সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ০৯:১৮ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে নৌপথে বেপরোয়া ‘চাঁদাবাজি’,চাঁদা না দিলে শ্রমিকদের মারধর করে লুটে নেয় মালামাল মিরপুরের সেই প্রার্থী আপিলে ফিরলেন নির্বাচনী লড়াইয়ে মিরপুর ইউপি নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহার করলেন দুইজন, কাল প্রতিক বরাদ্দ পড়াশোনার পাশাপাশি শিক্ষার্থীদের নামাজ শেখানো হয় যে বিদ্যালয়ে পানির নিচে প্রেমিকাকে বিয়ের প্রস্তাব দিতে গিয়ে মৃত্যু! সিলেটে চারদিনের রিমান্ডে পিযুষ যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে নিহত ২ জগন্নাথপুরে ৩৯টি মন্ডপে দুর্গাপূজার প্রস্তুতি,চলছে প্রতিমা তৈরীর কাজ জগন্নাথপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কমিটির বিরুদ্ধে অপপ্রচারে প্রতিবাদ সভা অনুষ্ঠিত জগন্নাথপুরে ৬ মাসেও বকেয়া টাকা মিলেনি, ঋণের চাপে দিশেহারা পিআইসিরা

ব্রিটিশ ভিসা সেকশন ঢাকায় ফিরিয়ে আনতে লড়বেন ব্রিটিশ জয়ী তিন বাঙ্গালী কন্যা

Reporter Name
  • Update Time : শুক্রবার, ১২ জুন, ২০১৫
  • ৬৬ Time View

আমিনুল হক ওয়েছ লন্ডন থেকে::ব্রিটিশ ভিসা সেকশন ঢাকায় ফিরিয়ে আনতে লড়বেন ব্রিটিশ জয়ী তিন বাঙ্গালী কন্যা। ঢাকা ব্রিটিশ হাইকমিশন থেকে দিল্লিতে সরিয়ে নেওয়া ভিসা সার্ভিস আবারও ঢাকায় ফিরিয়ে আনার জন্য লড়ার ঘোষনা দিলেন ব্রিটিশ জয়ী বাঙালি বংশোদ্ভূত তিন ব্রিটিশ এমপি রোশনারা আলী, টিউলিপ সিদ্দিক ও রূপা হক। টাওয়ার হ্যামলেটসের আসন্ন মেয়র নির্বাচনে দলীয় প্রার্থী জন বিগসের সমর্থনে বাঙালি পাড়ায় এলে এক প্রশ্নের জবাবে তিন এমপির পক্ষ থেকে রোশনারা আলী তাদের এই অভিপ্রায়ের কথা জানান।এ সময় তার পাশে ছিলেন এমপি টিউলিপ ও রূপা হকসহ টাওয়ার হ্যামলেটসের আসন্ন মেয়র নির্বাচনে লেবার দলীয় প্রার্থী জন বিগস। নির্বাচনী প্রচারণার এক ফাঁকে স্থানীয় সময় বেলা সাড়ে ১১টায় পূর্ব লন্ডনের আলতাব আলী পার্কের কেন্দ্রীয় শহীদ মিনারে সাংবাদিকদের কাছে প্রতিক্রিয়া ব্যক্ত করছিলেন।এ সময় ব্রিটিশ ভিসা সেকশন ঢাকায় ফিরিয়ে আনতে পার্লামেন্টে তারা কোনো ভূমিকা রাখবেন কিনা, তিন এমপির কাছে প্রশ্ন করা হলে জবাবে রোশনারা আলী এমপি বলেন, অবশ্যই রাখবো। আমরা তিন বাংলাদেশি বংশোদ্ভূত এমপি আমাদের জনগণের সুবিধা-অসুবিধায় পাশে থাকবো। পাশে থাকবো কমিউনিটিরও।তিনি বলেন, ভিসা সেকশন ফিরিয়ে আনতে আমাদের অব্যাহত ভূমিকা আরো বেগবান করবো আমরা। এ বিষয়ে তিনি বলেন, আমরা হোম অফিস সিলেক্ট কমিটির চেয়ার কিথভাজ এমপিকে নিয়ে কাজ করছি।রোশনারা বলেন, খরচ কমানোর নামে ভিসা সেকশন দিল্লিতে সরিয়ে নেওয়ায় আমার নির্বাচনী এলাকার লোকজনসহ পুরো বাংলাদেশি কমিউনিটিই ভোগান্তির শিকার হচ্ছেন, যা কোনোভাবেই কাম্য নয়।
তিনি বলেন, ফান্ডিং কাটের (খরচ কমানো) কারণে বাংলাদেশে বসবাসরত আমাদের নাগরিকেরাও সঠিক কাউন্সিলর সেবা পাওয়া থেকে বঞ্চিত হচ্ছেন। এমন দুয়েকটি ঘটনায় আমাকে নিজেই উদ্যোগী হয়ে ঢাকা ব্রিটিশ হাইকমিশনের সঙ্গে দেন দরবার করতে হয়েছে। ইচ্ছে থাকলেও যা ফরেন অফিস করতে পারেনি।এমপি হওয়ার আগে টাওয়ার হ্যামলেটসের প্রাক্তন এমপি উনা কিংয়ের সঙ্গে কাজ করার সময় সিলেটে ব্রিটিশ হাইকমিশনের ভিসা সেকশন নিতে তিনি ভূমিকা রেখেছেন, এ সময় বিষয়টি উল্লেখ করেন রোশনারা। উল্লেখ্য প্রবাসী অধ্যুষিত সিলেটসহ সারা দেশে ঢাকা ব্রিটিশ হাইকমিশন থেকে দিল্লিতে সরিয়ে নেওয়া ভিসা সার্ভিস বিষয়ে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়। বিভিন্ন মহল থেকে জোর দাবী উঠে ভিসা সাভিসআবারও ঢাকায় ফিরিয়ে আনার জন্য। ব্রিটেনের ইলেকশনে জয়ী হয়ে তিন বাঙ্গালী কন্যা এ বিষয়ে ভূমিকা রাখার ঘোষনা দেয়ায় আবারও দেশবাসীর আশার আলো দেখছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24