1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘চ্যাম্পিয়নস অব দ্য আর্থ’ পদক গ্রহণ করেছেন - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:৫৪ অপরাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায়ের মৃতু্তে বিএনপির শোক প্রকাশ শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়বে কিনা, জানা যাবে শনিবার মসজিদের মালিকানা মহান আল্লাহর জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু জগন্নাথপুরের সাংবাদিকতার ইতিহাস শংকর রায় নিরানব্বই জন হত্যাকারীর অপরাধ ক্ষমা, তওবার শিক্ষা দিলেন নবী (সা.) বরণ্য সাংবাদিক শংকর রায়ের মৃত্যু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পরিবারের শোক প্রকাশ জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘চ্যাম্পিয়নস অব দ্য আর্থ’ পদক গ্রহণ করেছেন

  • Update Time : সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০১৫
  • ৩৭০ Time View

জগন্নাথপুর টুয়েন্টফোর ডেস্ক:: জাতিসংঘের পরিবেশবিষয়ক সর্বোচ্চ বার্ষিক সম্মাননা ‘চ্যাম্পিয়নস অব দ্য আর্থ’- পদক গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
রোববার নিউ ইয়র্কে এক অনুষ্ঠানে জাতিসংঘের আন্ডার সেক্রেটারি জেনারেল ও জাতিসংঘ পরিবেশ কর্মসূচির (ইউএনইপি) নির্বাহী পরিচালক অ্যাচিমস্টেইনার বাংলাদেশের প্রধানমন্ত্রীর হাতে এই পুরস্কার তুলে দেন।
বাংলাদেশে জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবিলায় সুদূরপ্রসারী কর্মকাণ্ডের স্বীকৃতিস্বরূপ ২০১৫ সালের পলিসি লিডারশিপ ক্যাটাগরিতে প্রধানমন্ত্রীকে চ্যাম্পিয়নস অব দ্য আর্থ পদক দেয়া হয়েছে।
গত ১৪ সেপ্টেম্বর ইউএনইপি প্রধানমন্ত্রীকে এ পুরস্কার দেয়ার ঘোষণা দিয়েছিল। ওই সময় ইউএনইপির নির্বাহী পরিচালক অচিম স্টেইনার বলেছিলেন, জলবায়ু পরিবর্তনকে জাতীয়ভাবে অগ্রাধিকারমূলক একটি ইস্যু হিসেবে গ্রহণ এবং উচ্চাকাঙ্ক্ষী বৈশ্বিক প্রতিক্রিয়ার জন্য সোচ্চার হওয়ার ক্ষেত্রে শেখ হাসিনা নেতৃত্ব ও দূরদৃষ্টির পরিচয় দিয়েছেন।
পরিবেশ নিয়ে কাজের স্বীকৃতি হিসেবে ২০০৪ সাল থেকে প্রতিবছর পলিসি, বিজ্ঞান, উদ্যোক্তা এবং অনুপ্রেরণামূলক কর্মকাণ্ড- এই চারটি ক্যাটাগরিতে ‘চ্যাম্পিয়নস অব দ্য আর্থ’ পুরস্কার দিয়ে আসছে ইউএনইপি। চলতি বছর বিজ্ঞান ও উদ্ভাবন ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছে ন্যাশনাল জিওগ্রাফিক সোসাইটি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com