সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১০:২০ অপরাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে প্রকাশ্য দিবালোকে গ্রামীণ ফোনের ৫ লাখ টাকা ছিনতাই, জনতার ধাওয়ায় বাইকসহ আটক ১ জগন্নাথপুরে সড়ক রক্ষায় ১০ টন ওজনের অধিক যান চলাচলে নিষেধাজ্ঞা মিরপুর ইউপি নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ, আনুষ্ঠানিকভাবে প্রচারণা প্রার্থীরা গরুর মাংস বিক্রি: ভারতে খ্রিস্টান যুবককে পিটিয়ে হত্যা জগন্নাথপুরের ব‌্যবসায়ী ফেরদৌস মিয়া খুনের ঘটনায় সানিকে যাবজ্জীবন কারাদণ্ড সুনামগঞ্জে হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড, তিনজনের যাবজ্জীবন ছাত্রদলের নেতাকর্মীদের ওপর ছাত্রলীগের ‘হামলা’ আহত ২৫ অনেকেই গা ঢাকা দিয়েছে, অনেককেই নজরদাড়িতে রাখা হয়েছে: কাদের বিরিয়ানি খেলে শিক্ষকসহ ৪০ জন অসুস্থ আল কোরআন অনুসরণের আহ্বান রুশ প্রেসিডেন্ট পুতিনের!

বিশ্বশান্তি কামনায় জগন্নাথপুরে ২৫ মন্ডপে উৎসবমূখর পরিবেশে শারদীয় দুর্গোৎসব সম্পন্ন

Reporter Name
  • Update Time : রবিবার, ১ অক্টোবর, ২০১৭
  • ৬১ Time View

স্টাফ রিপোর্টার:: প্রতিমা বিসর্জন, বিশ্ব শান্তি কামনায় শান্তিজল গ্রহণ ও বড়দের বিজয়া দশমীর প্রনাম সহকর্মী ও ছোটদের সাথে বিজয়ার আলিঙ্গন এক সাথে আমিষ আহারের মধ্য দিয়ে শনিবাররাতে শেষ হয়েছে সারাদেশের ন্যায় জগন্নাথপুর উপজেলার শারদীয় দুর্গোৎসবের পাঁচদিন ব্যাপীর নানা আয়োজন। শনিবার সন্ধ্যার মধ্যে অধিকাংশ মন্ডপে প্রতিমা বির্সজন করা হলেও ব্যক্তিগত পূজামন্ডপসহ বিভিন্ন মন্ডপে রাত ১২টা পর্যন্ত চলে শুভ বিজয়ার আনুষ্ঠানিকতা। বিশেষ করে জগন্নাথপুর উপজেলা সদরের তিনটি সর্বজনীন ও দুটি ব্যক্তিগত পূজা মন্ডপে বিজয়াদশমী উৎসবমুখর আনন্দময় পরিবেশে উদযাপনের মধ্যদিয়ে শেষ হয়। এবার জগন্নাথপুর উপজেলার ২৫টি পূজা মন্ডপে গত মঙ্গলবার ২৬ সেপ্টেম্বর থেকে ষষ্টীপূচজার মধ্যদিয়ে শারদীয় দুর্গোৎসব শুরু হয়ে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে শনিবার সম্পন্ন হয়েছে। প্রতিদিনই উপজেলার বিভিন্ন রাজনৈতিক দলের নের্তৃবৃন্দ,প্রশাসনিক কর্মকর্তা,জনপ্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ ধর্ম যার যার, উৎসব সবার এই শ্লোগানে শারদীয় দুর্গোৎসবের মন্ডপগুলো পরির্দশন করে পূজামন্ডপগুলোর খোঁজ খবর নিয়ে সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্যদৃষ্টান্ত স্থাপন করেছেন।

পাঁচদিনব্যাপী উৎসবে মন্ডপ পরির্দশনকারী নের্তৃবৃন্দ হলেন সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগ সাবেক সহ-সভাপতি প্রবীণ রাজনীতিবীদ সিদ্দিক আহমদ,উপজেলা আওয়ামীলীগ সভাপতি আকমল হোসেন, সেক্রেটারী রেজাউল করিম রিজু, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ আতাউর রহমান, ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেব,মহিলা ভাইস চেয়ারম্যান ফারজানা বেগম,জেলা পরিষদ সদস্য মাহাতাবুল হাসান সমুজ,পৌর মেয়র আব্দুল মনাফ, সাবেক মেয়র আক্তার হোসেনসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ রাজনৈতিক দলের নেতৃবৃন্দ। প্রশাসনের পক্ষ থেকে অতিরিক্ত ডিআইজি নজরুল ইসলাম,পুলিশ সুপার বরকত উল্যাহ,সহকারী পুলিশ সুপার তাপস ঘোষ,সার্কেল মাহবুবুর রহমান,জগন্নাথপুর উপজেলা নির্বাহী অফিসার মাসুম বিল্লাহ,ওসি মোহাম্মদ হারুণ রশিদ চৌধুরীসহ প্রশাসনের কর্মকর্তাবৃন্দ পূজা মন্ডপ পরির্দশন করেন। পূজামন্ডপগুলোতে সাংস্কৃতিক অনুষ্ঠান নাটকসহ নানা আয়োজনে ছিল উৎসবমুখর। বিশেষ করে বাসুদেববাড়ির পুকুরে আনন্দময়ী পূজা ভক্তদের উপচেপড়া ভিড়ে মূখরিত ছিল। নান্দনিক পরিবেশে পুকুরের শৈল্পিক মন্ডপ পূন্যার্থীদের মধ্যে অন্যরকম উৎসবের আনন্দে মাতোয়ারা করে রাখে।

বিজয়া উপলক্ষে নারীদের সিন্দুর খেলা ও আনন্দময়ী সদস্যরা রংখেলায় মেতে উঠেন। আনন্দময়ী পূজা উদযাপন কমিটির সভাপতি মিন্টুর ঞ্জন ধর ও সাধারন সম্পাদক কাজল বণিক জানান,আনন্দময়ী পূজা কমিটির ব্যতিক্রমী আনন্দ আয়োজন আগামীতে আরো সমৃদ্ধ করা হবে।
বাসুদেববাড়ি দাস সম্প্রদায়ের পূজা মন্ডপে দেবীর আগমন নৌকাকে ফুটিয়ে তুলে ভিন্নমাত্রার রূপ দেয়। দাস সম্প্রদায় পূজা কমিটির সভাপতি নিপেন্দ্র দাস ও সেক্রেটারী ক্ষিতিশ দাস জানান,দাস সম্প্রদায় প্রতি বছরের ন্যায় এবারও উৎসাহ উদ্দীপনায় ৫দিন ব্যাপী পূজা পালন করেছে।


জগন্নাথপুর কেন্দ্রীয় পূজা মন্ডপ জগন্নাথ জিউর আখড়াস্থ সর্বজনীন শারদীয় দুর্গাপূজা উদযাপন কমিটির সভাপতি হীরা মোহন দেব ও সেক্রেটারী সুজিত রায় বলেন, কেন্দ্রীয় পূজা মন্ডপে এবারও নানা আয়োজন শারদীয় দুর্গোৎসব উৎসব উৎসবমূখর ছিল। তবে এবার পূজা উদযাপন পরিষদের সিদ্ধান্ত অনুযায়ী আমরা ব্যয় সংকোচন করে মিয়ানমারা শরনার্থীদের সহায়তায় আর্থিক অনুদান প্রদানের সিদ্ধান্ত নিয়েছি।
জগন্নাথপুর উপজেলা পূজা উদযাপন পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি সতীশ গোস্বামী ও সাধারণ সম্পাদক প্রনব কুমার বণিক জানান, জগন্নাথপুরে ২৫টি মন্ডপেই শারদীয় দুর্গোৎসব সুষ্ঠ,সুন্দর ও শান্তিপূর্ণভাবে দেবি বির্সজন ও বিশ^শান্তি কামনার মধ্যদিয়ে শেষ হয়েছে।
জগন্নাথপুর উপজেলা নির্বাহী অফিসার মাসুম বিল্লাহ ও অফিসার ইনচার্জ মোহাম্মদ হারুণ রশিদ চৌধুরী জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থার মধ্যদিয়ে জগন্নাথপুরে শারদীয় দুর্গোৎসব পালিত হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24