মঙ্গলবার, ২০ অগাস্ট ২০১৯, ১০:৪১ অপরাহ্ন
শিরোনাম:

সিলেট শিক্ষাবোর্ডে এবার অংশ নিচ্ছে ৮৪ হাজার ৫৮৬ জন পরীক্ষার্থী

Reporter Name
  • Update Time : সোমবার, ১ ফেব্রুয়ারী, ২০১৬
  • ৩৯ Time View

স্টাফ রিপোর্টার: আজ সোমবার থেকে দেশে শুরু হচ্ছে এসএসসি ও সমমানের পরীক্ষা। এবার সিলেট শিক্ষা বোর্ডের অধীনে জগন্নাথপুরসহ সিলেট বিভাগ থেকে ৮৪ হাজার ৫৮৬ জন শিক্ষার্থী পরীক্ষাযুদ্ধে নামছে। গতবার সিলেট শিক্ষা বোর্ডে পরীক্ষার্থী ছিল ৭২ হাজার ২৬০ জন। সে হিসেবে এবার পরীক্ষার্থী বেড়েছে ১২ হাজার ৩২৬ জন।
সিলেট শিক্ষা বোর্ড সূত্রে জানা যায়, এবার সিলেট শিক্ষা বোর্ডের চার জেলায় ১১৯টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে। তন্মধ্যে সিলেট বিভাগের সিলেট জেলায় ৪৪ কেন্দ্র, হবিগঞ্জে ২৬ কেন্দ্র, মৌলভীবাজারে ২৩ এবং সুনামগঞ্জ জেলায় ২৬টি কেন্দ্র রয়েছে। মোট পরীক্ষার্থীর মধ্যে ৩৭ হাজার ৬৯৬ জন ছাত্র এবং ৪৬ হাজার ৮৯০ জন ছাত্রী রয়েছে।
জানা যায়, সিলেট শিক্ষা বোর্ডের অধীনে সিলেট বিভাগের সিলেট জেলা থেকে এবার ৩১ হাজার ৫২৭ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে। এছাড়া হবিগঞ্জ জেলা থেকে ১৫ হাজার ৭০৮ জন, মৌলভীবাজার জেলা থেকে ১৯ হাজার ৩৮৯ জন এবং সুনামগঞ্জ জেলা থেকে ১৭ হাজার ৯৬২ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে।
এদিকে এসএসসি ও সমমানের পরীক্ষা গ্রহণের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করেছে সিলেট শিক্ষা বোর্ড। সিলেট শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক আবদুল মান্নান খান বলেন, পরীক্ষা গ্রহণের সব প্রস্তুতি সম্পন্ন। নকলমুক্ত পরিবেশে পরীক্ষা গ্রহণ করতে ৫৫টি টিম তদারকি করবে। জগন্নাখপুর উপজেলায় সাতটি কেন্দ্রে এবার পরীক্ষা হবে। ইতিমধ্যে সকল প্রস্তুুতি গ্রহণ করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Dwonload From ThemesBazar.Com
themebasjagannathpur24