসলাম বলেন, ‘অতিরিক্ত মালবোঝাই ট্রাকের কারণে ১০০ ফুট দীর্ঘ বেইলি ব্রিজটি ভেঙে পড়ে। ব্রিজ সংস্কারের কাজ চলছে। মানুষের চলাচলের জন্য সেতুর পাশ দিয়ে একটি ডাইভারসন রোড তৈরি করে দিয়েছি।’বেইলি ব্রিজটি দীর্ঘদিন ধরে জরাজীর্ণ ছিল বলেও জানান তারা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24