শুক্রবার, ২৩ অগাস্ট ২০১৯, ০৭:১৭ অপরাহ্ন

সরকার জনবিস্ফোরণ ঠেকাতে পারবে না : মির্জা ফখরুল

Reporter Name
  • Update Time : শনিবার, ৬ জানুয়ারী, ২০১৮
  • ৪৬ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক :: শত বাধা, জুলুম-নির্যাতন ও হাজার হাজার নেতা-কর্মীকে গ্রেফতার করে সরকার জনবিস্ফোরণ তথা ন্যায়সঙ্গত আন্দোলনকে দমাতে পারবে না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার ঠাকুরগাঁও সদরসহ কয়েকটি উপজেলায় ১৪৪ ধারা জারি এবং ৫ জানুয়ারি গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষে ঢাকায় বিএনপি’র সমাবেশে বাধা দানের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, সরকার তাদের কৃতকর্মের জন্য পুরোপুরি জনবিচ্ছিন্ন হয়ে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চরম ভরাডুবির কথা চিন্তা করেই বিএনপি’র শান্তিপূর্ণ কর্মসূচিগুলোকে নির্দয়ভাবে দমন করছে।

বিএনপি মহাসচিব বলেন, বর্তমান সরকার বিরোধীদলহীন রাষ্ট্রব্যবস্থা কায়েম করতেই বিএনপিসহ বিরোধী দলগুলোর শান্তিপূর্ণ কর্মসূচীতে বাধা প্রদান করছে। সরকারদলীয় সন্ত্রাসীরা বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা, ভাংচুর, দখল, বানোয়াট মামলা দিয়ে গ্রেফতার এবং রাজনৈতিক কর্মসূচিতে ১৪৪ ধারা জারী করে বিএনপি’র সভা-সমাবেশ পন্ড করা অব্যাহত রেখেছে।

তিনি বলেন, আইন শৃঙ্খলা বাহিনীর ওপর নির্ভরশীল হয়ে দাম্ভিকতা, রক্তপাত আর মিথ্যাচারকে পূঁজি করে দেশ চালাতে গিয়ে রাষ্ট্র ও সমাজে অনাচার তীব্র মাত্রায় উন্নীত করেছে। তাদের অন্যায় অবিচারের বিরুদ্ধে প্রতিবাদের আওয়াজ যেন না ওঠে সেজন্য বিরোধী দলের অস্তিত্ব বিলীন করার কর্মযজ্ঞে মেতে উঠেছে সরকার। সেজন্যই তারা বিএনপি এবং বিরোধী দলগুলোর সভা-সমাবেশসহ বিভিন্ন গণতান্ত্রিক কর্মসূচি বানচাল করতে রাষ্ট্রযন্ত্রকে বেপরোয়াভাবে ব্যবহার করছে।

মির্জা ফখরুল বলেন, আজ ঠাকুরগাঁওয়ে একটি অনুষ্ঠানে আমার যোগ দেয়াকে কেন্দ্র করে সদর উপজেলাসহ কয়েকটি উপজেলায় ১৪৪ ধারা জারীর ঘটনা প্রমাণ করে-সরকার জনসমাগমকে ভয় পায়, জনগণকে অবজ্ঞা করে। বর্তমান সরকার জনগণের দ্বারা নির্বাচিত নয় বলেই তারা জনগণের কোন দাবি বা অধিকারকে গ্রাহ্য করে না।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24