সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ০১:১৪ অপরাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে নৌপথে বেপরোয়া ‘চাঁদাবাজি’,চাঁদা না দিলে শ্রমিকদের মারধর করে লুটে নেয় মালামাল মিরপুরের সেই প্রার্থী আপিলে ফিরলেন নির্বাচনী লড়াইয়ে মিরপুর ইউপি নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহার করলেন দুইজন, কাল প্রতিক বরাদ্দ পড়াশোনার পাশাপাশি শিক্ষার্থীদের নামাজ শেখানো হয় যে বিদ্যালয়ে পানির নিচে প্রেমিকাকে বিয়ের প্রস্তাব দিতে গিয়ে মৃত্যু! সিলেটে চারদিনের রিমান্ডে পিযুষ যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে নিহত ২ জগন্নাথপুরে ৩৯টি মন্ডপে দুর্গাপূজার প্রস্তুতি,চলছে প্রতিমা তৈরীর কাজ জগন্নাথপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কমিটির বিরুদ্ধে অপপ্রচারে প্রতিবাদ সভা অনুষ্ঠিত জগন্নাথপুরে ৬ মাসেও বকেয়া টাকা মিলেনি, ঋণের চাপে দিশেহারা পিআইসিরা

শোকের মাসে ক্ষোভের আগুন – স্বরন-রফিকের বিরুদ্ধে জগন্নাথপুরে জুতা ও ঝাড়ু মিছিল, অবাঞ্চিত ঘোষনা

Reporter Name
  • Update Time : শনিবার, ১ আগস্ট, ২০১৫
  • ৩৫ Time View

স্টাফ রিপোর্টার:: শোকের মাসের প্রথম দিনে ক্ষোভের আগুনে জ্বলছে জগন্নাথপুর উপজেলা ছাত্রলীগের ঘরে। শুক্রবার রাতে সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি ফজলে রাব্বী স্বরনের ফেসবুক আইডিতে জগন্নাথপুর উপজেলা ছাত্রলীগের সস্মেলন প্রস্তুতি কমিটির নাম ঘোষনা করায় বিক্ষোব্দ ছাত্রলীগ নেতাকর্মীরা শনিবার বিকেলে জেলা ছাত্রলীগ সভাপতি ফজলে রাব্বী স্বরন ও সাধারন সম্পাদক রফিক আহমদ চৌধুরীর বিরুদ্ধে পৌর শহরে জুতা ও ঝাড়– মিছিল দেয়। মিছিলটি দলীয় কার্য্যালয় থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে স্থানীয় পৌর পয়েন্টে নব গঠিত কমিটির উপজেলা ছাত্রলীগের সস্মেলন প্রস্তুতি কমিটির সহ-সভাপতি সাফরোজ ইসলামের সভাপতিত্বে ও ছাত্রলীগ নেতা কল্যাণ কান্তি রায় সানীর পরিচালনায় প্রতিবাদ সভা করে। উক্ত কর্মসূচীতে সংহতি জানিয়ে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা যুবলীগের সাবেক যুগ্ন আহবায়ক সাইফুল ইসলাম রিপন। সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ঘোষিত উপজেলা ছাত্রলীগের সস্মেলন প্রস্তুতি কমিটির সহ সভাপতি মুরাদ আহমদ, সৈয়দ তানিম আহমদ, জুয়েল মিয়া, সায়মন হোসেন রোমেন, যুগ্ন সম্পাদক হিবলু তালুকদার, হাবিব জুয়েল, সদস্য নাসির আহমদ, তোফাজ্জেল হোসেন সুমন, ছাত্রলীগ নেতা আবু হেনা, অনন্ত গোপ, সজীব রায় দূর্জয়, সায়েক আহমদ, শাহ রুহেল, জাবের তালুকদার, মল্লিক মনসুর, মুহিবুর রহমান লিটু, আদিল হোসেন, সুফি মিয়া, মিছবাহ আহমদ, লিংকন মিয়া, হাসান তালুকদার, এনামুল খান, আজিজুর রহমান, রাজ্জাক মিয়া, প্রনব দেব, জিন্নাহ আহমদ প্রমুখ।
ছাত্রলীগ নেতাকর্মীরা জানান, বর্তমান উপজেলা ছাত্রলীগের গতিশীল কার্যক্রম বিদ্যমান থাকা অবস্থায় গঠনতন্ত্র লঙ্গন করে জেলা ছাত্রলীগ সভাপতি ফজলে রাব্বী স্বরন ও সাধারন সম্পাদক রফিক আহমদ চৌধুরীর যৌথ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে শুক্রবার গভীর রাতে শাহ শাহেদ আহমদকে সভাপতি ও রোমেন আহমদকে সাধারন সম্পাদক করে ৩৫ সদস্য কমিটির অনুমোদন করায় ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা কমিটি প্রত্যাখান করে জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে জুতা ও ঝাড়– মিছিল করে তাদেরকে অবাঞ্চিত ঘোষণা করে তাদের কুশপত্তলিকা দাহ করে।

উপজেলা ছাত্রলীগ নেতা সাফরোজ ইসলাম জানান, ছাত্রলীগের গঠনতন্ত্র উপেক্ষা করে হঠাৎ করে শোকের মাসে রাতের আঁধারে মোটা অংকের উৎকোচের বিনিময়ে উপজেলা ছাত্রলীগের সস্মেলন প্রস্তুতি কমিটি নামের একটি কমিটি গঠন করা হয়। তৃনমুলের নেতাকর্মীদের মতামতের প্রতিফলন না হওয়ায় নেতাকর্মীরা এ কমিটি প্রত্যাখান করে বিক্ষোভ করছে।

উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক কুতুব উদ্দিন জুয়েল জানান, উপজেলা ছাত্রলীগের সস্মেলনের এখনো কোন দিন তাখির ঘোষনা হয়নি। জেলা ছাত্রলীগের সভাপতি/ সাধারন সম্পাদক এ কমিটি অগঠনতান্ত্রিক ভাবে অনুমোদন করেছেন। এই শোকের মাসে এধরনের কার্যক্রম থেকে তাদেরকে সংগঠনের বৃহত্তর স্বার্থে বিরত থাকার আহবান জানাচ্ছি।

উপজেলা ছাত্রলীগের সভাপতি মুজিবুর রহমান জানান, বর্তমান উপজেলা ছাত্রলীগের গতিশীল নের্তৃত্বে ২৬শে এপ্রিল উপজেলা ছাত্রলীগের সম্মেলনের সফল প্রস্তুতি গ্রহন করা হলেও আওয়ামীলীগের বিরোধের কারনে সম্মেলনের আগের দিন সম্মেলন স্থগিত করতে হয়। বিষয়টি জেলা ছাত্রলীগের নেতারা কেন্দ্রীয় নের্তৃবৃন্দকে অবহিত করেন। এরপর সস্মেলন প্রস্তুতি কমিটি গঠন হাস্যকর ।

এব্যাপারে সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি ফজলে রাব্বী স্বরনের সঙ্গে মুঠোফোনে যোগাযোগের চেষ্ঠা করা হলেও তার ফোনটি বন্ধ পাওয়া যায়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24