রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ০৭:২৫ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে মাদ্রাসা ছাত্র সাব্বিরের হত্যাকারীদের ফাঁসির দাবীতে বিক্ষোভ মিছিল জগন্নাথপুরে পৃথক দুই হত্যাকাণ্ডের ঘটনায় এখনও মামলা হয়নি সাংবাদিকতার উজ্জ্বল পরিম-লে কামকামুর রাজ্জাক রুনু এক স্বপ্নচারী পুরুষ শেখ রাসেলের জন্মবার্ষিকী উপলক্ষে জগন্নাথপুরে আ.লীগের আলোচনাসভা জগন্নাথপুরে শ্রমিকলীগের কমিটি বিলুপ্ত জগন্নাথপুরের তিন রাজনীতিবীদ জেলা আ,লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মনোনীত হলেন জগন্নাথপুরে দুইপক্ষের বিরোধে বলি হলো মাদ্রাসার ছাত্র সাব্বির জগন্নাথপুরে ছিনতাইকৃত গ্রামীণফোনের রিচার্জ কার্ড-অর্থসহ ডাকাত গ্রেফতার জগন্নাথপুরে দুই পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে শিশু নিহত জগন্নাথপুরে অটোচালককে হত‌্যা করে লাশ ডোবায় ফেলে দিল দুবৃর্ত্তরা

সিলেটে জাতীয় জ্বালানী নিরাপত্তা দিবস-২০১৬ উদযাপন

Reporter Name
  • Update Time : বুধবার, ১০ আগস্ট, ২০১৬
  • ১১ Time View

সজল ঘোষ সিলেট::
সিলেট গ্যাস ফিল্ডস লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী নিজাম শরিফুল ইসলাম বলেছেন, প্রাকৃতিক গ্যাস তথা সকল ক্ষেত্রে জ্বালানী ব্যবহারে আমাদেরকে অবশ্যই মিতব্যয়ী হতে হবে। জ্বালানীর সুষ্ঠু ব্যবহার এবং তা সংরক্ষণে সকলের সম্মিলিত অংশ গ্রহণ প্রয়োজন। আজকের জ্বালানী সাশ্রয় ভবিষ্যতের জ্বালানী নিরাপত্তা । তিনি বলেন, ১৯৭৫ সালের ৯ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তদানিন্তন শেল অয়েল কো¤পানীর মালিকানাধীন এদেশের ৫টি গ্যাস ক্ষেত্র তিতাস, হবিগঞ্জ, কৈলাশটিলা, রশিদপুর ও বাখরাবাদ নামমাত্র মূল্যে (৪.৫০ মিলিয়ন পাউন্ড স্টার্লিং এর বিনিময়ে) ক্রয়ের মাধ্যমে রাষ্ট্রীয় মালিকানায় ন্যস্ত করেছিলেন। বাংলাদেশের জ্বালানী নিরাপত্তার ক্ষেত্রে এটি একটি মাইল ফলক। বর্ণিত ৫টি গ্যাস ক্ষেত্রের ক্রয়মূল্য ৪.৫০ মিলিয়ন পাউন্ড স্টার্লিং হিসেবে সে সময় পরিশোধিত অর্থের পরিমাণ ১৭.৮৬ কোটি টাকা। তিনি বলেন,জাতির জনক শেখ মুজিবুর রহমান দেশের প্রাকৃতিক গ্যাস ও খণিজ স¤পদ পুরোপুরিভাবে দেশের গণমানুষের স্বার্থে ব্যবহারের ব্যবস্থা নিশ্চিত করেন। স্বাধীনতা উত্তর জ্বালানী খাতে বঙ্গবন্ধুর এ দূরদর্শী ও যুগান্তকারী সিদ্ধান্তের কারণে জাতীয় অর্থনীতিতে এক বিরাট ইতিবাচক ও সুদুর প্রসারী প্রভাব পড়েছে। দেশের জ্বালানী খাতের অগ্রযাত্রার শুভসূচনার এ দিনটিকে স¥রণীয় করে রাখার জন্যই ২০১০ সালে মহাজোট সরকার কর্তৃক ৯ আগস্টকে জাতীয় জ্বালানী নিরাপত্তা দিবস হিসেবে ঘোষণা করা হয়েছে। জাতীয় জ্বালানী নিরাপত্তা দিবস উপলক্ষে জালালাবাদ গ্যাস টি অ্যান্ড ডি সিস্টেম লিঃ এবং সিলেট গ্যাস ফিল্ডস লিমিটেড এর যৌথ আয়োজনে সিলেটের মেন্দিবাগস্থ জালালাবাদ গ্যাসের নিজস্ব অডিটরিয়ামে গতকাল ০৯ আগস্ট মঙ্গলবার সকাল ১০ টায় এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আলোচনা সভায় সভাপতিত্ব করেন জালালাবাদ গ্যাস টি অ্যান্ড ডি সিস্টেম লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মোঃ মাহবুব আলম।

সিলেট গ্যাস ফিল্ডস লিমিটেড এর খতিব মাওলানা মোঃ লুৎফুর রহমান এর পবিত্র কোরআন তেলওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিব ও অন্যান্য সকল শহীদানদের স্মরণে ১ মিনিট দাড়িয়ে নীরবতা পালন করা হয়। এরপর জাতীয় সংগীত পরিবেশন করা হয়। অনুষ্ঠানে জাতির পিতা ও তাঁর প্রয়াত পরিবার পরিজন এবং সকল শহীদানদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিলেট গ্যাস ফিল্ডস লিমিটেড এর মহাব্যবস্থাপক(অপারেশন) প্রকৌশলী এ,কে,এম, আমির হোসেন, মহাব্যবস্থাপক(একাউন্টস এন্ড ফিনান্স) খন্দকার ইকরামুল কবির, জালালাবাদ গ্যাস টি অ্যান্ড ডি সিস্টেম লিঃ এর মহাব্যবস্থাপক (কন্সট্রাকশন) প্রকৌশলী শোয়েব আহমদ মতিন, জালালাবাদ গ্যাস অফিসার্স ওয়েলফেয়ার এসোসিয়েশন সভাপতি কায়েছ আহমদ, সিলেট গ্যাস ফিল্ডস লিমিটেড এর অফিসার্স ওয়েলফেয়ার এসোসিয়েশন সভাপতি হারুনুর রশিদ মোললা, জালালাবাদ গ্যাস কর্মচারীলীগ(সিবিএ-২৫২০) সভাপতি মোঃ আব্দুর রহমান, সাধারণ সম্পাদক মোঃ শাহ আলম, সিলেট গ্যাস ফিল্ডস লিমিটেড এর সিবিএ সাধারণ সম্পাদক মোঃ হারুনুর রশিদ। অনুষ্ঠান পরিচালনা করেন জান্নাত নাজ আশা। অনুষ্ঠানে সিলেট গ্যাস ফিল্ডস লিমিটেড ও জালালাবাদ গ্যাস টি অ্যান্ড ডি সিস্টেম লিঃ এর সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। জাতীয় জ্বালানী নিরাপত্তা দিবস-২০১৬ উদযাপন উপলক্ষে সিলেট গ্যাস ফিল্ডস লিমিটেড এর হরিপুরস্থ প্রধান কার্যালয়,গোলাপগঞ্জস্থ কৈলাশটিলা গ্যাস ফিল্ড, রশিদপুর গ্যাস ফিল্ড, বিয়ানীবাজার গ্যাস ফিল্ড কার্যালয়, জালালাবাদ গ্যাস টি অ্যান্ড ডি সিস্টেম লিঃ এর সিলেটস্থ প্রধান কার্যালয়, সিলেট শহর এলাকার গুরুত্বপূর্ণ স্থানসমূহ, হবিগঞ্জ,সুনামগঞ্জ ও মৌলভীবাজার জেলা শহরের সড়কদ্বীপসমূহ ও গুরুত্বপূর্ণ স্থানসমূহ এবং জালালাবাদ গ্যাসের বিভিন্ন আঞ্চলিক বিতরণ কার্যালয়সমুহ জাতীয় জ্বালানী নিরাপত্তা দিবস-২০১৬ এর প্রতিপাদ্য শ্লোগান সম্বলিত বর্ণিল ব্যানার, ফেস্টুন দিয়ে সুসজ্জিত করা হয়।।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24