সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ০৩:৪৮ অপরাহ্ন
শিরোনাম:

রাজনের বাবা-মাকে জড়িয়ে ধরে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল বললেন,রাজণের খুনিরা রক্ষা পাবেনা, দ্রুত বিচার আইনে বিচার হবে

Reporter Name
  • Update Time : বুধবার, ২২ জুলাই, ২০১৫
  • ১৪২ Time View

রাজনের বাড়িতে স্বরাষ্ট্রমন্ত্রী-
জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক:: নির্মম পৈশাচিক নির্যাতনে নিহত শিশু সামিউল আলম রাজনের বাবা-মাকে জড়িয়ে ধরে আবেগাপ্লুত হয়ে ন্যায় বিচারের আশ্বাস দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল। বুধবার বেলা পৌণে ৩টায় তিনি সিলেট সদর উপজেলার কান্দিগাঁও ইউনিয়নের বাদেয়ালি গ্রামে রাজনের বাড়িতে যান এবং তার পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।
এসময় রাজনের বাড়িতে আয়োজিত এক সমাবেশে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন- প্রধানমন্ত্রী শেখ হাসিনা আইনের শাসনে বিশ্বাসী। শিশু রাজনের কোন খুনির রক্ষা হবে না। রাজনের খুনি কামরুলকে দেশে ফিরিয়ে আনতে ইন্টারপোলের মাধ্যমে রেড এলার্ট জারি করা হয়েছে। দ্রুততম সময়ের মধ্যে তাকে দেশে ফিরিয়ে আনা হবে।

রাজনের খুনিদের সাথে কোন পুলিশ সদস্যের সম্পর্ক খুঁজে পাওয়া গেলে তাদেরকেও কোন প্রকার ছাড় দেয়া হবে না জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন- যেসব পুলিশ সদস্যের বিরুদ্ধে অভিযোগ ওঠেছে তাদের অভিযোগ তদন্তে কমিটি গঠন করা হয়েছে। কোন পুলিশ সদস্য দোষী প্রমাণিত হলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

মন্ত্রী বলেন- রাজন হত্যা মামলার বিচার বিলম্বিত হবে না। দ্রুত বিচার আইনে মামলাটি নিষ্পত্তি করা হবে। এই হত্যাকান্ডের বিচারের ব্যাপারে প্রধানমন্ত্রী নিজে খোঁজ খবর রাখছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন- হত্যাকান্ডের পর কামরুল কিভাবে দেশ থেকে পালিয়ে বিদেশে গেল তাও খতিয়ে দেখা হবে। রাজন হত্যাকান্ড মর্মান্তিক ও পৈশাচিক উল্লেখ করে মন্ত্রী বলেন- খুনিরা কি এতোই পাষন্ড যে একটি শিশু মৃত্যুর আগে তাদের কাছে পানি চাইল, কিন্তু তারা এক ফোটা পানিও দিল না।

স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের পক্ষ থেকে রাজনের পরিবারকে এক লাখ টাকা অনুদান প্রদানেরও প্রতিশ্র“তি দেন মন্ত্রী আসাদুজ্জামান কামা।

এলাকাবাসীকে ধন্যবাদ জানিয়ে আসাদুজ্জামান কামাল বলেন- রাজন খুনের ঘটনায় এলাকার লোকজন ক্ষুব্ধ ছিলেন। তার নিজ উদ্যোগে খুনিদের ধরে পুলিশে দিয়েছেন। কিন্তু তারা আইন নিজের হাতে তুলে নেননি। এতে বোঝা যায় এ এলাকার লোকজন আইনের প্রতি শ্রদ্ধাশীল ও শান্তিপ্রিয়।

কত দিনের মধ্যে কামরুলকে দেশে ফিরিয়ে আনা সম্ভব সমাবেশ শেষে সাংবাদিকদের এমন এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী কামাল বলেন- সৌদি আরবের সাথে বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। কামরুলকে দেশে ফিরিয়ে আনার প্রক্রিয়াও শুরু হয়েছে। আশা করা যাচ্ছে অল্প সময়ের মধ্যেই তাকে দেশে ফিরিয়ে আনা সম্ভব হবে।

টাকার বিনিময়ে রাজনের খুনিদের রক্ষার চেষ্টার অভিযোগে জালালাবাদ থানার এসআই আমিনুল ইসলামকে ক্লোজড করা হয়েছে, কিন্তু অভিযুক্ত ওসি (তদন্ত) আলমগীর হোসেনের বিরুদ্ধে এখনো কোন ব্যবস্থা নেয়া হয়নি কেন- এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন- পুলিশের বিরুদ্ধে যে অভিযোগ ওঠেছে তা খতিয়ে দেখতে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্তে যাদের বিরুদ্ধে দোষ প্রমাণিত হবে তাদের কাউকেই ছাড় দেয়া হবে না। দোষী যে হোক তাকে শাস্তি পেতে হবে।

সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, মহানগর সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশফাক আহমদ, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ সুজাত আলী রফিক, কৃষকলীগ নেতা অধ্যক্ষ শামসুল ইসলাম প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24