রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ০৬:৫২ অপরাহ্ন
শিরোনাম:
কেন্দ্রীয় ছাত্রলীগের নতুন ২ কাণ্ডারির পরিচিতি জনগণের মৌলিক অধিকার ও আইনের শাসনে গুরুত্ব দিতে হবে : প্রধানমন্ত্রী দ.সুনামগঞ্জে বিদেশী রিভলবারসহ গ্রেফতার ১ সাংবাদিক এ এস রায়হানের পিতার মৃত্যু, জানাজা সম্পন্ন পাটলী উইমেন্স কলেজ উন্নয়নে প্রবাসীদের ১২ লাখ টাকার অনুদান জগন্নাথপুরে শ্রমিক-ব্যবসায়ীদের দ্বন্দ্বের নিস্পত্তি, পরিবহন ধর্মঘট প্রত্যাহার বাংলাদেশে ঢুকে মসজিদ নির্মাণে বিএসএফ’র বাধা প্রদান জগন্নাথপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় ফুটবল টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন জগন্নাথপুরে সালিশী ব্যক্তিত্ব নুরুল ইসলাম আর নেই সুনামগঞ্জে বিয়ের খাবার খেয়ে অসুস্থ হয়ে ৮০ জন হাসপাতালে, ১ জনের মৃত্যু

নির্বাচনী সহিংসতার বলি জগন্নাথপুরের এতিম সাইফুলের বাড়িতে শোকের মাতন

Reporter Name
  • Update Time : সোমবার, ২৭ ফেব্রুয়ারী, ২০১৭
  • ২০ Time View

স্টাফ রিপোর্টার :: ওসমানীনগরে উপজেলা নির্বাচনী সহিংসতা বলি জগন্নাথপুরের মাদ্রাসা ছাত্র সাইফুলের বাড়িতে শোকের মাতন চলছে।একমাত্র পুত্র সন্তানকে হারিয়ে সাইফুলের মা পাগলের প্রলাপ করছেন। প্রতিবেশী ও স্বজনরা কেউ তাকে শান্ত করতে পারছে না। সোমবার ময়না তদন্ত শেষে লাশ দাফন করা হলে এলাকায় শোক বিহ্বল অবস্থার সৃষ্টি হয়। ক্ষোব্দ এলাকাবাসী ওসমানীনগরের নির্বাচনী সহিংসতার বলি মাদ্রাসা ছাত্রের মৃত্যুতে ক্ষোভ প্রকাশ করছেন।

জানা গেছে, জগন্নাথপুর উপজেলার আশারকান্দি ইউনিয়নের সীমান্তবর্তী কালনিরচর গ্রামটি দুই উপজেলায় বিভক্ত। উত্তর কালনিরচর জগন্নাথপুর উপজেলায় এবং দক্ষিন কালনিরচর ওসমানীনগর উপজেলায় বিভক্ত। দুই উপজেলায় বিভক্ত দুটি গ্রামের মানুষই পাশ্ববর্তী বাংলাবাজারে হাট বাজারসহ প্রয়োজনীয় কাজ সারেন। জগন্নাথপুর ও ওসমানীনগর উপজেলায় আগামী ৬ মার্চ উপজেলা পরিষদ নির্বাচন। নির্বাচনকে সামনে রেখে পল¬ী গ্রামের হাটবাজার গুলোতেও চায়ের আড্ডা জমে উঠেছে। বাংলাবাজারের পরিচিত একটি চায়ের দোকানে শুক্রবার সন্ধ্যায় জগন্নাথপুর উপজেলার উত্তর কালনিরচর গ্রামের আল আমীন তার কয়েকজন বন্ধুকে নিয়ে চা খেতে যায়। সেখানে বসে কিছুক্ষন চা খাওয়ার পর দোকানে বসা দক্ষিন কালিনিরচরের বাসিন্দা ওসমানীনগর উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী জগলু চৌধুরীর সমর্থক হিসেবে সুপরিচিত বাহার মিয়া উত্তর কালনিরচরের যুবকদেরকে জগলু চৌধুরীর পক্ষে মিছিলে যাওয়ার প্রস্তাব দেয়। আল আমীন সহ জগন্নাথপুরের যুবকরা মিছিলে যেতে রাজী না হওয়ায় তাদের সাথে দুব্যবহার করা হয়। খবর পেয়ে স্থানীয় ইউপি সদস্য ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে যুবকদেরকে নিয়ে আসে। এনিয়ে পরদিন সালিশ বৈঠক হওয়ার কথা থাকলেও আর হয়নি। আশারকান্দি ইউনিয়নের সদস্য শওকত আলী ঘটনার বর্ননা দিয়ে জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম কে বলেন, আমরা এলাকাবাসীকে নিয়ে বিষয়টি সামাজিকভাবে শেষ করার চেষ্ঠা করলেও জগলু চৌধুরীর সমর্থকরা তা অমান্য করে জগন্নাথপুরের উত্তর কালনিরচর গ্রামবাসীকে অপমান করে মারামারির জন্য ডাক দেয়। ফলে দু’গ্রামবাসী সংঘর্ষে জড়িয়ে পড়েন। তিনি জানান, এসময় তাজপুর এতিম মাদ্রাসার ছাত্র উত্তর কালনিরচর গ্রামের মৃত শরফ উদ্দিনের পুত্র সাইফুল ইসলাম (১৭) গ্রামে তাফসির মাহফিলে যোগদিতে মাদ্রাসা থেকে বাংলাবাজার হয়ে বাড়ির পথে রওয়ানা হয়। প্রতিমধ্যে দক্ষিন কালনিরচর গ্রামবাসীর ছুড়া গুলিতে সে ঘটনাস্থলে মারা যায়।
নিহত মাদ্রাসা ছাত্র সাইফুলের মা সেলিনা বেগম জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম কে বলেন, আমি কিছু বুঝিনা আমার ছেলেকে আইনা দেও,আমার ছেলের কী অপরাধ,তারে কেনে মারছইন।
সেলিনা বেগমের বুকফাটা আর্তনাদে এলাকায় শোক বিহ্বল অবস্থার সৃষ্টি হয়েছে। একমাত্র পুত্র সন্তান কে হারিয়ে তিনি কান্নায় ভেঙ্গে পড়েছেন। স্বামী মারা যাওয়ার পর এক ছেলে ও চার মেয়েকে নিয়ে তিনি খুব কষ্টে দিন যাপন করছেন। পুত্র সন্তানের মৃত্যুতে পরিবারটি ভেঙ্গে পড়েছে।
আশারকান্দি ইউনিয়নের চেয়ারম্যান শাহ আবু ঈমানী জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম কে বলেন,নির্বাচনী সহিংসতার বলি মাদ্রাসা ছাত্রের মৃত্যুতে এলাকাবাসী শোকাহত হয়ে পড়েছেন। আমরা এঘটনার দৃষ্টান্তমুলক শাস্তি চাই।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24