বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ০৮:৪৬ পূর্বাহ্ন

মন্ত্রিপরিষদ সচিব হলেন শফিউল আলম

Reporter Name
  • Update Time : সোমবার, ২৬ অক্টোবর, ২০১৫
  • ১০০ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক::দেশের ২১তম মন্ত্রিপরিষদ সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন ভূমি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোহাম্মদ শফিউল আলম। আর মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভূইঞাকে বিশ্বব্যাংকের বিকল্প নির্বাহী পরিচালক পদে নিয়োগ দেয়া হয়েছে। রোববার এ সংক্রান্ত পৃথক আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। বর্তমান সচিবদের মধ্যে শফিউল আলম সবচেয়ে সিনিয়র বলে জানা গেছে।
বিসিএস ১৯৮২ সালের নিয়মিত ব্যাচের প্রশাসন ক্যাডারের কর্মকর্তা শফিউল আলমের গ্রামের বাড়ি কক্সবাজার জেলায়। ১৯৫৯ সালের ১৪ ডিসেম্বর জন্মগ্রহণকারী এ কর্মকর্তা ১৯৮৩ সালের ২৭ অক্টোবর সরকারি চাকরিতে যোগ দেন। গত বছরের ১৯ মার্চ তিনি সিনিয়র সচিব পদে পদোন্নতি পান। এর আগে সচিব হিসেবে তিনি ভূমি মন্ত্রণালয়, ভূমি আপিল বোর্ড, রাষ্ট্রপতির কার্যালয়ে কর্মরত ছিলেন। পাশাপাশি তিনি রাজশাহীর বিভাগীয় কমিশনার ও মাগুরা এবং ময়মনসিংহের জেলা প্রশাসকের দায়িত্বও পালন করেন।
অপর এক প্রজ্ঞাপনে বিশ্বব্যাংকের বিকল্প নির্বাহী পরিচালক পদে নিয়োগ দেয়া হয়েছে বর্তমান মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভূইঞাকে। রোববার তার অবসরোত্তর ছুটি (পিআরএল) বাতিল করে তিন বছরের চুক্তিতে নিয়োগ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়। আগামী ১৪ ডিসেম্বর পিআরএল-এ যাওয়ার কথা ছিল বিসিএস ১৯৮১ ব্যাচের প্রশাসন ক্যাডারের এ কর্মকর্তার। ওয়াশিংটনে বিশ্বব্যাংকের প্রধান কার্যালয়ে নতুন এই দায়িত্বে যোগ দেয়ার জন্য আগামী ১ নভেম্বর থেকে ১৪ ডিসেম্বর পর্যন্ত তাকে লিয়েন মঞ্জুর করেছে সরকার।
মোশাররাফ আগামী ১৫ ডিসেম্বর থেকে ২০১৮ সালের ৩১ অক্টোবর পর্যন্ত মন্ত্রিপরিষদ সচিবের মর্যাদায় বিশ্বব্যাংকের বিকল্প নির্বাহী পরিচালকের দায়িত্ব পালন করবেন। সাবেক অর্থসচিব ড. মোহাম্মদ তারেক এতদিন বিশ্বব্যাংকে বাংলাদেশের হয়ে এই দায়িত্ব পালন করে আসছিলেন। ১৯৫৬ সালের ১৫ ডিসেম্বর নরসিংদীতে জন্ম নেয়া মোশাররাফ হোসাইন ভূইঞা ২০১১ সালের ৩ অক্টোবর বাংলাদেশের ২০তম মন্ত্রিপরিষদ সচিব হিসেবে দায়িত্ব পান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24