1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
লন্ডনে সংবর্ধিত হলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:২৫ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে ধান কাটতে গিয়ে সাপের কামড়ে কৃষকের মৃত্যু জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায়ের মৃতু্তে বিএনপির শোক প্রকাশ শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়বে কিনা, জানা যাবে শনিবার মসজিদের মালিকানা মহান আল্লাহর জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু জগন্নাথপুরের সাংবাদিকতার ইতিহাস শংকর রায় নিরানব্বই জন হত্যাকারীর অপরাধ ক্ষমা, তওবার শিক্ষা দিলেন নবী (সা.) বরণ্য সাংবাদিক শংকর রায়ের মৃত্যু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পরিবারের শোক প্রকাশ

লন্ডনে সংবর্ধিত হলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত

  • Update Time : মঙ্গলবার, ১৪ ফেব্রুয়ারী, ২০১৭
  • ২৯৩ Time View

স্টাফ রিপোর্টার::লন্ডনে সংবর্ধিত হলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।
রোববার যুক্তরাজ‌্যের পূর্ব লন্ডনের ইমপ্রেশন ইভেন্ট ভেন‌্যুতে নাগরিক এই সংবর্ধনার আয়োজন করে যুক্তরাজ‌্য আওয়াসী লীগ।
অনুষ্ঠানে প্রবাসী সাংবাদিক আবদুল গাফফার চৌধুরী, মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, মুহিতের ভাই জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি এ কে এ মোমেন বক্তব‌্য রাখেন।
আবদুল গাফফার চৌধুরী বলেন, “মুহিত ভাইকে অর্থমন্ত্রী হিসেবে সংবর্ধনা জানালে ছোট করা হয়। অর্থমন্ত্রী তো আসে যায়। কিন্তু মুহিত ভাই একজন সংস্কৃতিমনস্ক, রাজনীতিমনস্ক ব‌্যক্তি। একজন মানুষ মুহিত হিসেবে তাকে সংবর্ধনা দিচ্ছেন আপনারা।”

একুশের গানের রচয়িতা গাফফার চৌধুরী ভাষা আন্দোলনের সময় মুহিতের সঙ্গে কারাগারে যাওয়ার স্মৃতিচারণ করেন। সেইসঙ্গে রসিকতার সুরে অর্থমন্ত্রীর ‘রাবিশ’ বলার কথাও বলেন তিনি।
“ভাষা আন্দোলনে আমরা এক সঙ্গে জেলে ছিলাম। মুহিত ভাইয়ের রাবিশ বলার স্বভাব। এখনও রাবিশ বলা তার ব‌্যক্তিত্বের বৈশিষ্ট‌্য।”
বিশ্বমন্দার মধ‌্যে বাংলাদেশকে রক্ষা করার কৃতিত্ব মুহিতকেই দেন প্রবাসী এই লেখক-সাংবাদিক। কৃষিভিত্তিক দেশ থেকে বাংলাদেশকে শিল্পায়নের দিকে এগিয়ে নিতে শেখ হাসিনার সঙ্গে ‘বড় ভাই’ মুহিতের কৃতিত্বের কথাও বলেন তিনি।
অনুষ্ঠানে সংবর্ধিত মুহিত বাংলাদেশের উন্নয়নের লক্ষ‌্যে বর্তমান সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপ তুলে ধরেন প্রবাসীদের কাছে।

আওয়ামী লীগকে ‘গরিবের দল’ অভিহিত করে এই দলটির উপদেষ্টা পরিষদের সদস‌্য মুহিত বলেন, জনগণের কল‌্যাণই এই দলটির প্রধান লক্ষ‌্য।
সিলেটের বাসিন্দা মুহিত দেশে প্রবাসীদের বিনিয়োগ প্রত‌্যাশা করে তার অনুকূল অবস্থা তৈরিতে সরকারের নানামুখী পদক্ষেপও তুলে ধরেন।
তিনি বলেন, “আমাদের মাননীয় প্রধানমন্ত্রী একটা বিষয়ে আপসহীন, সেটা হল বিদ‌্যুৎ দিতে হবে এবং বিদ‌্যুৎ সস্তায় দিতে হবে। এখন বিদ‌্যুৎ পাবেন।”
যুক্তরাজ‌্য আওয়ামী লীগের বক্তব‌্য রাখেন আখেরুজ্জামান চেৌধুরী, শাসসুদ্দিন খান, সুলতান মাহমুদ শরিফ, সৈয়দ সাহিদুর রহমান ফারুক।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com