বুধবার, ২১ অগাস্ট ২০১৯, ০১:৫১ অপরাহ্ন

বন্ধু সমাবেশ-জীবনে অনেক কিছু ভুলে গেলেও কলেজ জীবনের তারুণ্যদীপ্ত মধুমাখা দিনগুলোকে ভুলা যায় না

Reporter Name
  • Update Time : সোমবার, ১১ জানুয়ারী, ২০১৬
  • ৮৭ Time View

স্টাফ রিপোর্টার:; জীবনে অনেক কিছু ভুলে গেলেও শুধু মন থেকে মুছে ফেলা যায় না বন্ধুদের। বিশেষ করে কলেজ জীবনের তারুণ্যদীপ্ত সময়কে, মধুমাখা দিনগুলোকে কখনো ভুলা যায় না। জীবনের প্রয়োজনে এক প্রান্ত থেকে অন্য প্রান্তে থাকলেও শয়নে স্বপনে স্মৃতির ক্যানভাসে বারবার উকি দেয় প্রিয় মুখ, প্রিয় সময়গুলো। সেই ভালোবাসা, বন্ধুত্বের সেই বন্ধন চিরদিন অটুট থাকে কারো কারো জীবন প্রভাতে। স্বপ্নের ফানুস উড়ে পরানের গহীনে। পুরনো মায়ায় সুদূর বিদেশ থেকে দেশে এসেছিলেন কয়েকজন বন্ধু। এক সময়ের কিছু মেধাবী মুখ। তারা ছিলেন সিলেটের ঐতিহ্যবাহী সরকারী কলেজের ১৯৯৩-৯৪ ব্যাচের শিক্ষার্থী। আর তাদের সম্মানে দেশে থাকা বন্ধুদের পক্ষ থেকে দেয়া হলো ব্যতিক্রমী এক সংবর্ধনা। বন্ধু সমাবেশ বাংলাদেশ নামে সেই সংগঠনের উদ্যোগে সংবর্ধনা দেয়া হয়।
শনিবার রাতে সিলেট নগরীর একটি অভিজাত হোটেলে আয়োজিত এই সংবর্ধনা অনুষ্ঠানের আসর বসে। পুরনো বন্ধুদের সেই অনুষ্ঠান অনেকটা মিলন মেলায় পরিণত হয়ে উঠে। কলেজ জীবনের নানা স্মৃতি, আড্ডা মুখর সেই দিনগুলোর কথা উঠে আসে তখন। জীবনে ফিরে না আসলেও সেই দিনগুলোই যেন জীবনের সুন্দর এবং শ্রেষ্ঠ মুহূর্ত। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বন্ধু সমাবেশ বাংলাদেশ’র সভাপতি মুশফিক আহমদ জায়গীরদার। কবি কাসমির রেজার পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন বন্ধু সমাবেশের সাধারণ সম্পাদক ও ২১ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুর রকিব তুহিন। সংবর্ধিত অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন অস্ট্রেলিয়া প্রবাসী শামিম আহমদ, কানাডা প্রবাসী তানভির মুর্শেদ চৌধুরী, যুক্তরাজ্য প্রবাসী সাদিকুর রহমান সাদিক, মাসুক আহমদ, কবির আহমদ ও ফয়েজুর রহমান।
সংবর্ধনার জবাবে প্রবাসী বন্ধুরা জানান, তারা এ দেশে ব্যাপক বিনিয়োগ করতে চান। তবে এ জন্য প্রয়োজন রাজনৈতিক স্থিতিশীলতা। সংবর্ধনা সভায় বক্তারা বন্ধু সভার সকল সদস্যের মধ্যে সৌহার্দের বন্ধন আর সুদৃঢ় করার অঙ্গীকার ব্যক্ত করেন। প্রবাসী বন্ধু সভার সদস্যরা দুস্থ বন্ধু ও অসহায় মানুষের কল্যাণে কাজ করার জন্য একটি ফান্ড গঠনের প্রস্তাব করেন।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন এমসি কলেজের সহকারী অধ্যাপক প্রতাপ চৌধুরী, সিলেট প্রেসক্লাবের সদ্য সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ সিরাজুল ইসলাম, জগন্নাথপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুক্তাদীর আহমদ মুক্তা, সকালের খবরের সিলেট ব্যুরো প্রধান ফারুক আহমদ, এডভোকেট মিয়া মো: লিটন, ইফতেখার রসুল শিহাব, মোস্তাক হায়াত খান নিপার, তৌফিক আহমদ চৌধুরী, আমিনুর রহমান পাপলু, আবুল কাশেম, সাইফুল ইসলাম, মোহাম্মদ হানিফ, সৈয়দ জাফর সাদিক, মুস্তাকিম চৌধুরী অনি ও আব্দুল মুমিত। উপস্থিত ছিলেন বন্ধু সমাবেশ বাংলাদেশ’র সদস্য সুলতান মাহমুদ সাজু, ওয়াহিদ আহমদ, হেদায়েত উল্লাহ, জাহির চৌধুরী, মিসেস ফারমিস, সুশীল কুমার দাশ, আবু ইউসুফ, জয়নাল আবেদীন, জাহেদুর রহমান চৌধুরী, বশির উল্লাহ, হাজী মাহবুব, ফরিদ চৌধুরী, সোহেল আহমদ, জয়দেব চক্রবর্তী, ফখরুল ইসলাম চৌধুরী, মুরাদ আহমদ, ওমর খৈয়াম, সাজ্জাদুর রহমান, এম মামুন আহমদ, মাজেদ আহমদ চৌধুরী, সৈয়দ রাশেদ রহমান, আক্তার চৌধুরী ও অপু রায় প্রমুখ।
শেয়ার করুন

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24