বৃহস্পতিবার, ২২ অগাস্ট ২০১৯, ০৬:২২ পূর্বাহ্ন

পরিবহন ধর্মঘট প্রত্যাহার

Reporter Name
  • Update Time : রবিবার, ১৩ আগস্ট, ২০১৭
  • ১১০ Time View

স্টাফ রিপোর্টার
জেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ আহূত সুনামগঞ্জ-ঢাকাসহ সুনামগঞ্জ জেলার অভ্যন্তরীণ সকল সড়কের ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। শনিবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা পরিষদ চেয়ারম্যান ও পরিবহন মালিক-শ্রমিক নেতারা আলোচনায় বসে উদ্ভূত পরিস্থিতি নিয়ে আলোচনা শেষে ধর্মঘট প্রত্যাহার করা হয়।
জেলা প্রশাসক মো. সাবিরুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় পুলিশ সুপার মো. বরকতুল্লাহ্ খান, জেলা পরিষদ চেয়ারম্যান নুরুল হুদা মুকুট, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. শফিউল আলম, সুনামগঞ্জ জেলা বাস মিনিবাস মালিক গ্রুপের সাধারণ সম্পাদক জুয়েল মিয়া, সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতা ইউপি চেয়ারম্যান নুরুল হকসহ আরো অনেকেই উপস্থিত ছিলেন।
আলোচনা শেষে সকল পরিবহন মালিক সমিতি এবং শ্রমিক সংগঠনের নেতারা তাদের ধর্মঘট প্রত্যাহার করে নেন।
বাসস্টেশনে টার্মিনাল নির্মাণসহ যাবতীয় সমস্যা সমাধানের জন্য সরেজমিন তদন্ত করে প্রতিবেদন দেবার জন্য জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), অতিরিক্ত পুলিশ সুপার, জেলা বাস মিনিবাস মালিক গ্রুপের সাধারণ সম্পাদক জুয়েল মিয়া ও সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতা ইউপি চেয়ারম্যান নুরুল হককে দিয়ে ৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।
পুলিশ সুপার মো. বরকতুল্লাহ বলেন,‘সকলের সাথে আলোচনায় বসে ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। গাড়ি রাখার স্থান নির্ধারণ ও কাউন্টার নির্মাণসহ সার্বিক বিষয়ে একটি কমিটি গঠন করা হয়েছে।’
উল্লেখ্য, বৃহস্পতিবার জেলা পরিষদ কর্তৃক টার্মিনালে উচ্ছেদ কার্যক্রম চালানোর নামে ‘সন্ত্রাসী হামলার’ প্রতিবাদে সুনামগঞ্জ-সিলেট সড়কে চলাচলকারী সকল পরিবহন মালিক সমিতি এবং শ্রমিক সংগঠনের নেতাদের বৈঠকে শুক্রবার বেলা আড়াইটায় এই পরিবহন ধর্মঘটের ডাক দেওয়া হয়। হঠাৎ করেই পরিবহন ধর্মঘটের ডাক দেওয়ায় বৈরী আবহাওয়ার মধ্যে দূরপাল্লার যাত্রীরা চরম বেকায়দায় পড়েছিলেন।
শনিবার দুপুর ২ টায় মালিক-শ্রমিক ঐক্য পরিষদের পক্ষ থেকে ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেওয়ায় দূর পাল্লার যাত্রীদের মধ্যে স্বস্তি ফিরে আসে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24