মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ০৬:৪৫ পূর্বাহ্ন

নবীগঞ্জে সন্ত্রাসীদের হাতে নিহত বেলাল হত্যার প্রতিবাদে শহরে কফিন নিয়ে মৌন মিছিল ও শোক র‌্যালী

Reporter Name
  • Update Time : সোমবার, ২৭ এপ্রিল, ২০১৫
  • ৬৭ Time View

রাকিল হোসেন নবীগঞ্জ (হবিগঞ্জ) থেকে নিজস্ব সংবাদদাতা : নবীগঞ্জ-আইনগাঁও সড়কের রুদ্রগ্রাম রোডস্থ সিএনজি ষ্ট্যান্ডের দখল-বেদখলের ঘটনার জেরধরে গত রবিবার বিকালে প্রতিপক্ষের লোকজনের হাতে নিহত পৌর শহরের নোয়াপাড়া গ্রামের সিএনজি শ্রমিক বেলাল মিয়া (২৫) এর গতকাল সোমবার বিকালে জানাযার নামাজ শেষে দাফন সম্পন্ন হয়েছে। জানাযার নামাজে হাজারো মানুষের ঢল নামে। বেলা সাড়ে ৩টার দিকে সিলেট মর্গ থেকে বেলাল মিয়ার মৃতদেহ বাড়িতে পৌছলে শত শত নারী-পুরুষসহ নানা শ্রেণী পেশার শোর্কাত মানুষের ভীড় জমে উঠে। এ সময় স্বজনদের কান্নার রোলে এলাকার পরিবেশ ভারি হয়ে উঠে। এতে এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারনা হয়। হত্যার ঘটনার ২৪ ঘন্টা অতিবাহিত হলেও পুলিশ ঘাতকদের গ্রেফতার করতে পারেনি। দাফনের পুর্বে ওই সড়কের সিএনজি শ্রমিক ইউনিয়ন কফিন নিয়ে নবীগঞ্জ শহরে শোক র‌্যালী ও মৌন মিছিল করেছে। এদিকে শ্রমিক বেলাল হত্যার প্রতিবাদে এবং ঘাতকদের গ্রেফতার ও ফাসির দাবীতে নবীগঞ্জের স্থানীয় সড়কগুলোতে সিএনজি ধর্মঘট চলছে।
এতে ওই সড়ক গুলোতে সিএনজি চলাচল না করায় যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে দেখা যাচ্ছে। এদিকে গতকাল সোমবার বিকালে নবীগঞ্জ শহরের জে.কে হাই স্কুলের মাঠে বেলালের জানাযা নামাজ অনুষ্টিত হয় এতে বিভিন্ন শ্রেণি পেশার হাজারো মানুষের ঢল নামে। জানাযা শেষে তার গ্রামের বাড়ি নোয়াপাড়াস্থ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।
সন্ত্রাসী কর্তৃক প্রকাশ্যে নির্মম এ হত্যাকান্ডের ঘটনায় শহরে চরম উত্তেজনা ও থমথমে অবস্থা বিরাজ করছে। নিহতের বাড়িতে চলছে শোকের মাতম। নিহত বেলাল মিয়া নবীগঞ্জের সংবাদপত্রের এজেন্ট মোশাহিদ আলীর ভাতিজা এবং সাবেক হকার ফারুক মিয়ার ছেলে। জানাযার নামাজে উপস্থিত ছিলেন নবীগঞ্জ পৌর সভার মেয়র অধ্যাপক তোফাজ্জল ইসলাম চৌধুরী, প্রাক্তন চেয়ারম্যান আব্দুর রউপ, আব্দুল হাই, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওঃ আশরাফ আলী, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ইমদাদুর রহমান মুকুল, সাধারণ সম্পাদক আলহাজ্ব সাইফুল জাহান চৌধুরী, প্যানেল মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী, বিশিষ্ট সমাজ সেবক আব্দুস শহীদ (সাহিদ মিয়া), বিএনপির সাধারণ সম্পাদক মুজিবুর রহমান শেফু, পৌর আওয়ামীলীগের সভাপতি মোজাহিদ আহমদ, কাউন্সিলর রুহুল আমীন রফু, শাহ রিজভী আহমদ খালেদ, বাউসা ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান শেখ সাদিকুর রহমান শিশু, প্রেসক্লাবের সভাপতি এটিএম সালাম, সাধারণ সম্পাদক সরওয়ার শিকদার, সাবেক সভাপতি ফখরুল আহসান চৌধুরী, এটিএম নুরুল ইসলাম খেজুর, সাবেক সাধারণ সম্পাদক এমএ আহমদ আজাদ, সিলেটের ডাক,চ্যানেল এস প্রতিনিধি রাকিল হোসেন,যুগ্ম সম্পাদক আকিকুর রহমান সেলিম,অর্থ সম্পাদক এম মুজিবুর রহমান, সদস্য সেলিম মিয়া তালুকদার, পৌর আওয়ামীলীগের সাংগঠনিক ওহি দেওয়ান, মরম আলী, আব্দুল হান্নান, মোশাহিদ আলম মুরাদ, এনটিভি প্রতিনিধি তছনু চৌধুরী, সাংবাদিক মতিউর রহমান মুন্নাসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক নেতৃবৃন্দ এবং নানা শ্রেণী পেশার কয়েক হাজার মানুষ অংশ গ্রহন করেন।
উলে¬খ, নবীগঞ্জ-আইনগাওঁ সড়কের সিএনজি ষ্ট্যান্ডের দখল-বেদখলকে কেন্দ্র করে গত রবিবার বিকালে নবীগঞ্জ শেরপুর রোডস্থ প্রতিপক্ষ সামছু মিয়া ও রায়েছ চৌধুরীর নেতৃত্বে একদল সন্ত্রাসী ধারালো অস্ত্র দিয়ে প্রকাশ্যে দিবালোকে সিএনজি শ্রমিক বেলালকে কুপিয়ে আহত করে পালিয়ে যায়। তাকে আংশকাজনক অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু ঘটে। এদিকে জানাযার নামাজের পুর্বে নিহত বেলাল মিয়ার পিতা পত্রিকার এজেন্ট মোশাহিদ আলীর বড় ভাই ফারুক মিয়া এক সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, সন্ত্রাসীরা তার বড় ছেলে হেলাল মিয়ার একটি চোঁখ নষ্ট করে দিয়েছে। ছোট ছেলে বেলাল মিয়াকে একা পেয়ে দাড়ানো অবস্থায় প্রকাশ্যে হত্যা করেছে। তিনি তার ছেলে হত্যাকারীদের গ্রেফতার ও ফাসিঁ দাবী করে সকলের সহযোগিতা কামনা করেন। এছাড়া সন্ত্রাসীদের দ্বারা সিএনজি শ্রমিক বেলালকে প্রকাশ্যে হত্যার ঘটনার ২৪ ঘন্টা অতিবাহিত হলেও ঘাতকদের গ্রেফতারে পুলিশী তৎপরতার কোন খবর পাওয়া যায়নি।
এদিকে এ ঘটনার প্রতিবাদে এবং বেলাল হত্যাকারীদের গ্রেফতারের দাবীতে নবীগঞ্জ উপজেলার বিভিন্ন সড়কে সিএনজি বন্ধ করে অর্নিদৃষ্টকালের ধর্মঘটের ডাক দেয়া হয়েছে ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24