রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ০৮:১৫ অপরাহ্ন
শিরোনাম:
সংস্কারের দাবীতে জগন্নাথপুর-বিশ্বনাথ সড়কে মঙ্গলবার থেকে আবারও অনিদিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট মিরপুর ইউপি নির্বাচনে মনোনয়ন বাছাই,চেয়ারম্যান ৭প্রার্থীসহ ৬৫ জন বৈধ, দুই প্রার্থী বাতিল কেন্দ্রীয় ছাত্রলীগের নতুন ২ কাণ্ডারির পরিচিতি জনগণের মৌলিক অধিকার ও আইনের শাসনে গুরুত্ব দিতে হবে : প্রধানমন্ত্রী দ.সুনামগঞ্জে বিদেশী রিভলবারসহ গ্রেফতার ১ সাংবাদিক এ এস রায়হানের পিতার মৃত্যু, জানাজা সম্পন্ন পাটলী উইমেন্স কলেজ উন্নয়নে প্রবাসীদের ১২ লাখ টাকার অনুদান জগন্নাথপুরে শ্রমিক-ব্যবসায়ীদের দ্বন্দ্বের নিস্পত্তি, পরিবহন ধর্মঘট প্রত্যাহার বাংলাদেশে ঢুকে মসজিদ নির্মাণে বিএসএফ’র বাধা প্রদান জগন্নাথপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় ফুটবল টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন

বাংলা ভাষা এখন সারাবিশ্বে সমাদৃত – স্পিকার খালিস উদ্দিন

Reporter Name
  • Update Time : বুধবার, ২২ ফেব্রুয়ারী, ২০১৭
  • ৩৫ Time View

আমিনুল হক ওয়েছে লন্ডন থেকে::

যুক্তরাজ্যে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল বিশ্ববাংলানিউজ২৪ ডটকমের উদ্দোগে একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস
উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।

সোমবার (২০ ফেব্রুয়ারি ২০১৭ ) বিকেলে ইস্টলন্ডনের মন্টিফিউরি সেন্টারের বিশ্ববাংলানিউজ২৪ এর কার্যালয়ে কমিউনিটি এক্টিভিস্ট গয়াছুর রহমান চৌধুরীর সভাপতিত্বে ও সম্পাদক শাহ মোস্তাফিজুর রহমান বেলালের পরিচালনায় একুশের আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন -বিশ্ববাংলানিউজ২৪ এর নির্বাহী সম্পাদক ও জগন্নাথপুর টাইমস্ ডটকমের সম্পাদক , সাবেক অধ্যক্ষ মুহাম্মদ শাহেদ রাহমান ।

আলোচনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন – লন্ডনের বারা অব টাওয়ার হেমলেট কাউন্সিলের স্পিকার কাউন্সিলর খালিস উদ্দিন আহমদ ।

সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন – বিশিষ্ট সাংবাদিক আনছার আহমদ উল্লাহ , বিশিস্ট সাংবাদিক মতিয়ার চৌধুরী , এসএ টিভি সিইও এস. এ সামান্তা ।

সভায় আরো বক্তব্য রাখেন – সাংবাদিক আহাদ চৌধুরী বাবু, ডক্টর আনিসুর রহমান আনিস, কমিউনিটি এক্টিভিস্ট বাতিরুল হক সরকার , শাহ আকিকুর রহমান মিজান, জামাল খান, আজিজ আহমদ, সাংবাদিক কাওছার আহমদ, সুরমান আহমদ ও রুহুল আমিন প্রমূখ ।

বক্তারা আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে একুশে ফেব্রুয়ারির তাৎপর্য তুলে ধরে বলেন – জাতিংসংঘের দাপ্তরিক ভাষা হিসেবে বাংলাকে অন্তর্ভুক্ত করা সময়ের দাবী । যুক্তরাজ্যে সহ সারা বিশ্বে বাংলা ভাষাভাষি নাগরিক যারা রয়েছেন সবাই এ সমৃদ্ধ বাংলা ভাষার সঠিক চর্চা চালিয়ে যেতে হবে ।

সভায় প্রধান অতিথি স্পিকার মিস্টার খালিস উদ্দিন আহমদ বিশ্ববাংলানিউজ২৪ এর ভূয়সী প্রশংসা করে বলেন- এ জনপ্রিয় নিউজ পোর্টাল বস্তুনিষ্ঠ সংবাদ প্রেরণের মাধমে বাংলা ভাষাকে বিশ্বের মানুষের কাছে তুলে ধরছে ; এটি আসলে প্রশংসার দাবীদার ।

তিনি আরো বলেন- বাংলা ভাষা এখন সারাবিশ্বে সমাদৃত । বাঙালি কমিউনিটির সবার উচিত তার স্ব স্ব অবস্থানে থেকে বাংলা ভাষা , সাহিত্য সংস্কৃতিকে বিলেতের বহুজাতিক মানুষের মাঝে সঠিক ভাবে উপস্থাপন করা । এ প্রজন্মের বাঙালি কমিউনিটির সবাইকে জেগে উঠতে হবে , কমিউনিটি উন্নয়নে সেবার লক্ষে নাগরিক দায়িত্ববোধ থেকে কাজ করতে হবে । যেখানে অসংলগ্ন চোখে পড়বে সাথে সাথে প্রতিবাদ করতে হবে , রুখে দাঁড়াতে হবে , যে ভাবে আমাদের প্রবীণরা এ বিলেতের মাটিতে করেছেন, উত্তরাধিকারীরা সেই সঠিক পথে চলতে হবে ।

তিনি লন্ডনে চলার পথে ভিনদেশিদের বাংলার প্রতি দরদ দেখে আপ্লুত হয়ে উদাহরণ ঠেনে বলেন- যারা বাংলা কে ভালোবাসে আমি তাদেরকে অতি সমাদর করি ।
অনুষ্ঠানে ভাষা শহীদদের প্রতি এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করে তাঁদের আত্বার মাগফেরাত কামনা করা হয় ।

অনুষ্ঠানে ২য় পর্বে প্রধান অতিথিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয় এবং বিশ্ববাংলানিউজ২৪ এর স্মারক উপহার ক্রেস্ট প্রদান করা হয় । পরে অনুষ্ঠানে আগত সকল অতিথিদের খাবার দিয়ে আপায়ন করা হয় ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24