মঙ্গলবার, ২০ অগাস্ট ২০১৯, ১০:৫৩ অপরাহ্ন
শিরোনাম:

শহীদের সংখ্যা নিয়ে খালেদা জিয়া মিথ্যাচার করে ঠিকতে পারেননি- এম এ মান্নান

Reporter Name
  • Update Time : শুক্রবার, ৮ জানুয়ারী, ২০১৬
  • ১১৭ Time View

সুনামগঞ্জ প্রতিনিধি::অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান এমপি বিএনপির সভানেত্রী বেগম খালেদা জিয়াকে উদ্দেশ্যে করে বলেছেন, যে ভদ্র মহিলা ঐদিন খইলা ৩০ লাখ শহীদ নিয়ে উনার সন্দেহ আছে। উনিই কয়েকদিন আগে বলেছেন,তিনি যে দল করেন ঐ দলের গঠনতন্ত্রে লিখা আছে ৩০ লাখ ত্রিশলাখ শহীদের বিনিময়ে অর্জিত এই স্বাধীনতা, তার স্বামী জিয়াউর রহমান একজন মুক্তিযোদ্ধা কমান্ডার ছিলেন।

তিনিই তার জীবদ্দশায় বিভিন্ন সময় বিভিন্ন জায়গায় বলেছেন ত্রিশলাখ শহীদের রক্তের বিণিময়ে অর্জিত স্বাধীনতা। অথচ খালেদা জিয়া হঠাৎ করে বলে উঠলেন ত্রিশলাখ শহীদ নিয়ে সন্দেহ আছে। তিনি আরো বলেন, এই মহিলা অষ্টম শ্রেণী না নবম শ্রেণী পাশ. কোন গবেষনা জীবনেও করেননি। কোন ধরনের বিদ্যা শিক্ষা আছে তার আল্লাহ জানেন। উনি তার ছেলে তারেক রহমান ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য বাবু গয়েশ্বর চন্দ্র রায় শহীদ বুদ্ধিজীবিদের নিয়ে মিথ্যাচার করছেন। এই সমস্ত দুই নম্বরী কথা বলতে তারা অভ্যস্ত ভয়ংঙ্কর অসত্য কথা, ত্রিশলাখ শহীদেও অসংখ্য প্রমান আমাদের দেশে আছে।

বৃহস্পতিবার বিকেল ৩টায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার জয়কলস ইউনিয়নের গাগলী গ্রামের মাঠে ৮২ শতক জায়গার উপর ৯ লাখ টাকা ব্যয়ে গাগলী ও নারাইনপুর নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের নির্মিত নতুন স্কুল ভবনের উদ্বোধন পরবর্তী এক জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ওই সময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সারা দিয়ে স্বাধীনতা যুদ্ধে অসংখ্য নিরীহ মানুষ মুক্তিযুদ্ধে অংশগ্রহন কওে গুলি খেয়ে মারা গেছেন। তিনি আরো বলেন বেগম খালেদা জিয়ার কি অধিকার আছে এ সমস্ত মিথ্যা কথা বলে জাতিকে বিভ্রান্ত করার । উনি রাজনীতি করতে এসেছেন রাজনীতি করেন ভাল কথা কিন্তু শহীদ বুদ্ধিজীবিদের নিয়ে এমন মিথ্যাচার করছেন। উনি এর আগেও একবার চেষ্টা করতে চেয়েছিলেন বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান নাকি স্বাধীনতার ঘোষনা দিয়েছিলেন এখন আবার তিনি ত্রিশলাখ শহীদ বুদ্ধিজীবিদের নিয়ে আরেকটি গঠনার জন্ম দিতে চেয়েছিলেন।

গাগলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক বাবু গৌরমোহন তালুকদারের সভাপতিত্বে ও স্কুল পরিচালনা কমিটির কোষাধ্যক্ষ মোঃ জসিম উদ্দিনের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ ও মৌলভীবাজার আসনের সংরক্ষিত মহিলা এমপি এডভোকেট সামছুন্নাহার বেগম শাহানা, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম, উপজেলা নির্বাহী অফিসার মো. এবাদত হোসেন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আল আমিন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আব্দুল হেকিম, সাধারন সম্পাদক আতাউর রহমান, জয়কলস ইউনিয়ন পরিষদের সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী আব্দুল বাছিত সুজন প্রমুখ। পরে মন্ত্রী এ প্রতিষ্ঠানের ২ শতাধিক শিক্ষার্থীর হাতে বিনামূল্যে নতুন বই তুলে দেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24