মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ০৬:০৮ অপরাহ্ন

নবীগঞ্জ উপজেলা সংবাদ

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১৯ এপ্রিল, ২০১৬
  • ৩৮ Time View

নবীগঞ্জে বিদ্যুতস্পৃষ্ট হয়ে শিশুর মৃত্যু

রাকিল হোসেন:নবীগঞ্জ উপজেলার শিবপাশা গ্রামের বিজন দাশ (৮) নামে এক শিশু বিদ্যুতস্পৃষ্ট হয়ে মৃত্যু হয়েছে। সে ওই গ্রামের শৈলেন দাশের পুত্র। গতকাল মঙ্গলবার দুপুরে সে পাশের গ্রাম বরকতপুরে মায়ের সাথে আত্বীয়ের বাড়ির ঘরের ছাদে ধান শুকাতে গেলে বিদ্যুতের মেইন লাইন থেকে আসা ড্রপ লাইনে জড়িয়ে পরে। ফলে তার মৃত্যু হয়। নবীগঞ্জ থানার এস আই নুর মোহাম্মদ সত্যতা নিশ্চিত করে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য হবিগঞ্জ মর্গে প্রেরণ করেন।

নবীগঞ্জে বজ্রপাতে নিহতদের পরিবারকে উপজেলা

চেয়ারম্যানের আর্থিক অনুদান॥ শোক

: নবীগঞ্জে গত সোমবার বজ্রপাতে একই পরিবারের দু ভাইসহ ৩ জনের মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। খবর পেয়ে নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট আলমগীর চৌধুরী নিহতদের বাড়ি কালিয়ারভাঙ্গা গ্রামে ছুটে যান। সেখানে নিহতদের পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন এবং নিহতদের বিদেহী আত্মার শান্তি ও মাগফেরাত কামনা করে শোক প্রকাশ করেছেন। এ সময় উপজেলা চেয়ারম্যান আলমগীর চৌধুরী নিহতদের ৩ পরিবারকে ১৫ হাজার টাকা করে ৪৫ হাজার টাকা আর্থিক অনুদানের ঘোষনা প্রদান করেন।

উল্লেখ্য সোমবার সকালে নিহত অলি ও আলীমসহ ৬ জন নবীগঞ্জ উপজেলার গুঙ্গিয়াজুরী হাওরে বোরো জমিতে ধান কাটতে যান। বেলা সাড়ে ৪টায় বৃষ্টিপাতের সময় তারা বজ্রপাতে আহত হন। খবর পেয়ে স্থানীয় লোকজন হাওরে গিয়ে তাদের উদ্ধার করে সন্ধ্যা সোয়া ৬টায় হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক অলি ও তার ভাই আলীমকে মৃত ঘোষণা করেন। অপরজন জুয়েল শব্দকরকে সিলেট নিয়ে যাওয়ার পথে মৃত্যুর খোলে ঢলে পড়েন।

নবীগঞ্জে দূর্যোগ ও ব্যবস্থাপনা সভায় অনুষ্টিত

দুর্যোগ মোকাবেলায় সকলকে প্রস্তুত থাকার আহ্বান

নবীগঞ্জে দূর্যোগ ব্যবস্থাপনা প্রস্তুতি সভা সোমবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে অনুষ্টিত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ মাসুম বিল্লাহ’র সভাপতিত্বে সভায় প্রধান অথিতি ছিলেন উপজেলা পরিষদের চেয়াম্যান মোঃ আলমগীর চৌধুরী। বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভুমি) মোঃ আনোয়ার হোসেন, উপজেলা কৃষি অফিসার মোঃ দুলাল উদ্দিন, পি,আই ও জহিরুল ইসলাম ও প্যানেল মেয়র এটিএম সালামসহ উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সচিববৃন্দ উপস্থিত ছিলেন। সভায় জানানো হয়, পানি উন্নয়ন বোর্ডের বন্যা পূর্ভাবাস কেন্দ্রের নির্দেশনায় দেখা যায়, আগামী কয়েক দিন অর্থাৎ ২৩ এপ্রিলের মধ্যে সিলেট অঞ্চলে প্রচুর বৃষ্টি ও শীলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তাই চলতি মৌসুমে কৃষকদের মাঠে অবস্থিত বোর ধান ৮০% পাকলে সাথে সাথে দ্রুত সময়ের মধ্যে কর্তন করার পরামর্শ দেয়া হয়েছে। এ ব্যাপারে ব্যাপক প্রচারনারও সিদ্ধান্ত নেয়া হয়েছে ওই সভায়। তাছাড়া বিভিন্ন বাধঁ ভেঙ্গে গেলে স্থানীয় ভাবে দ্রুত মেরামত করারও পরামর্শ দেয়া হয়েছে। এ ব্যাপারে উপজেলা প্রশাসন দূর্যোগ মোকাবেলায় সকল প্রস্তুতি রাখাসহ জনপ্রতিনিধি ও জন সাধারণকেও প্রস্তুত থাকার আহ্বান জানানো হয়েছে।

নবীগঞ্জে ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মধ্যে বীজ, সার ও নগদ অর্থ প্রদান

নবীগঞ্জে ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মধ্যে বিনা মূল্যে সার, বীজ ও নগদ অর্থ প্রদান অনুষ্টানের উদ্বোধন করা হয়েছে। গতকাল উপজেলা প্রশাসন ও কৃষি অধিদপ্তরের উদ্যোগে উপজেলা হল রোমে উক্ত উদ্বোধনী অনুষ্টানের সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ মাসুম বিল্লাহ। প্রধান অথিতি ছিলেন হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এমএ মুনিম চৌধুরী বাবু। বিশেষ অথিতি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আলমগীর চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার নুর উদ্দিন (বীর প্রতীক), প্যানেল মেয়র এটিএম সালাম। উপজেলা কৃষি অফিসার মোঃ দুলাল উদ্দিন। অনুষ্টানে স্বাগত বক্তব্য রাখেন। পরে খরিপ-১/ ২০১৬-১৭ মৌসুমে আউশ প্রণোদনা ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকেদের মধ্যে ৫ কেজি বীজ, ৪০ কেজি সার ও নগদ ৪ শত টাকা করে প্রদান করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24