1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
লড়াই করে জিতেছেন রূপা হক জগন্নাথপুরে আনন্দের উচ্ছ্বাস - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:০০ অপরাহ্ন

লড়াই করে জিতেছেন রূপা হক জগন্নাথপুরে আনন্দের উচ্ছ্বাস

  • Update Time : শনিবার, ৯ মে, ২০১৫
  • ৮২১ Time View

আমিনুল হক ওয়েছ লন্ডন থেকে:: রুশনারা,টিউলিপ মোটামুটি সহজ জয় পেলেও উত্তর-পশ্চিম লন্ডনের ইলিং সেন্ট্রাল অ্যান্ড অ্যাকটন আসনে কনজারভেটিভ প্রার্থীর সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে লেবারপ্রার্থী রূপা হকের। শেষ পর্যন্ত তিনি জয় পেয়েছেন ২৭৪ ভোটের ব্যবধানে। প্রায় ৭০ হাজার ভোটারের এই আসনে ২০১০ সালের নির্বাচনে লেবার পার্টির প্রার্থীকে হারতে হয়েছিল তিন হাজার ৭১৬ ভোটের ব্যবধানে। সেই ফল উল্টে দেওয়ার কঠিন কাজটিই করেছেন ড. রূপা।
এবারের নির্বাচনে রূপা পেয়েছেন ২২ হাজার ২ ভোট। আর ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টির প্রার্থী এনজি ব্রে ২১ হাজার ৭০১ ভোট পেয়ে হেরেছেন।
৪৩ বছর বয়সী রূপা হক কেমব্রিজে পড়েছেন রাজনীতি, সামাজিক বিজ্ঞান ও আইন বিষয়ে। আর কিংস্টন ইউনিভার্সিটিতে এতোদিন পড়িয়েছেন সমাজ বিজ্ঞান, অপরাধ বিজ্ঞান, গণমাধ্যম ও সংস্কৃতি অধ্যয়নের মতো বিষয়। এর আগে ডেপুটি মেয়র হিসাবে স্থানীয় সরকারেও দায়িত্ব পালন করেছেন তিনি।
রূপা হক একাধারে লেখক, মিউজিক ডিজে, কলামনিস্ট হিসাবে পরিচিত। আর তার ছোট বোন কনি হক বিবিসির ব্লু পিটার শো উপস্থাপনার কল্যাণে ব্রিটিশদের কাছে খুবই পরিচিত মুখ।
এর আগে ২০০৫ সালের নির্বাচনে চেশাম ও এমারশাম আসন থেকে লেবার পার্টির মনোনয়ন পেলেও সেবার তিনি নির্বাচিত হতে পারেননি রূপা। এছাড়া ২০০৪ সালে ইউরোপীয় পার্লামেন্টে নির্বাচনেও প্রার্থী হয়েছিলেন তিনি। রুপার আদি বাড়ি সুনামগঞ্জের জগন্নাথপুরে। ছোটবেলা থেকে যুক্তরাজ্য বসবাস করে বিভিন্ন সামাজিক কাজে অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছেন তিনি। তাঁর জয়লাভে জগন্নাথপুরসহ প্রবাসী অধ্যুষিত বাঙ্গালী কমিউনিটির মধ্যে এক অন্যরকম আনন্দ উচ্চ্বাস চলছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com