শনিবার, ২৫ জানুয়ারী ২০২০, ০৯:৩৩ অপরাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরের সৈয়দপুরে প্রবাসির অর্থায়নে শহীদ মিনার নির্মাণ জগন্নাথপুরের বিএন হাইস্কুলের শতবর্ষ উৎসবে-পরিকল্পনামন্ত্রী, বাংলাদেশের অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না দেশের সকল প্রতিষ্ঠানে বিশ্বমানের শিক্ষা দেওয়া হচ্ছে:পানিসম্পদ উপমন্ত্রী জগন্নাথপুরে বিএন উচ্চ বিদ্যালয়ে শতবর্ষ উৎসব আজ ক্ষোভের পর আনন্দে ভাসছে ইউনিয়নবাসি জগন্নাথপুরে শতবর্ষ অনুষ্ঠানে যারা থাকছেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান জগন্নাথপুরে শনিবার আসছেন জগন্নাথপুরে বেপরোয়া অটোরিকশার চাপায় প্রাণ গেল শিশুর সিলেটে প্রভূপাদ বিশ্বরূপ গোস্বামীর দীক্ষা প্রদান ও ভাগবতীয় আলোচনা সভা অনুষ্ঠিত ইরাকের বাগদাদে যুক্তরাষ্ট্র বিরোধী বিক্ষোভে জনসমুদ্র জগন্নাথপুরের সেই সেতুর সংযোগ সড়কের কাজে অনিয়মের অভিযোগ

মসজিদে নিহতদের স্মরণে নিউজিল্যান্ডে জাতীয় শোক কর্মসুচি শুক্রবার

Reporter Name
  • Update Time : রবিবার, ২৪ মার্চ, ২০১৯
  • ১৩০ Time View

জগন্নাথপুর২৪  ডেস্ক::ক্রাইস্টচার্চে নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়ে তাদেরকে জাতীয় পর্যায়ে স্মরণ করবে নিউজিল্যান্ড। আগামী শুক্রবার এমন কর্মসূচি পালিত হবে দেশটিতে। রোববার এ ঘোষণা দিয়েছে প্রধানমন্ত্রী জাসিনদা আরডেনের সরকার। এ খবর দিয়েছে বার্তা সংস্থা এএফপি।

১৫ই মার্চ ক্রাইস্টচার্চের দুটি মসজিদে সন্ত্রাসী হামলা চালিয়ে ৫ বাংলাদেশী সহ কমপক্ষে ৫০ জন মুসল্লিকে হত্যা করে ব্রেনটন টেরেন্ট। নিহতদের স্মরণে তাই ২৯ শে মার্চ স্থানীয় সময় সকাল ১০টায় অনুষ্ঠান আয়োজন করা হয়েছে ক্রাইস্টচার্চে। প্রধানমন্ত্রী জাসিনদা আরডেন এক বিবৃতিতে বলেছেন, সন্ত্রাসী হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধা জানাতে ক্যান্টাব্রিয়ানস (ক্রাইস্টচার্চের অধিবাসীরা), নিউজিল্যান্ডারস ও সারা বিশ্বের সব মানুষকে একত্রিত হওয়ার জন্য একটি সুযোগ জাতীয় স্মরণসভা। সন্ত্রাসী টেরেন্ট উদ্দেশ্যমুলকভাবে ওই হামলা চালিয়েছে। সে মনে করতো মুসলিমরা পশ্চিমা দেশগুলোতে আগ্রাসন চালাচ্ছে। ক্রাইস্টচার্চে গণহত্যা চালানোর কয়েক মিনিটের মধ্যে তাকে গ্রেপ্তার করা হয়েছে। এ বিষয়ে জাসিনদা আরডেন বলেছেন, অপ্রত্যাশিত সন্ত্রাসী হামলার পর থেকে পুরো দেশে বেদনা ও ভালবাসায় ভরে গেছে। এ অবস্থায় স্মরণসভা আয়োজন করা হয়েছে। এর মধ্য দিয়ে নিউজিল্যান্ডের অধিবাসীরা আরেকবার দেখাতে চায়, তারা সহানুভূতিশীল, সবাইকে নিয়ে একসঙ্গে থাকতে চায়, এখানকার সমাজ বৈচিত্রময়। আর আমরা সেই মূল্যবোধকে সুরক্ষিত রাখবো।

এই স্মরণসভা অনুষ্ঠিত হবে ক্রাইস্টচার্চের সামনে হেগলি পার্কে।

সৌজন্যে মানব জমিন

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24