রবিবার, ১৮ অগাস্ট ২০১৯, ০৭:৪২ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরের পাটলীতে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা জগন্নাথপুরে গাছ কাটার ঘটনায় যুবলীগ নেতার বিরুদ্ধে মামলা হচ্ছে জগন্নাথপুরে শিকল দিয়ে তিনদিন বেঁধে রাখার পর রিকশাচালকের মৃত্যু:হত্যা মামলা দায়ের ভারত বিনা যুদ্ধেই হারাচ্ছে জঙ্গি বিমান, নিহত হচ্ছেন পাইলট ২০০৫ সালের সিরিজ বোমা হামলার বিচার অবশ্যই হবে: পরিকল্পনামন্ত্রী সাপের ছোবলে শিশুর মৃত‌্যু বণাঢ্য আয়োজনে জনপ্রিয় দৈনিক সুনামগঞ্জের খবরের বর্ষপূর্তি উদযাপন দৈনিক সুনামগঞ্জের খবরের এবার বর্ষসেরা প্রতিনিধি হলেন আশিক মিয়া বঙ্গবন্ধুকে ‘ফ্রেন্ড অব দ্য ওয়ার্ল্ড, হিসেবে আখ্যা দিল জাতিসংঘ জগন্নাথপুরে তিন লাখ টাকা মূল্যের সরকারি গাছ ‘কেটে’ নিলেন যুবলীগ নেতা।

লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশন উদ্যোগে স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

Reporter Name
  • Update Time : রবিবার, ২৭ মার্চ, ২০১৬
  • ৩৯ Time View

আমিনুল হক ওয়েছ:: যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সাথে বাংলাদেশের ৪৫তম স্বাধীনতা এবং জাতীয় দিবস উদযাপন করেছে লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশন। এ উপলক্ষ্যে, ২৬ মার্চ সকালে হাইকমিশন প্রাঙ্গনে হাইকমিশনের কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতিতে জাতীয় পতাকা উত্তোলন করেন হাইকমিশনার জনাব মোঃ আব্দুল হান্নান। এরপর, দিবসটি উপলক্ষ্যে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রীর প্রদত্ত বাণী পাঠ করা হয়।

পরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে হাইকমিশন কর্তৃক ২৬ মার্চ সন্ধ্যায় লন্ডনের কেনসিংটন টাউন হলে একটি সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। হাইকমিশনার মোঃ আব্দুল হান্নান আমন্ত্রিত সম্মানিত অতিথিবৃন্দকে স্বাগত জানান এবং এরপর আমন্ত্রিত অতিথির উপস্থিতিতে জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে এই অনুষ্ঠান শুরু হয়। এরপর, স্বাধীনতা ও জাতীয় দিবস এবং মহান মুক্তিযুদ্ধের চেতনা-নির্ভর মনোজ্ঞ সাংষ্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

হাইকমিশনার তাঁর বক্তব্যের প্রারম্ভে হাজার বছরের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানকে স্মরণ করেন। তিনি স্মরণ করেন, দেশ ও বিদেশে অবস্থানরত প্রত্যেক নর-নারী যারা বাংলাদেশের জন্যে ১৯৭১ সালে চরম আত্মত্যাগ স্বীকার করেছিলেন। তিনি মুক্তিযুদ্ধে বৃটেনে বসবাসরত বাংলাদেশী ও বিদেশী বন্ধুদের অনন্য ভূমিকার কথা বিশেষ ভাবে উল্লেখ করেন। মুক্তিযুদ্ধের মূল্যবোধের ভিত্তিতে গণতান্ত্রিক, ধর্ম নিরপেক্ষ, সুখী ও সমৃদ্ধিশালী ডিজিটাল সোনার বাংলা বাস্তবায়নে স্ব-স্ব অবস্থান থেকে ভূমিকা পালন করার জন্য প্রত্যেকের প্রতি তিনি আহবান জানান।

এতে যুক্তরাজ্যে অবস্থানরত কমিউনিটি নেতৃবৃন্দ, বিভিন্ন পেশাজীবী ও অন্যান্য সংগঠনের নেতৃস্থানীয় প্রতিনিধিবৃন্দ, স্থানীয় বৃটিশ-বাংলাদেশী প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সম্পাদক ও বিশিষ্ট সাংবাদিকসহ অন্যান্য আমন্ত্রিত অতিথিবর্গ এই সংবর্ধনায় অংশগ্রহণ করেন। অনুষ্ঠানের শেষে নৈশ্যভোজের আয়োজন করা হয়।
এদিকে, আগামী ২৯ মার্চ ২০১৬ তারিখে আপরাহ্নে ওয়েস্ট মিনিস্টার অ্যাবেতে বাংলাদেশের স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলন করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24